দুই দলে মোট চারটি পরিবর্তন, মুম্বইয়ের বিরুদ্ধে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত কেকেআরের

আইপিএল ২০২২ (IPL 2022) -এ আজ মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও মুম্বই ইন্ডিয়ান্স (KKR vs MI)। ম্য়াচ জিতে লিগ টেবিলের শীর্ষ উঠতে মরিয়া শ্রেয়স আইয়রের দল। অপরদিকে, মরসুমের প্রথম জয়ের খোঁজে রোহিত শর্মা ব্রিগেড।
 

Web Desk - ANB | Published : Apr 6, 2022 1:44 PM IST / Updated: Apr 06 2022, 07:30 PM IST

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে টস ভাগ্য সাথ দিল কলকাতা নাইট রাইডার্সের। আর টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়র। পুণের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে হচ্ছে এই ম্যাচ। যেই মাঠে অন্য়ান্য মাঠের তুলনায় ডিউ সমস্যা অনেকটা কম। তারপরও টস জিতে টার্গেট দেখে ব্য়াটিংয়ের রণনীতি সাজাতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন কেকেআর অধিনায়ক। আজকের ম্যাচে কেকেআর দলে দুটি পরিবর্তন হয়েছে টিম সাউদির জায়গায় দলে এসেছেন প্যাট কামিন্স ও শিবম মাভির জায়গায় দদলে সুযোগ পেয়েছেন তরুণ পেসার রাসিখ সালাম। অপরদিকে, টস হারলেও সন্তুষ্ট মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। কারণ তিনি টস জিতে ব্য়াটিং করতে চাইছিলেন। টস হেরেও সেটাই পেয়েছেন। মুম্বই ইন্ডিয়ান্স দলেও একাধিক পরিবর্তন হয়েছে। অনমলপ্রীতে জায়গায় দলে ফিরেছেন সূর্যকুমার যাদব ও টিম ডেভিডের জায়গায় দলে সুযোগ পেয়েছেন ডিওয়াল্ড ব্রেভিস। 

 

Latest Videos

 

আজকের ম্য়াচে কেকেআরের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে ওপেনিংয়ে রয়েছেন ভেঙ্কটেশ আইয়র, অজিঙ্কে রাহানে। দলের মিডল অর্ডারে থাকতে চলেছেন শ্রেয়স আইয়র (অধিনায়ক), নীতিশ রানা ও উইকেট রক্ষক-ব্য়াটসম্য়ান হিসেবে খেলছেন স্য়াম বিলিংস। দলে অলরাউন্ডার ও হার্ড হিটারের ভূমিকায় খেলতে চলেছেন আন্দ্রে রাসেল। স্পিন অ্যাটাকে খেলবেন কেকেআরে দুই মিস্ট্রি স্পিনার সুনীল নারিন, বরুণ চক্রবর্তী। দলে পেস বোলিং লাইনআপে টিম সাউদির জায়গায় খেলছেন প্যাট কামিন্স ও শিবম মাভির জায়গায় খেলছেন রাসিখ সালাম । এছাড়া রয়েছেন উমেশ যাদব। 

অপরদিকে কেকেআরের বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্স দলের ব্যাটিং লাইনআপের ওপেনিংয়ে রয়েছেন দলের দুই তারকা রোহিত শর্মা ও ইশান কিশানের। এরপর মিডল অর্ডারের রয়েছেন  তিলক ভার্মাকে। আজ দলে ফিরেছেন তারকা ব্যাটসম্য়ান সূর্যকুমার যাদব। ফলে মুম্বইয়ের ব্য়াটিং লাইনআপের শক্তি অনেকটাই বাড়বে। এরপর ব্যাটিং লাইনআপে দেখা যাবে ডিওয়াল্ড ব্রেভিস। দলে অলরাউন্ডারের ভূমিকায় খেলছেন কায়রন পোলার্ড, ও ড্যানিয়েল সামস। দলের বোলিং লাইনআপে স্পিন অ্যাটাকে খেলছেন একমাত্র মুরগান অশ্বিন। পেস অ্যাটাকে  দেখা যাবে জসপ্রীত বুমরা, টাইমল মিলস ও বাসিল থাম্পি।

 

 

প্রসঙ্গত, বুধবার আইপিএল ২০২২-এর ১৪তম ম্য়াচে মুখোমখি কলকাতা নাইট রাইডার্স ও মুম্বই ইন্ডিয়ান্স। আইিপএলের ইতিহাসে যে দলগুলির লড়াই ঘিরে ক্রিকেট প্রেমিদের মধ্যে সবথেকে উন্মাদনা ও উত্তেজনা লক্ষ্য করা যায় তাদের মধ্যে উপরের সারিতে থাকবে কলকাতা বনাম মুম্বই দ্বৈরথ। তবে এবারের আইপিএলের শুরুটা  ভালো হয়নি পাঁচবারের আইপিএল জয়ীদের। প্রথম দুটি ম্যাচেই হারের মুখ দেখতে হয়েছে রোহিত শর্মার দলকে। অপরদিকে, মাঝে একটি আরসিবির বিরুদ্ধে লড়াই করে হারলেও তিনটির মধ্যে ২টিতে জিতে লিগ টেবিলের ভালো জায়গা রয়েছে শ্রেয়স আইয়রের দল। আজ কেকেআর জিততে পারলে রয়েছে শীর্ষে যাওয়ার সুযোগ। অপরদিকে মরসুমে প্রথম জয় পেতে মরিয়া মুম্বই। 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Nabadwip গৌরাঙ্গ সেতু পরিদর্শনে নদীয়ার জেলাশাসক ও PWD, দ্রুত সমাধানের প্রতিশ্রুতি! | Nadia News
'পার্থ ভৌমিকের নির্দেশে অর্জুনের উপর এই হামলা' বিস্ফোরক মন্তব্য শুভেন্দুর | Suvendu Adhikari
Mamata Banerjee Live: দক্ষিণ কলকাতার এক গুচ্ছ দুর্গাপুজোর উদ্বোধনে মমতা, দেখুন সরাসরি
ত্রাতার ভূমিকায় Bharati Ghosh! Ghatal-এর Mansuka বন্যা কবলিত মানুষদের পাশে সর্বভারতীয় মুখপাত্র
পেন্সিলের সিস দিয়ে দুই ইঞ্চির দুর্গাপ্রতিমা, তাক লাগালেন গঙ্গাসাগরের দেবতোষ দাস | Durga Puja Story