MI vs GT- মুম্বই ইন্ডিয়ান্স দলে একটি পরিবর্তন,টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত গুজরাট টাইটানস

আইপিএল ২০২২ (IPL 2022) -এ শুক্রবার মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স ও গুজরাট টাইটানস (MI vs GT)। পঞ্জাবের বিরুদ্ধে হারের ধাক্কা সামলে ফের জয়ে ফেরাই লক্ষ্য হার্দিক পান্ডিয়ার দলের। অপরদিকে মরসুমের দ্বিতীয় জয় পেতে মরিয়া রোহিত শর্মার দল। 

Web Desk - ANB | Published : May 6, 2022 1:51 PM IST

শুক্রবার আইপিএল ২০২২-এর  মেগা ফাইটে মুখোমুখি লিগ টেবিলের এক নম্বর ও দশ নম্বর দল। একদিকে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটানস, অপরদিকে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স।  ম্য়াচে টস ভাগ্য সাথ দিল হার্দিক পান্ডিয়ার। টস জিতে রাতের খেলার টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন গুজরাট অধিনায়র। রাতের খেলায় মুম্বইয়ের ব্রাবোন স্টেডিয়ামে শিশির সমস্যার কারণেই বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন হার্দিক। আজকের ম্যাচে দলে কোনও পরিবর্তন করেনি গুজরাট। অপরদিকে মুম্বই ইন্ডিয়ান্স দলে একটি পরিবর্তন হয়েছে। ঋত্ত্বিক শকিনের জায়গায় দলে ফিরেছেন মুরগান অশ্বিন। টস হারলেও বড় রান করে প্রতিপক্ষকে চাপে রাখাই লক্ষ্য মুম্বই ইন্ডিয়ান্সের। 

 

 

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে গুজরাট টাইটানসের প্রথম একাদশের ব্যাটিং লইনআপে ওপেনিংয়ে রয়েছেন শুবমান গিল ও ঋদ্ধিমান সাহা।  দলের মিডল অর্ডারে দলে রয়েছেন সাই সুদর্শন ও  ডেভিড মিলার। দলে একাধিক অলরাউন্ডার রয়েছে গুজরাট টাইটানসের।  এরপর থাকছেন  অধিনায়ক হার্দিক পান্ডিয়া ও রাহুল তেওয়াটিয়া। দুই জনেই ব্যাটিং-বোলিংয়ে পারদর্শী।  দলের স্পিন অ্যাটাকে থাকছেন আফগান তারকা রাশিদ খান। ব্য়াট হাতেও কামাল দেখাচ্ছেন রাশিদ খান।  পেস অ্যাটাক ভারতীয় তারকা পেসার মহম্মদ শামি, কিউই তারকা লকি ফার্গুসন ও  ক্যারেবিয়ান পেসার আলজারি জোসেফ ও প্রদীপ সাঙ্গোয়ান। 

গুজরাট টাইটানসের বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্স দলের ব্যাটিং লাইনআপের ওপেনিংয়ে রয়েছেন দলের দুই তারকা রোহিত শর্মা ও ইশান কিশান। এরপর মিডল অর্ডারে দেখা  যাবে টিম ডেভিডকে।  তারপরপর দুরন্ত ফর্মে থাকা সূর্যকুমার যাদব ও তরুণ ভারতীয় ব্য়াটসম্য়ান তিলক ভার্মা। দুজনেই দুরন্ত ফর্মে রয়েছেন। মুম্বই দলে অলরাউন্ডারের ভূমিকায় খেলতে দেখা যেতে পারে কায়রন পোলার্ড, ড্যানিয়েল সামস। দলের বোলিং লাইনআপে স্পিন অ্যাটাকের দায়িত্বে রয়েছেন মুরগান অশ্বিন। পেস অ্যাটাকে  রয়েছেন জসপ্রীত বুমরা, কুমার কার্তিকে ও রিলে মারডিথকে। সঙ্গে থাকছে ড্যানিয়েল সামসও। 

 

 

প্রসঙ্গত,  গুজরাট টাইটানস ১০ টি ম্য়াচ খেলে ৮টি জিতে ১৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষ স্থানে রয়েছে। অন্যদিকে প্রতিযোগিতায়া টানা ৮ ম্য়াচ হারের পর নবম ম্যাচে প্রথম জয়ের স্বাদ পেয়েছে।  লিগ টেবিলের ১০ নম্বরে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স রাজস্থান রয়্যালসকে হারিয়ে এবারের প্রতিযোগিতায় প্রথম জয় পেয়েছে পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়ন দল। দ্বিতীয় জয়ের লক্ষ্যে নামছে মুম্বই।  অপরদিকে গত ম্য়াচে পঞ্জাব  কিংসের বিরুদ্ধে আইপিএলের দ্বিতীয় হারের সম্মুখীন হতে হয়েছে গুজরাট টাইটানসকে। একটি হারে খুব একটা সমস্যা না থাকলেও ফের জয়ের রাস্তায় ফিরতে মরিয়া গুজরাট। আর আজকের ম্যাচ বিশেষ করে হার্দিক পান্ডিয়ার কাছে প্রেস্টিজ ফাইট। নিজের প্রাক্তন দলের বিরুদ্ধে নামবেন তিনি। তাকে রিটেন না করায় আক্ষেপ ছিল হার্দিকের। ফলে নিজের পুরোনো দলকে হারিয়ে জবাব দেওয়াই লক্ষ্য হার্দিকের। হাড্ডাহাড্ডি ম্য়াচ  দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Read more Articles on
Share this article
click me!