নিলামে রোহিত শর্মার রেকর্ড ভাঙলেন ইশান কিশান, হলেন আইপিএল ইতিহাসে সব থেকে দামি উইকেট কিপার

আইপিএল ২০২২ মেগা নিলামে (IPL 2022 Mega Auction) নজির গড়লেন ইশান কিশান (Ishan Kishan)।  সবথেকে দামি উইকেট রক্ষক হলেন তিনি। ১৬.২৫ কোটি টাকায় তাকে দলে ধরে রাখল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)।
 

Asianet News Bangla | Published : Feb 12, 2022 12:59 PM IST

ক্রিকেট বিশেষজ্ঞদের আগেই ধরানা ছিল এবার আইপিএল নিলামে আকাশ ছোয়া দর উঠতে পারে দুই তরুণ ভারতীয় ক্রিকেটার (Indian Cricketer) শ্রেয়স আইয়র ও  ইশান কিশানের (Ishan Kishan) । আইপিএল ২০২২ মেগা নিলাম শুরু হতেই সকাল সকাল ক্রিকেট বিশেষজ্ঞদের সঠিক প্রমাণ করেছিলেন শ্রেয়স। তার জন্য নিলামে মরিয়া হয়ে ঝাপিয়ে দলে নেয় কলকাতা নাইট রাইডার্স। ১২.২৫ কোটি টাকায় তাকে কেনে কেকেআর। আর বেলা শেষে শ্রেয়স আইয়রকেও ছাপিয়ে গেলেন ইশান কিশান। ১৫.২৫ কোটি টাকায় তরুণ উইকেট রক্ষক ব্যাটসম্য়ান ইশান ফের দলে নিল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)।

ইশান কিশান গত মরসুম পর্যন্ত কেলেছিলেন মুম্বই ইন্ডিয়ান্সে। দলে উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান হিসেবে তাকে ধরে রাখতেই হত ইশান কিশানকে। কারণ গতবার পর্যন্ত দলে ছিলেন কুইন্টন ডডিকক। কিন্তু এবার তাকে দলে রাখেনি মুম্বই। তাই নিলামে তাকে পেতে অলআউট ঝাপায় মুম্বই ইন্ডিয়ান্স। ২ কোটি টাকার বেস প্রাইস ছিল ইশান কিষানের জন্য।  তাঁকে নিয়ে দীর্ঘ লড়াই চলে মুম্বই ইন্ডিয়ান্স, গুজরাট টাইটানস, পঞ্জাব কিংস, সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে।  ইশানের জন্য যে কোনও মূল্য দিতে রাজি ছিল মুম্বই। শেষ পর্যন্ত ১৫.২৫ কোটি টাকা খরচ করে ইশান কিশানকে ধরে রাখল রোহিত শর্মার দল। 

 

 

একইসঙ্গে এই বিডের সঙ্গে ইশান কিশানের ব্যাঙ্ক অ্যাকাউন্ট মোটা টাকা পড়াই নয়, একাধিক নজিরও গড়লেন তিনি। ২০১৫ সালে দিল্লি ডেয়ারডেভিলস (বর্তমান নাম দিল্লি ক্যাপিটাসল) ১৬ কোটি দিয়ে কিনেছিল যুবরাজ সিংকে। এখন পর্যন্ত আইপিএল নিলামে সবথেকে বেশি মূল্য পাওয়া ভারতীয় ক্রিকেটার যুবি। তাকে টপকাতে না পারলেও  দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে এত টাকা পেলেন ইশান কিশান। তবে আইপিএলের ইতিহাসে সবথেকে দামি উইকেট কিপার হওয়ার রেকর্ড গড়ে ফেলেছেন  ইশান কিশান। ফের মুম্বইয়ে ফিরতে পেরে উচ্ছ্বসিত ইশান। নিজেও হয়তো ভাবেননি তাঁর জন্য এত দর উঠবে। মুম্বইয়ের তরফে ইশানের একটি ভিডিয়ো শেয়ার করা হয়েছে। যেখানে তাঁকে বলতে শোনা গিয়েছে,'মুম্বইতে আবার ফিরতে পেরে আমি খুব খুশি। পরিবারের সদস্যের মতোই সকলে আমার সঙ্গে আচরণ করে। আমি আশা করব, সেই দলের হয়ে নিজের সেরাটা উজাড় করে দিতে।'

 

 

একইসঙ্গে আইপিএল  নিলামে কেনা মুম্বই ইন্ডিয়ান্সের সব থেকে দামি ক্রিকেটার হলেন ইশান কিশান। এতদদিন পর্যন্ত মুম্বই ইন্ডিয়ান্সের নিলামে কেনা সবথেকে দামি ক্রিকেটার ছিলেন রোহিত শর্মা। কিন্তু তা ১০ কোটির নীচে। এই প্রথম নিলামে ১০ কোটি টাকার উপরে  দর হাকিয়ে কোনও প্লেয়ারকে দলে নিল মুম্বই ইন্ডিয়ান্স।

Read more Articles on
Share this article
click me!