রাজস্থান বনাম গুজরাট ম্যাচে কেমন হতে পারে দুই দলের একাদশ, দেখে নিন এক নজরে

আজ আইপিএল ২০২২-এর (IPL 2022) মেগা ম্যাচে মুখোমুখি হতে চলেছে রাজস্থান রয়্যালস বনাম গুজরাট টাইটানস (RR vs GT)। একদিকে লিগ টেবিলের শীর্ষস্থান ধরে রাখতে মরিয়া সঞ্জু স্যামসনের দল। এক নম্বরে ওঠার হাতছানি হার্দিক পান্ডিয়ার দলের সামনে। 
 

Web Desk - ANB | Published : Apr 14, 2022 6:52 AM IST

বৃহস্পতিবার আইপিএল ২০২২ (IPL 2022) -এ মুখোমুখি হতে এই মরসুমের এখনও পর্যন্ত সবথেকে সফল  দুই দল রাজস্থান রয়্যালস ও গুজরাট টাইটানস (Rajasthan Royals vs Gujarat Titans)। এখনও পর্যন্ত প্রতিযোগিতায় দুই দলই ৪টি ম্যাচ খেলে তিনটি করে জয় পয়েছে। বর্তমানে লিগ টেবিলের শীর্ষস্থানে রয়েছে সঞ্জু স্যামসনের দল। আজকের ম্যাচ জিতলে তাদের জায়গা আরও শক্ত হবে। অপরদিকে লিগ টেবিলের ৫ নম্বরে থাকলেও আজকের ম্যাচ জিতলে শীর্ষস্থানে ওঠার সুযোগ রয়েছে হার্দিক পান্ডিয়ার দলের সামনে। ফলে আজকের ম্যাচ জিততে মরিয়া দুই দল। হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

গুজরাট টাইটানসের সম্ভাব্য একাদশ-
রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে গুজরাট টাইটানসের প্রথম একাদশের ব্যাটিং লইনআপে ওপেনিংয়ে থাকতে চলেছেন শুবমান গিল ও ম্য়াথিউ ওয়েড। দলের মিডল অর্ডারে থাকতে পারেন  সাই সুদর্শন ও ডেভিড মিলার। দলে একাধিক অলরাউন্ডার রয়েছে গুজরাট টাইটানসের।  এরপর থাকছেন  অধিনায়ক হার্দিক পান্ডিয়া ও রাহুল তেওয়াটিয়া। দুই জনেই ব্যাটিং-বোলিংয়ে পারদর্শী।  এছাড়া লোয়ার মিডল অর্ডারে ব্য়াটিংয়ে থাকছেন অভিনব মনোহর। দলের স্পিন অ্যাটাকে থাকছেন আফগান তারকা রাশিদ খান।  পেস অ্যাটাক ভারতীয় তারকা পেসার মহম্মদ শামি, কিউই তারকা লকি ফার্গুসন ও  তরুণ ভারতীয় মিডিয়াম পেসার আর সাই কিশোর। 

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ-
এবার আইপিএলে সবথেকে শক্তিশালী দলগুলির মধ্যে অন্যতম হল রাজস্থান রয়্যালস।  দলের ব্য়াটিং-বোলিং বিভাগে একাধিক ম্য়াচ উইনার রয়েছে। গুজরাট টাইটানসের বিরুদ্ধে আজকের ম্য়াচে রাজস্থানের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে থাকছেন জস বাটলার ও দেবদূত পাড়িকল। মিডল অর্ডারে খেলতে দেখা যাবেসঞ্জু স্যামসন (উইকেট রক্ষক, অধিনায়ক), রাসি ভ্যান ডার ডুসেন ও শিমরন হেটমায়ারকে। দলে অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে রিয়ান পরাগকে। স্পিন অ্য়াটেকে দলকে ভরসা দেবেন দুই ভারতীয় তারকা রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহল। পেস অ্য়াটাকে থাকছেন ট্রেন্ট বোল্ট , প্রসিদ্ধ কৃষ্ণা  ও কুলদীপ সেন।

প্রসঙ্গত, গুজরাট টাইটানস ও রাজস্থান রয়্যালস দুই দলেই একাধিক ম্যাচ উইনার প্লেয়ার রয়েছে। তবে দুই দলের ব্য়াটিং-বোলিং বিভাগের শক্তি ও গভীরতা বিচার করলে কিছুটা এগিয়ে রাখতেই হচ্ছে রাজস্থান রয়্যালসকে।  বিশেষ করে ব্য়াটিং বিভাগে অনেকটাই এগিয়ে রাজস্থান। তাই টস গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হলেও ক্রিকেট বিশেষজ্ঞরাও আজকের ম্যাচে হার্দিকের দলের থেকে সঞ্জুর দলের পক্ষেই বাজি ধরছেন। 

আরও পড়ুনঃরাজস্থান রয়্যালস বনাম গুজরাট টাইটানস, শীর্ষস্থান দখলের লড়াইয়ে সঞ্জু-হার্দিকের দল, এগিয়ে কে

আরও পড়ুনঃআইপিএলে ৮ ভারতীয় তারকাদের বউ, যাদের রূপ দেখলে ঘুম উড়বে আপনারও

আরও পড়ুনঃব্যাটে হাতে বিধ্বংসী, প্রেমিক সূর্যকুমার যাদব কতটা রোমান্টিক, জানুন সেই কাহিনি

Read more Articles on
Share this article
click me!