RCB vs GT- দুই দলে ৩ পরিবর্তন, গুজরাটের বিরুদ্ধে টস জিতে ব্য়াটিং করছে আরসিবি

আইপিএল ২০২২ (IPL 2022) -এর গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমুখি গুজরাট টাইটানস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর (RCB vs GT)।  একদিকে জয়ের ধারা ধরে রাখার বিষয়ে আত্মবিশ্বাসী হার্দিক পান্ডিয়া দল। অপরদিকে ঘুড়ে দাঁড়াতে মরিয়া ফাফ ডুপ্লেসির দল। 
 

Web Desk - ANB | Published : Apr 30, 2022 9:49 AM IST

শনিবার আইপিএল ২০২২- এর আরও একটি সুপার স্যাটার ডে। প্রথম ম্য়াচে মুখোমুখি বর্তমান লিগ টপার গুজরাট টাইটানস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর। মুম্বইয়ের ব্রাবোন স্টেডিয়ামে হচ্ছে এই ম্য়াচ। এদিনের খেলায় টস ভাগ্য সাথ দেয় আরসিবি অধিনায়ক ফাফ ডুপ্লেসির। দুপুরের খেলায় টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে আরিসিব। দুপুরের গরমের কারণেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন ডুপ্লেসি। এদিনের ম্যাচে আরসিববি দলে একটি পরিববর্তন হয়েছে। সুযশ প্রভুদেশাইয়ের জায়গায় দলে সুযোগ পেয়েছেন মাহিপাল লোমর।  অপরদিকে গুজরাট টাইটানস দলেও দুটি পরিবর্তন হয়েছে।  সামান্য চোটের কারণে খেলছেন না যশ দয়াল। সে জায়গায় খেলছেন প্রদীপ সাংওয়ান। আর অভিনব মনোহরের জায়গায় খেলছেন সাই সুদর্শন। 

 

 

গুজরাট টাইটানসের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রথম একাদশের ব্যাটিং লাইনে রয়েছেন ওপেনিংয়ে অধিনায়ক ফাফ ডুপ্লেসি ও প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। মিডল অর্ডারে দলে থাকবেন গ্লেন ম্যাক্সওয়েল, মাহিপাল লোমর ও রজত পাতিদার। তারপর উইকেট রক্ষক ব্যাটসম্য়ান হিসেবে খেলছেন দীনেশ কার্তিক। লোয়ার মিডল অর্ডার ও দলে অলরাউন্ডার হিসেবে খেলছেন শাহবাজ আহমেদ  ও  ওয়ানিন্দু হাসরঙ্গা। আরসিবির স্পিন বিভাগের দায়িত্বও থাকছে এই হাসরঙ্গা ও শাহবাজ আহমেদের উপর। এছাড়া পেস অ্যাটাকে রয়েছেন জস হ্যাজেলউড, হার্শল প্যাটেল ও মহম্মদ সিরাজ।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের  বিরুদ্ধে গুজরাট টাইটানসের প্রথম একাদশের ব্যাটিং লইনআপে ওপেনিংয়ে রয়েছেন শুবমান গিল ও ঋদ্ধিমান সাহা।  দলের মিডল অর্ডারে থাকতে রয়েছেন  ডেভিড মিলার। দলে একাধিক অলরাউন্ডার রয়েছে গুজরাট টাইটানসের।  এরপর থাকছেন  অধিনায়ক হার্দিক পান্ডিয়া ও রাহুল তেওয়াটিয়া। দুই জনেই ব্যাটিং-বোলিংয়ে পারদর্শী।  এছাড়া লোয়ার মিডল অর্ডারে ব্য়াটিংয়ে থাকছেন সাই সুদর্শন। দলের স্পিন অ্যাটাকে থাকছেন আফগান তারকা রাশিদ খান।  পেস অ্যাটাক ভারতীয় তারকা পেসার মহম্মদ শামি, কিউই তারকা লকি ফার্গুসন ও  ক্যারেবিয়ান পেসার আলজারি জোসেফ ও তরুণ পেসার যশ দয়াল। 

 

 

প্রসঙ্গত, একদিকে একের পর এক ম্য়াচ অবিশ্বাস্যভাবে জিতে দুরন্ত ছন্দে রয়েছে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটানস। বর্তমানে ৮ ম্যাচে ৭টি জয়ের সৌজন্যে ১৪ পয়েন্ট গুজরাটের। অপরদিকে পরপর দুটি ম্য়াচ লজ্জাজনকভাবে হেরে শেষ চারে ওঠার রাস্তা কিছুটা কঠিন করে ফেলেছে ফাফ ডুপ্লেসির আরসিবি। বর্তমানে ৯টি ম্য়াচের মধ্যে ৫টি জয়ের সৌজন্যে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পঞ্চম স্থানে রয়েছে ব্যাঙ্গালোর। তবে আজকের ম্যাচ দুদলের কাছেই গুরুত্বপূর্ণ। কারণ আজ যদি গুজরাট তাদের অষ্টম জয় পেয়ে যায় তাহলে ৫ ম্য়াচ বাকি থাকতেই তাদের শেষ চারের টিকিট পাকা হয়ে প্রায় পাকা যাবে। অপরদিকে, শেষ চারের ওঠার রাস্তা মসৃণ রাখতে জয়ে ফিরতে মরিয়া আরসিবিও।

Read more Articles on
Share this article
click me!