কেকেআর দলে একটি পরিবর্তন, টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত আরসিবির

সিএসকে-কে হারিয়ে আইপিএল অভিযান শুরু করেছে কেকেআর। পঞ্জাব কিংসের বিরুদ্ধে প্রথম ম্যাচ হারতে হয়েছে আরসিবিকে। বুধবার আইপিএল ২০২২ (IPL 2022) -এ মুখোমুথি কেকেআর বনাম আরসিবি (KKR vs RCB) । জয় পেতে মরিয়া শ্রেয়স আইয়র ও ফাফ ডুপ্লেসির দল। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত আরসিবির।
 

Web Desk - ANB | Published : Mar 30, 2022 1:47 PM IST

আইপিএল ২০২২-এ মুখোমুখি কেকেআর বনাম আরসিব। আইপিএলের প্রতীদ্বন্দ্বীতার বিচার করলে কলকাতা নাইট রাইডার্স বনাম রয়্যাল চ্যালেঞজার্স ব্য়াঙ্গালোর  ম্য়াচ উপরের সারিতে থাকবে। আইপিএল ২০২২-এ ইতিধ্যেই দুই দল একটি করে ম্য়াচ খেলে ফেলেছে। প্রথম ম্যাচে সিএসকের বিরদ্ধে ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম করে সহজ জয় পেয়েছে শ্রেয়স আইয়রের দল। অপরদিকে বড় স্কোর করেও পঞ্জাব কিংসের বিরুদ্ধে হার দিয়ে আইপিএল অভিযান শুরু করেছে ফাফ ডুপ্লেসি বিরাট কোহলিরা। ফলে আজকের ম্য়াচে একদিকে যেখানে জয়ের ধারা ধরে রাখতে চাইবে কেকেআর, ঠিক অপরদিকে প্রথম জয় পেতে মরিয়া আরসিবি। আর টানটান ব্য়াটে-বলের লড়াই দেখার অপক্ষায় ক্রিকেট প্রেমিরা।

দ্বিতীয় ম্য়াচে কিন্তু টস ভাগ্য সাথ দিল না কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়রের। মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিলেন আরসিবি অধিনায়ক ফাফ ডুপ্লেসি। এই মাঠেই গত ম্য়াচে আরসিবি বনাম পঞ্জাব ম্যাচে ২০০ রানের বেশি স্কোর চেজ হয়ে গিয়েছিল। তাই আজ টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিতে ভুল করেননি আরসিবি অধিনায়ক।  কারণ  রাতে দিকে ডিউ ফ্য়াক্টর যেই দল বোলিং করে তাদের সমস্য়া হয়ে থাকে। তাছাড়া রাতের দিকে এই উইকেট কতটা ব্য়াটসম্য়ামদের জন্য সহায়ক হয়ে ওঠে তা গত ম্যাচেই প্রমাণিত হয়ে গিয়েছে। তাই বিপক্ষের রান দেখে রণনীতি ঠিক করতেই এই সিদ্ধান্ত আরসিবি অধিনায়কের। 

Latest Videos

 

 

আজকের ম্য়াচে কলকাতা নাইট রাইডার্সের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে ওপেনিংয়ে খেলছেন ভেঙ্কটেশ আইয়র, অজিঙ্কে রাহানে। দলের মিডল অর্ডারে রয়েছেন অধিনায়ক শ্রেয়স আইয়র, নীতিশ রানা, স্যাম বিলিংস। উইকেট রক্ষক হিসেবে খেলছেন শেলডন জ্যাকসন। দলে অলরাউন্ডার ও হার্ড হিটারের ভূমিকায় রয়েছেন আন্দ্রে রাসেল। স্পিন অ্যাটাকে খেলছেন কেকেআরে দুই মিস্ট্রি স্পিনার সুনীল নারিন, বরুণ চক্রবর্তী। দলে পেস বোলিং লাইনআপে একটা পরিবর্তন হয়েছে। শিবম মাভির জায়গায় খেলছেন  টিম সাউদি । এছাড়া খেলছেন গত ম্য়াচের নায়ক উমেশ যাদব। 

 

 

অপরদিকে, কেকেআরের বিরুদ্ধে  আরসিবির প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে অধিনায়ক ফাফ ডুপ্লেসি ও তরুণ অনুজ রাওয়াত। মিডল অর্ডারে খেলছেন প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি,  শেরফিন রাদারফোর্ড ও উইকেট রক্ষক ব্যাটসম্য়ান দীনেশ কার্তিক। লোয়ার মিডল অর্ডার ও দলে অলরাউন্ডার হিসেবে রয়েছেন শাহবাজ আহমেদ  ও  ওয়ানিন্দু হাসরঙ্গা। আরসিবির স্পিন বিভাগের দায়িত্বও থাকছে এই দুই ক্রিকেটারের উপর। এছাড়া পেস অ্যাটাকে খেলছেনছেন ডেভিড উইলি, হার্শল প্যাটেল ও মহম্মদ সিরাজ। 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

বাধ্য হল বাংলাদেশ! ভারতে ঢুকল টন-টন Bangladesh-এর সুস্বাদু ইলিশ! দাম কত জানেন! | Ilish Fish | Hilsa
পিছু ছাড়ছে না বৃষ্টি! রেইন কোট পড়ে পুজোয় ঘুরতে হবে! বড় আপডেট আলিপুরের | West Bengal Weather Update |
আবারও থ্রেট কালচারের বিরুদ্ধে সরব জুনিয়ার ডাক্তাররা, দেখুন কী বললেন তাঁরা | RG Kar Junior Doctors
RG Kar News | 'অনেক জ্বালিয়েছে, এদের বাবা ছুটেছে এবার ওদেরও ছোটাবো' তেড়ে গেলেন জুনিয়র ডাক্তাররা
স্থায়ী BLC-র দাবিতে উতপ্ত Sundarbans-এর মৎস্যজীবীরা! চলল ব্যাঘ্র প্রকল্পের দফতরে তালা বিক্ষোভ