মরসুমের মাঝপথে অধিনায়কত্ব ছাড়লেন জাদেজা, ফের একবার সিএসকে অধিনায়ক ধোনি

আইপিএল ২০২২ (IPL 2022) মরসুমের মাঝপথে চেন্নাই সুপার কিংসের (CSK) অধিনায়কত্ব ছাড়লেন রবীন্দ্র জাদেজা Ravindra Jadeja)। আরও একবার সেই দায়িত্ব তুলে দেওয়া হল এমএস ধোনির (MS Dhoni)কাধে। 
 

Web Desk - ANB | Published : Apr 30, 2022 2:28 PM IST / Updated: Apr 30 2022, 08:07 PM IST

আইপিএল ২০২২ শুরু ঠিক আগা সকলকে অবাক করে  চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করেছিলেন এমএস ধোনি। সেই জায়গায় দায়িত্ব দেওয়া হয়েছিল সিএসকের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার উপর। কিন্তু মরসুমের মাঝপথে ফের চমক দিল চারবারের আইপিএল চ্যাম্পিয়ন দল। ফের একবার নেতৃত্ব বদল সিএসকেতে। এবারের আইপিএলের দলের ব্যর্থতার দায় নিজের কাধে নিয়ে অধিনায়কত্ব ছাড়লেন রবীন্দ্র জাদেজা। অধিনায়কত্বের চাপ সরিয়ে নিজের ক্রিকেটে মনোযোগ  দিতে চান বলেও জানিয়েছেন রবীন্দ্র জাদেজা। আর সেই দায়িত্ব ফের একবার  এমএস ধোনির কাধেই তুলে দিলেন জাড্ডু ও সিএসকে দল। বৃহত্তপ স্বার্থে সেই দায়িত্ব ফের একবার নিলেন মহেন্দ্র সিং ধোনি। ফের আইপিএলের ইতিহাসে বিরল নজির সৃষ্টি করলেন ধোনি।

আগামি ভবিষ্যৎ তৈরির জন্য ধোনি অধিনায়কত্ব ছেড়ে জাদেজাকে দিয়েছিলেন। চেয়েছিলেন নিজে থেকে দলের পরবর্তী অধিনায়ক তৈরি করে দিতে। সেই জায়গায় যে জাদেজা প্রথম পছন্দ তা নিয়ে কোনও সন্দেহ ছিল না। কিন্তু মাঠে নেমে সেই দায়িত্ব সাফল্যের সঙ্গে পালন করতে ব্যর্থ হন জাড্ডু। একের পর এক ম্যাচ হেরে শেষ চারে ওঠার রাস্তা প্রচন্ড কঠিন হয়ে গিয়েছে। নিজের শেষ ৬টি ম্য়াচই জিততে হবে চেন্নাইকে। আর মাঠে ধোনির ক্ষুরধার বুদ্ধির অভাবও লক্ষ্য করা গিয়েছিল ম্য়াচগুলিতে। ফলে এই ঘটনা থেকে এটুকু প্রমাণিক এখনও সিএসকে অধিনায়ক ধোনির জায়গা নেওয়ার মত কেউ নেই। আগামি মরসুমে কী হবে তা ভবিষ্যৎ বললেও এবার ধোনিকেই দেখা যাবে ফের নেতৃত্ব। সিএসকের তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় জানানো হয়,জাদেজা নিজের অধিনায়কত্ব ছেড়ে নিজের খেলায় মন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ফের ধোনিকেই অধিনায়কত্বের দায়িত্ব সামলানোর কথা বলেছেন তিনি। ধোনির দলের ভবিষ্যৎ ও বৃহত্তর স্বার্থে কথা ভেবে সেই দায়িত্ব নিতে রাজি হয়েছেন।

 

 

বর্তমানে আইপিএলে ৮ ম্যাচে খেলে মাত্র দুটিতে জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। তারমধ্যে মুম্বই ম্য়াচে ধোনি একাই হারা ম্যাচ ফিনিশ করে দলকে ২ পয়েন্ট এনে দিয়েছিলেন। কিন্তু ধারাবাহিকতার অভাব রয়েছে গতবারের চ্যাম্পিয়ন দলে। রবীন্দ্র জাদেজাও অধিনায়কত্বের চাপের কারণে নিজের সেরাটা দিতে পারছিলেন না। সবদিক বিচার করেই এই সিদ্ধান্ত নিয়েছেন জাদেজা। যা পূর্ণ সমর্থন করেছে চেন্নাই সুপার কিংস কর্তপক্ষ। আর মরসুমের মাঝপথে ফের একবার বিপদের সময় দলের দায়িত্ব ধোনি নেওয়ায় খুশি সকলেই। সকলেই আশাবাদী ধোনিরঅধিনায়কত্বে ফের একবার ঘুড়ে দাঁড়াবে চেন্নাই সুপার কিংস। 

 

Read more Articles on
Share this article
click me!