নিলামের আগে নিজেদের সহযোগি স্পনসরের নাম ঘোষণা করল লখনউ সুপার জায়ান্টস

আইপিএল ২০২২ব (IPL 2022) -এ নতুন দুটি দলের মধ্যে অন্যতম হল সঞ্জীব গোয়েঙ্কার (Sanjeev Goenka) লখনউ (Lucknow) ফ্র্যাঞ্চাইজি। ইতিমধ্যেই তারা কেএল রাহুলকে (KL Rahul) দলে নিয়ে অধিনায়ক ঘোষণা করেছে। প্রকাশ করেছে দলের অফিসিয়াল লোগো। এবার নিজেদের সহযোগি স্পনসরের নাম ঘোষণা করল লখনউ সুপার জায়ান্টস।
 

Asianet News Bangla | Published : Feb 7, 2022 3:15 PM IST

সম্পিরতি দলের নতুন নাম ঘোষণা করেছে আইপিএল ২০২২ (IPL 2022)-এর নতুন দল লখনউ ফ্র্যাঞ্চাইজি। সঞ্জীব গোয়েঙ্কার সংস্থার আইপিএলের দলের নাম হয়েছে লখনউ সপার জায়ান্টস ( Lucknow Super Giants)। এবার আইপিএল নিলামের আগে সহযোগী স্পনসরের নাম ঘোষণা করল লখনউ। চমক দিয়ে লখনউ সুপার জায়ান্টস জিগাবাইট (GIGABYTE)টেকনোলজিকে তাদের সহযোগী স্পনসর হিসাবে ঘোষণা করেছে৷  লখনউ সুপার জায়ান্টসের হেডগিয়ার স্পনসর করবে জিগাবাইট সংস্থা।  লখনউ সুপার জায়ান্টসের হেডগিয়ার অর্থাৎ হেলমেট এবং ক্যাপের পাশে এবং পিছনে লোগো থাকবে। কোম্পানির গেমিং ব্র্যান্ড 'অরাস'(AORUS)-এর লোগো পিছনে উপস্থিত থাকবে। আরএসপিজি ও জিগাবাইট ক্রিকেটের স্বার্থে একসঙ্গে চুক্তিবদ্ধ হওয়ায় খুশি উভয় সংস্থা।

তাইওয়ানে সদর দফতর, জিগাবাইট হল ভারতে কম্পিউটার এবং গেমিং মাদারবোর্ড বিভাগে বাজারের শীর্ষস্থানীয়৷ এটি দেশের প্রতিটি পিসি এবং গেমিং উত্সাহীদের কাছে অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে আসে। সম্প্রতি গেমিং মনিটর, এসএসডিএস (সলিড স্টেট ড্রাইভ), পিসি পেরিফেরালগুলির একটি সিরিজ চালু করেছে এবং শীঘ্রই ভারতে গেমিং ল্যাপটপ বিভাগে প্রবেশ করবে৷ সংগঠনটি গত কয়েক বছরে গেমিং শিল্পে উল্লেখযোগ্য বিনিয়োগ করছে এবং এটিই হবে খেলাধুলায় বিজ্ঞাপনে তাদের প্রথম প্রবেশ। জিগাবাইট এবং নতুন আইপিএল ফ্র্যাঞ্চাইজির মধ্যে অংশীদারিত্ব উভয়ের জন্যই একটি কৌশলগত জয়, কারণ একটি অনন্য বিপণন পদ্ধতি তাদের অনেক বৃহত্তর শ্রোতাদের কাছে পৌঁছতে এবং তাদের সাথে যুক্ত হতে সাহায্য করবে যারা খেলাধুলা এবং ই-স্পোর্টস (E-sports) উভয়কেই ভালোবাসে। 

এই চুক্তির বিষয়ে লখনউ সুপার জায়ান্টসের সিইও রঘু আইয়ার বলেন,'আমরা জিগাবাইটের মতো একটি বিশ্বব্যাপী সংস্থার সঙ্গে অংশীদার হতে পেরে আনন্দিত। আমরা নিশ্চিত যে এই সম্পর্ক উভয় কোম্পানির জন্য পারস্পরিকভাবে উপকারী হবে।' জিগাবাইটের টেকনোলজির ডিরেক্টার সুনীল গ্রেওয়াল বলেছেন,লখনউ সুপার জায়ান্টস এবং জিগাবাইটের মধ্যে সম্পর্ক দীর্ঘস্থায়ী হবে এবং তা উভয় সংস্থার পক্ষে সুখকর ও লাভজনক হবে। একত্রিতভাবে কাজ করা সাফল্য পাওয়ার জন্য আমরা মুখিয়ে রয়েছি।'  

প্রসঙ্গত, ইতমধ্যেই দল গঠনেও জোর দিয়েছে লখনউ ফ্র্যাঞ্চাইজি। তিন জন তারকা প্লেয়ারকে দলে সই করিয়েছেন তারা। গতবার পঞ্জাব কিংসে খেলা  কেএল রাহুল ও রবি বিষ্ণোই আইপিএলের নতুন দলে যোগ দিয়েছেন। আর দিল্লি ক্যাপিটালসে খেলা মার্কাস স্টয়নিস যোগ দিয়েছেন লখনউতে। ১৭কোটি টাকা দিয়ে কেএল রাহুলকে দলে নেওয়া হয়েছে। লখনউ দলের অধিনায়ক ঘোষণা করা হয়েছে তাকে। এছাড়া অ্যান্ডি ফ্লাওয়ারকে দলের হেড কোচ হিসেবে নিযুক্ত করা হয়েছে। বিজয় দাহিয়া সহকারী কোচ হিসেবে এই দলের সঙ্গে যুক্ত হয়েছেন। গৌতম গম্ভীরকে মেন্টর হিসেবে নিযুক্ত করা হয়েছে। সব মিলিয়ে প্রথম বছরই শক্তিশালী দল গড়ে মাঠে নামতে চাইছে সঞ্জীব গোয়েঙ্কার দল।

Read more Articles on
Share this article
click me!