বয়স বাড়লেও ফিটনেসের প্রতি কতটা সিরিয়াস বিরাট কোহলি, দেখুন ভাইরাল ভিডিও

আইপিএল ২০২২ (IPL 2022) -এর মাঝেই বিরাট কোহলির (Virat Kohli) ফিটনেস ট্রেনিংয়ের ভিডিও শেয়ার করল আরসিবি (RCB)। জিমে এখনও কতটা সিরিয়াস বিরাট নিজের ফিটনেস নিয়ে সেই কথাই জানালেন কোচ।
 

Web Desk - ANB | Published : May 2, 2022 1:07 PM IST / Updated: May 02 2022, 06:38 PM IST

নিজের ফিটনেস নিয়ে বরাবরই খুব সিরিয়াস বিরাট কোহলি। সেই কথা আমাদের সকলেরই জানা। বিভিন্ন সময় সামনে এসেছে বিরাটের জিমের ছবি। কখনও ওয়েট লিফটিং, কখনও আবার ফ্রি হ্যান্ড নেট প্র্যাকটিসের পাশাপাশি জিমেও যথেষ্ট সময় ব্যয় করেন প্রাক্তন ভারত অধিনায়ক। ভারতীয় ক্রিকেট দলের ফিটনেসের মান বদলে দেওয়ার কৃতিত্ব তাঁকেই দেওয়া হয় ৷ নিজের ব্যাটিংয়ের মতোই ফিটনেসকেও সমান গুরুত্ব দেন বিরাট কোহলি৷ সর্বদা ফিটনেসের চূড়ান্ত পর্যায়ে থাকতে চান তিনি ৷  তাঁর এই ঈর্ষণীয় ফিটনেসের পিছনে কতখানি পরিশ্রম এবং নিষ্ঠা রয়েছে, তার প্রমাণ অতীতেও পাওয়া গিয়েছে৷  গোটা বিশ্বের ক্রিকেটারদের কাছে অনুপ্রেরণা বিরাটের ফিটনেস মন্ত্র। আর আইপিএল ২০২২ চলাকালীন  বিরাট নিজের ফিটনেস নিয়ে কতটা সিরিয়াস তা আরও একবার তুলে ধরলেন  ট্রেনার শঙ্কর বসু।

ট্রেনার শহ্কর বসু দীর্ঘ বছর ধরে চেনেন বিরাট কোহলিকে।  ভারতীয় ক্রিকেট দলেও একসঙ্গে কাজ করেছেন তিনি। বর্তমানে তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ। আরসিবির তরফ থেকে একটি ভিডিও শেযার করা করা হয়েছে। সেখানে কঠিন অনুশীলন করে দেখা গিয়েছে বিরাট কোহলিকে। ব্য়াটে আগের মত রান নেই। অন্য যে কেউ হলে নেটে বেশি সময় কাটাতে পছন্দ করতেন। ব্য়াটিং অনুষশীলনে জোর দিতেন। কিন্তু বিরাট কোহলি যে সবার থেকে আলাদা সেই কথাই জানিয়েছেন শঙ্কর বসু। কারণ নেটে যতটা ব্যাটিংয়েপ পেছনে সময় দেন বিরাট এখনও ঠিক ততটাই নিজের ফিটনেসের পেছনে  সময় দেন প্রাক্তন আরসিবি অধিনায়ক। বিরাটকে  'ফিটনেস ফ্রিক' আখ্যা দিয়েছেন শঙ্কর বসু। ১৯-এ যেমন ছিলেন বিরাট , ৩৩-এও ঠিক তেমন আছেন বলে মত আরসিবির স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচের। 

আরসিবির তরফ থেকে যে ভিডিও শেয়ার করা হয়েছে তাতে শঙ্কর বসু বলেছেন,'জিমে শিশুর মতোই উদ্যম বিরাটের,  ১৯-২০ বছর বয়সেও এমন ছিল ও। এটাই চমকে দেওয়ার মতো। এক শতাংশও উদ্যম কমেনি। উল্টে বেড়েছে। এটা চমকে দেয় আমায়। ওর এই খিদে অনুপ্রেরণা দেয়। বেশি কিছু না, সহজ জিনিস করে বিরাট। একঘেয়ে বিষয়টাই ধারাবাহিক ভাবে করে যায় ও। ওর মন্ত্রই হচ্ছে ভাল করে খাওয়াদাওয়া করা, ভাল ঘুম এবং ট্রেনিং নেওয়া। এটাই চলতে থাকে। কোহলি প্রধানত মাংসপেশির শক্তি বাড়ানোর জন্য পরিশ্রম করেন জিমে। আমরা বিরাটের পেশিগঠনের চেষ্টা করছি। টি-২০ ক্রিকেটে প্রচুর এনার্জির প্রয়োজন। শক্তিশালী হতেই হবে। টি-২০ বিশ্বকাপের কথাও মাথায় রাখতে হবে।'

আরও পড়ুনঃরাসেলের সঙ্গে উদ্দাম যৌনতা, প্রথম গর্ভবতী হয়ে কী করেছিলেন কেকেআর তারকার বউ, দেখুন ছবি

আরও পড়ুনঃআইনত বিয়ে হল অরুণ লাল-বুলবুল সাহার, ধরা দিলেন ঘনিষ্ঠ মুহূর্তে, দেখুন রেজিস্ট্রি ম্যারেজের অ্যালবাম
 

Read more Articles on
Share this article
click me!