একের পর এক রিমোট ভেঙেছেন, দেওয়ালে ছুড়েছেন জলের বোতল, কেন এত রাগ রিকি পন্টিংয়ের

আইপিএল ২০২২ (IPL 2022) -এ ৭ ম্য়াচে ৩টি জিতে লিগ টেবিলের সপ্তম স্থানে রয়েছে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। কেকেআর (KKR)ম্য়াচ দিয়ে ফের ডাগ আউটে ফিরছেন কোচ রিকি পন্টিং (Ricky Ponting)। তবে রাজস্থান ম্য়াচ দেখে কী করেছিলেন তা জানালেন অজি কোচ। 
 

Web Desk - ANB | Published : Apr 27, 2022 11:49 AM IST

বৃহস্পতিবার আইপিএল ২০২২-এ মুখোমুখি হতে চলেছে কলকাতা নাইট রাইডার্স ও দিল্লি ক্যাপিটালস। এবার আইপিএলে দুই দলে খুব একটা ভালো ছন্দে নেই। ৮ ম্য়াচে ৩টি জিতে লিগ টেবিলের ৮ নম্বরে কেকেআর। অপরদিকে সাত ম্য়াচে ৩টি জিতে লিগ টেবিলের ৭ নম্বরে দিল্লি । তবে কেকেআরের বিরুদ্ধে নামার আগে দলের খেলায় একেবারেই খুশি নন দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং। বরঞ্চ ঋষভ পন্থ,পৃথ্বি শ-দের খেলায় বেজায় চটেছেন তিনি। শেষ ম্য়াচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ২২৩ রানের পাহাড় প্রমাণ টার্গেট তাড়া করতে নেমে তীরে এসে ডুবেছিল দিল্লির তরী। তারউপর বোলারদের হতশ্রী পারফরম্যান্স। দলের খেলা দেখে হোটেলের রুমে বসে কী করেছিলেন রিকি পন্টিং সেটাই এবার তিনি জানালেন সংবাদ মাধ্যমের সামনে। 

এবারের আইপিএলে এখনও পর্যন্ত দিল্লি ক্যাপিটালস দলেই থাবা বসিয়েছে করোনা ভাইরাস। ২ বিদেশী ক্রিকেটার সহ আক্রান্ত হয়েছিলেন মোট ৬ সদস্য। কোচ রিকি পন্টিংয়ের পরিবারের এক সদস্য কোভিড রিপোর্ট পজেটিভ আসায় কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছিল তাকে। যদিও পন্টিংয়েকর রিপোর্ট নেগেটিভ ছিল। হোটেলের ঘরের বসেই দেখেছিলেন রাজস্থানের বিরুদ্ধে দলের খেলা। আর সেই হার দেখে রাগের বশে একাধিক রিমোট ভেঙেছিলেন বলে জানালেন রিকি পন্টিং। তিনি বলেন,'খুব হতাশ হয়ে পড়েছিলাম। মনে হয় তিন-চারটে রিমোট ভেঙে দিয়েছিলাম ছুড়ে। কতগুলো বোতল যে রাগের চোটে দেওয়ালে ছুড়েছিলাম তা বলতে পারব না। কোচ হিসেবে সাইডলাইনে বসে মাঠে যা হচ্ছে সেটা নিয়ন্ত্রণ করতে না পারা এক রকম অনুভূতি। কিন্তু মাঠে না থাকলে সেটা আরও হতাশাজনক।' এছাড়াও পন্টিং বলেন,'ম্যাচের বেশিরভাগ সময়টা আমরা নিয়ন্ত্রণ করছি। কিন্তু দু’-তিন ওভারে গিয়ে ম্যাচ হাত থেকে বেরিয়ে যাচ্ছে। সেটাই ম্যাচে পার্থক্য গড়ে দিচ্ছে। ঠিক করেছিলাম মরসুমের প্রথম দিকে অতিরিক্ত অনুশীলন করব না। কিন্তু এখন আমাদের দলে ধারাবাহিকতা নেই। সেই ছন্দটা আনতে হবে।'

আরও পড়ুনঃKKR vs DC- দুই তারকা সহ একাধিক ক্রিকেটার বাদ, দেখে নিন দিল্লির বিরুদ্ধে কেকেআরের সম্ভাব্য একাদশ

আরও পড়ুনঃআইপিএলের মাঝেই বউ-মেয়েদের ছাড়তে হল ডেভিড ওয়ার্নারকে, কিন্তু কারণটা কী

আরও পড়ুনঃঘরে বউ রেখে বাইরে প্রেম ও সহবাস, এই তালিকায় রয়েছে একাধিক তারকা ক্রিকেটারের নাম

এই প্রথম নয়, এর আগেও দলের খেলায় বিরক্তি প্রকাশ করেছিলেন রিকি পন্টিম। ড্রেসিং রুমে কাড়া কথা শুনিয়েছলেন গোটা দলকে। কার্যত ধমক দিয়েছিলেন দিল্লি ক্যাপিটালসের অজি কোচ।   তবে এবার দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে তার দলের। শেষ চারে ওঠার রাস্তা খোলা রাখতে হলে পরপর জয় দরকার দিল্লি ক্য়াপিটালসের। তাই এবার অনুশীলনে আরও কঠোর হতে চলেছেন রিকি পন্টিং। বেশি অনুশীলনের পক্ষেও সওয়াল করেছেন তিনি। বৃহস্পতিবার কেকেআরের ম্য়াচে দলের সঙ্গে ডাগআউটে থাকবেন। অনুশীলনও করিয়েছেন। প্রথম পর্বে কেকেআরকে হারিয়েছিল দিল্লি। দ্বিতীয় পর্বের সাক্ষাতেও জয় পেতে মরিয়া রিকি পন্টিংয়ের দল। 

Read more Articles on
Share this article
click me!