IPL 2022, একটি দলের কারণে পিছিয়ে যেতে পারে আইপিএলের মেগা নিলাম

আগামি বছর ১০ দলের (Ten Teams)হতে চলেছে আইপিএল (IPL)। ইতিমধ্যেই নতুন দুটি দলের শহরের নামও ঘোষণা করা হয়ে গিয়েছে। একইসঙ্গে হতে চলেছে আইপিএলের মেগা নিলামও (IPL Mega Auction)। তবে পিছিয়ে যেতে পারে নিলামের তারিখ।
 

Asianet News Bangla | Published : Dec 21, 2021 6:29 AM IST

২০২২ সালের আইপিএল (IPL 2022) ঘিরে ইতিমধ্যেই চড়তে শুরু করেছে উন্মাদনার পারদ। সবথেকে বড় আইপিএলের (IPL)  আসর বসতে চলেছে আগামি বছর। ইতিমধ্য়েই আহমেদাবাদ ও লখনউ থেকে দুটি  নতুন দল যোগ হয়েছে আইপিএলে দলের তালিকায়। তাই ১০ দলের (10 Teams)ভারতীয় কোটিপতি লিগের আসর দেখার অপেক্ষায় মুখয়ে রয়েছে ক্রিকেট প্রেমিরা।  শুধু আইপিএলে  ২২ গজের লড়াই নয়, নিলামের  লড়াইও জোরদার হতে চলেছে আগামি বছর। ফের বসতে চলেছে আইপিএলের মেগা নিলামের আসর। ফলে যে সকল তারকা বিদেশী ক্রিকেটাররা দলে থাকলেও এতদিন ৪ জন  বিদেশী খেলানোর নিয়মের কারণে  ডাগআউটে বসে সময় কাটাতে হত, তাদের মধ্যে অনেকেই এবার প্রথম একাদশে খেলার সুযোগ পেতে চলেছে।

আইপিলের মেগা নিলামের আসর কবে বসতে চলেছে তা নিয়ে  কৌতুহল ছিল সকলের মধ্যে। তবে বিসিসিআই (BCCI) সূত্রে জানা যাচ্ছে পিছিয়ে যেতে চলেছ নিলাম প্রক্রিয়া। প্রাথমিকভাবে যে খবর পাওয়া যাচ্ছিল নতুন বছরের প্রথম সপ্তাহতেই বসতে চলেছে মেগা নিলামের আসর। কিন্তু জানা যাচ্ছে ২০২২-এর প্রথম সপ্তাহে হচ্ছে না নিলাম। বিসিসিআই ও আইপিএল গভর্নিং কাউন্সিল (IPL Governing Council) নিলামের দিনক্ষণ কিছুটা পরিবর্তন করেছে। বিসিসিআই সূত্রের খবর অনুযায়ী  আইপিএলের মেগা নিলাম নতুন বছরের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহের পরিবর্তে জানুয়ারির তৃতীয় সপ্তাহে আয়োজিত হতে পারে।  এর পেছনে কারণ  হিসেবে যেটা যাচ্ছে আইপিএলের নতুন আহমেদাবাদ যেই দলটির মালিকানা রয়েছে সিভিসি ক্যাপিটালের হাতে, তাদের কিছু আইনি জটিলতার কারণে ক্রিকেটার কেনার অনুমতি দেওয়া হয়নি। সেই কারণেই আরও কিছুটা সময় নিতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

এই বিষয়ে বিসিসিআইয়ের এক কর্তা ইনসাইড স্পোর্টসের সঙ্গে কথা বলার সময় জানিয়েছেন, জানুয়ারির তৃতীয় সপ্তাহের আগে মেগা নিলাম সম্ভব নয়, কারণ তারা এখনও আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছে। এটি না হলে নিলামের তারিখ চূড়ান্ত করা যাবে না। এছাড়াও, আমাদের লখনউ এবং আহমেদাবাদ উভয়েরই সঠিক উইন্ডো দিতে হবে। নিলামের আগে তাদের তিন খেলোয়াড়কে সই করতে হবে। আমরা সম্ভবত জানুয়ারির তৃতীয় এবং চতুর্থ সপ্তাহের আগে নিলাম করাতে পারব না।’ প্রসঙ্গত, আইপিএলের মেগা নিলামের কারণে ইতিমধ্যেই পুরোনো আটটি দল তাদের রিটেন করার প্লেয়ারের তালিকা দিয়ে দিয়েছে। সব মিলিয়ে আইপিএলের মেগা নিলামের জন্য অপেক্ষা আরও কিছুটা বাড়ল ক্রিকেট প্রেমিদের জন্য। 

Read more Articles on
Share this article
click me!