IPL 2022: আইপিএলে নিজের ভবিষ্যৎ নিয়ে বড়সড় ইঙ্গিত দিলেন অশ্বিন

আগামি বছর আইপিএল ২০২২ (IPL 2022) -এ হতে চলেছে মেগা নিলাম (Mega Auction) পর্ব। তার আগে উল্লেখযোগ্য মন্তব্য করলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। তার কথায় চেন্নাই সুপার কিংসে (Chennai Super Kings)ফেরার  জল্পনা।
 

Asianet News Bangla | Published : Dec 19, 2021 6:48 AM IST

ফের কী নিজের পুরোনো আইপিএল (IPL) দল চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) ফিরতে চলেছেন বিশ্ব তথা ভারতীয় ক্রিকেটের অন্যতম সের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। আইপিএল ২০২২ (IPL 2022) -এ মেগা নিলামের আগে তারকা অফ স্পিনারের কথায় মিলল সেই ইঙ্গিত। আইপিএল ও চেন্নাই  সুপার কিংসর হাত ধরেই উত্থান হয়েছিল রবিচন্দ্রন অশ্বিনের। কেরিয়ারের শুরুর দিকে দীর্ঘ সময় এমএস ধোনির দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন 'প্রফেসর অ্যাশ'। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে ৯৪টি ম্যাচ খেলেছেন রবিচন্দ্রন  অশ্বিন। পেয়েছেন ৯৪টি উইকেট। ২০১০ ও ২০১১ সালে সিএসকের (CSK) আইপিএল জয়ী দলের সদস্য ছিলেন অশ্বিন। তবে ২০১৫ সালে অশ্বিনকে ছেড়ে দেয় সিএসকে। কিন্তু অশ্বিনের বক্তব্যে ফের তৈরি হয়েছে 'ইয়োলো আর্মি'-তে ফেরার জল্পনা।

নিজের ইউটিউব চ্যানেলে আইপিএল ও চেন্নাই সুপার কিংস নিয়ে আলোচনার প্রসঙ্গে রবিচন্দ্রন অশ্বিন বেশ কিছু উল্লেখযোগ্য বক্তব্য বলেছেন। যা ঘিরেই তৈরি হয়ছে জল্পনা। তারক অফ স্পিনারের প্রতিটি কথায় ছিল সিএসকের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা। অশ্বিন বলেছেন,'সিএসকে বরাবর আমার হৃদয় জুড়ে রয়েছে। ওটা আমার কাছে একটা স্কুলের মতো।' এছাড়াও অশ্বিন বলেছেন, চেন্নাই সুপার কিংস এমন একটা স্কুল যেখানে আমি প্রিকেজি, এলকেজি, ইউকেজি হয়ে ধাপে ধাপে উপরে উঠে এসেছি। তার পরে হাই স্কুলে পৌঁছে আমি দশম শ্রেণির পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি।' প্রসঙ্গত, ২০১০ সালে আইপিএলের ভালো পারফরমেন্সের পরউ ভারতীয় ক্রিকেট দলে (Indian Cricket Team)সুযোগ পেয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন।

২০১৫ সালে সিএসকে অশ্বিনকে ছেড়ে দেওয়ার পর পঞ্জব কিংস (Punjab Kings), দিল্লি ক্যাপিটালসে (Delhi Capitals) খেলেছেন রবিচন্দ্রন অশ্বিন। গতবারও দিল্লিতে খেলেছিলেন অশ্বিন। কিন্তু ২০২২ মেগা নিলামের আগে তাকে রিটেন করেনি রাজধানীর দল। সেই বিষয়ে নিজের ইউটিউব চ্যানেলে বলতে গিয়ে অশ্বিন বলেছেন,আমি এক স্কুল ছেড়ে অন্য এক স্কুলে চলে গিয়েছিলাম। সেখানে একাদশ এবং দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলাম। তার পরে কয়েক বছরের জন্য ভর্তি হয়েছিলাম জুনিয়র কলেজে। ফলে এখন ঘরে ফেরার ইচ্ছা তৈরি হয়েছে। সেই সুযোগ পেলে খুব ভাল লাগবে।” যদিও তিনি এ-ও যোগ করেছেন, নিলামে তাঁকে সিএসকে নেবে কি না, তার উপরেই নির্ভর করছে সবকিছু। ফলে আগামি  বছর আইপিএলের মেগা নিলামে অশ্বিনের জন্য তার পুরোনো ও প্রথমদল চেন্নাই সুপার কিংস সত্যিই ঝাপায় কিনা সেটাই দেখার। 

Read more Articles on
Share this article
click me!