আইপিএল ২০২২-এ কী খেলতে পারবেন হার্দিক পাণ্ডিয়া, ভবিষ্যৎ নির্ধারণ হবে আগামি ২ দিনে

আইপিএল ২০২২ (IPL 2022) শুরু হতে বাকি কয়েকটা দিন। গুজরাট টাইটানসের (Gujarat Titans) অধিনায়কের ভূমিকায় দেখা যাবে হার্দিক পাণ্ডিয়াকে (Hardik Pandya)। তার আগে ফিটনেস টেস্ট পাশ করতে হবে তারকা অলরাউন্ডারকে।
 

Asianet News Bangla | Published : Mar 15, 2022 6:51 AM IST

আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা নিলামের আগেই গুজরাট টাইটানস (Gujarat Titans) দল দলে নিয়েছিল হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya)। প্রাক্তন মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) তারকাকে দলে পাওয়ার জন্য ১৫ কোটি টাকা খরচ করতে হয়েছে আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজিকে। দলের অধিনায়কত্বের দায়িত্বও দেওয়া হয়েছে হার্দিক পান্ডিয়াকে। দলের ভিডিও লঞ্চ থেকে জার্সি প্রকাশ সব কিছুতেই দেখা যাচ্ছে তারকা অলরাউন্ডারকে। নতুন ভূমিকায় ২২ গজে নামার জন্য মুখিয়ে রয়েছেন হার্দিকও। কিন্তু হার্দিক কী পুরোপুরো ফিট। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংও করতে পারেবন কী তিনি। এই প্রশ্নগুলি এখনও কিছুটা ঘুরপাক খাচ্ছে ভারতীয় ক্রিকেটের অন্দরে। হার্দিক পান্ডিয়া নতুন দল পেলেও, অধিনায়ক ঘোষণা করা হলেও, তিনি এবার আইপিএল খেলতে পারবেন কিনা তা ঠিক হবে আগামি ৪৮ ঘণ্টায়।

দীর্ঘদিন ধরেই কাঁধের চোটের সমস্যায় ভুগছিলেন হার্দিক পান্ডিয়া। ভারতীয় দল থেকে বাইরে রয়েছেন তিনি। নিজেকে পুরোপুরি ফিট করার জন্য কঠোর পরিশ্রমও করেছেন হার্দিক। কিন্তু বেঙ্গালুরুর এনসিএ-তে রিহ্য়াবে যাননি তিনি।  তবে আইপিএলের ঠিক আগে ফিটনেস টেস্ট দিতে সেই এনসিএ-তেই ছুটতে হয়েছে হার্দিক পাণ্ডিয়াকে। আগামি ২ দিন ধরে নানা ধরনের ফিটনেস টেস্ট দিতে হবে হার্দিক পান্ডিয়াকে। সকলে অপেক্ষায় রয়েছেন হার্দিকের ফিটনেস টেস্টের রেজাল্ট জানার জন্য। এই ফিটনেস পরীক্ষায় পাশ করার উপরই নির্ভর করছে হার্দিক পান্ডিয়া এবারের আইপিএলে খেলতে পারবে কিনা।  সেই সঙ্গে তিনি আইপিএলে বল করতে পারবেন কিনা হার্দিক, সেটা জানতেও অপেক্ষায় রয়েছে গুজরাট ফ্র্যাঞ্চাইজি থেকে শুরু করে হার্দিক ভক্তরা। এক বিসিসিআই কর্তা আন্তর্জাতিক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন,'আগামী দু’দিন হার্দিকের বিভিন্ন পরীক্ষা হবে। যে হেতু খেলতে গেলে অনেক দিন ধরেই এই পরীক্ষায় পাস করা বাদ্ধতামূলক, তাই হার্দিককেও পাস করতে হবে। গত বছর কাঁধের অস্ত্রেপচারের পরে শ্রেয়স আয়ারকেও এই পরীক্ষায় বসতে হয়েছিল।'

শেষবার ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) হয়ে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) প্রতিনিধিত্ব করেছেন গত বছর টি২০ বিশ্বকাপে (T20 World Cup)। সেখানেও বল না করে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলায় উঠেছিল প্রশ্ন। হার্দিক পুরোপুরি ফিট ছিলেন না বলেও দাবি করেছেন অনেকেই। তারপর থেকেই  ভারতীয় দলের দরজা সাময়ীকভাবে বন্ধ রয়েছে তারকা অলরাউন্ডারের জন্য। অধিনায়ক হিসেবে দলকে সাফল্য এনে দেওয়ার পাশাপাাশি ভারতীয় দলে কামব্যাক করার জন্য আইপিএল ২০২২-কে পাখির চোখ করেছেন হার্দিক। অনেক পরিশ্রমের পর বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস পরীক্ষা পাশ করার বিষয়ে আত্মবিশ্বাসী হার্দিক পান্ডিয়া।
 

Read more Articles on
Share this article
click me!