RCB vs LSG- আরসিবি বনাম লখনউ সুপার জায়ান্টস, টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত কেএল রাহুলের

আইপিএল ২০২২ (IPL 2022) -এর গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও লখনউ সুপার জায়ান্টস (RCB vs LSG)। দুই দলই ৬টি মধ্যে চারটি ম্য়াচ জিতেছে। আজ যে জিতবে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে ওঠার হাতছানি। 

Web Desk - ANB | Published : Apr 19, 2022 1:40 PM IST

আইপিএল ২০২২  (IPL 2022)-এর গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও লখনউ সুপার জায়ান্টস (RCB vs LSG)। মুম্বইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামে হচ্ছে এই খেলা। ম্যাচে টস ভাগ্য সাথ দিল না আরসিবি অধিনায়র ফাফ ডুপ্লেসির। টস জিতে আইপিএলের রাতের খেলার নিয়ম মেনে বোলিংয়ের সিদ্ধান্ত নিতে দেরি করেননি লখনউ সুপার জায়ান্টস অধিনায়ক কেএল রাহুল। প্রথমে বোলারদের সুবিধা দেওয়ার জন্য ও পরে রাতের দিকে ব্য়াটসম্যানদের সুবিধা দিতেই এই সিদ্ধান্ত। আজকের ম্যাচে দুই দলেই কোনও পরিবর্তন হয়নি। গত ম্য়াচের উইনিং কম্বিনেশন না ভেঙে একই টিম নিয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছে লখনউ ও আরসিবি টিম ম্য়ানেজমেন্ট। 

 

 

আজকের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে লখনউ সুপার জায়ান্টসের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে পেনিংয়ে রয়েছেন কেএল রাহুল (অধিনায়ক) ও কুইন্টন ডি কক (উইকেট রক্ষক)।  মিডল অর্ডারে মনীশ পাণ্ডে, দীপক হুডা, আয়ূশ বাদোনি। দলের অলরাউন্ডার বিভাগে দেখা যাবে মার্কাস স্টয়নিস, জেসন হোল্ডার,  ক্রুণাল পাণ্ডিয়াকে। ফলে একাধিক অলরাউন্ড অপশন থাকছে কেএল রাহুলের কাছে।  এছাড়া বোলিং লাইনআপে স্পিন বিভাগে থাকছেন রবি বিষ্ণোই । সঙ্গে ক্রুণাল পাণ্ডিয়া রয়েছে।  পেস অ্যাটাকে দুষ্মান্তা চামিরা ও আভেশ খান। সঙ্গে দুই অলরাউন্ডার জেসন হোল্ডার ও মিডিয়াম পেসার মার্কাস স্টয়নিস।

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রথম একাদশের ব্যাটিং লাইনে রয়েছেন ওপেনিংয়ে অধিনায়ক ফাফ ডুপ্লেসি ও তরুণ অনুজ রাওয়াত। মিডল অর্ডারে খেলছেন প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। এরপর রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। তারপর উইকেট রক্ষক ব্যাটসম্য়ান দীনেশ কার্তিক। লোয়ার মিডল অর্ডার ও দলে অলরাউন্ডার হিসেবে খেলছেন শাহবাজ আহমেদ  ও  ওয়ানিন্দু হাসরঙ্গা। এছাড়া দলে রয়েছেন সুযশ প্রভুদেশাই। আরসিবির স্পিন বিভাগের দায়িত্বও থাকছে এই দুই ক্রিকেটারের উপর। এছাড়া পেস অ্যাটাকে রয়েছেন জস হ্যাজেলউড, হার্শল প্যাটেল ও মহম্মদ সিরাজ।

 

 

প্রসঙ্গত, আইপিএল ২০২২-এর শুরু থেকেই ভালো ফর্মে ফর্মে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর ও  লখনউ সুপার জায়ান্টস। ফাফ ডুপ্লেসি ও কেএল রাহুলের দলের দ্বৈরথকে ঘিরে ক্রিকেট প্রেমিদের মধ্যে তুঙ্গে উন্মাদনা ও উত্তেজনার পারদ। দুই দলই প্রতিযোগিতায় ৬টি করে ম্যাচ খেলেছে, যার মধ্যে চারটিতে জয়ের মুখ দেখেছে। লিগ টেবিলের তৃতীয় স্থানে রয়েছে লখনউ ও চতুর্থ স্থানে রয়েছে ব্যাঙ্গালোর। আজকের ম্যাচ যেই দল জিতবে তাদের লিগ টেবিলের দুই নম্বরে যাওয়ার সুযোগ থাকছে। এই পরিস্থিতিতে এদিনের ম্যাচে নিজেদের সেরাটা দিয়ে জয় তুলে নিতে মরিয়া কেএল রাহুল ও ফাফ ডুপ্লেসির দল। হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা


 

Read more Articles on
Share this article
click me!