RCB vs PBKS- আররসিবির বিরুদ্ধে দাপুটে জয় পঞ্জাবের, ৫৪ রানে ম্য়াচ জিতল মায়াঙ্ক আগরোওয়ালের দল

আইপিএল ২০২২ (IPL 2022) -এর শেষ চারে ওঠার লড়াইয়ের গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও পঞ্জাব কিংস (RCB vs PBKS)। প্রথমে ব্য়াট করে ২০৯ রান করল পঞ্জাব। বিধ্বংসী ব্য়াট ইনিংস খেলেন জনি বেয়ারস্টো ও লিয়াম লিভিংস্টোন। রান তাড়া করতে নেমে ১৫৪ রানে ৯ উইকেটে শেষ হয় আরসিবির ইনিংস। 

Web Desk - ANB | Published : May 13, 2022 6:07 PM IST / Updated: May 13 2022, 11:45 PM IST

পঞ্জাব কিংসের বিরুদ্ধে বড় ব্যবধানে হার আরসিবির। শেষ চারে ওঠার লড়াই জমাল মায়াঙ্ক আগরওয়ালের দল। ফাফ ডুপ্লেসির দলকে হারাল  ৫৪ রানে। একই সঙ্গে টিকিয়ে রাখল শেষ চারে ওঠার আশআও। ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় আরসিবি অধিনায়ক ফাপ ডুপ্লেসি। নির্ধারিত ২০ ওভারে  ৯ উইকেট হারিয়ে ২০৯ রান করল আরসিবি। দলের হয়ে সর্বোচ্চ ৪২ বলে ৭০ রান করেন লিয়াম লিভিংস্টোন। ২৯ বলে ৬৬ রান করেন জনি বেয়ারস্টো। আরসিবির হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন হার্শল প্য়াটেল ও ২টি উইকেট নেন ওয়ানিন্দু হাসরঙ্গা। রান তাড়া করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৫ রান করে আরসিবি। দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন গ্লেন ম্য়াক্সওয়েল। এছাড়া রজত পাতিদার করেন ২৬ ও বিরাট কোহলি করেন ২০। পঞ্জাবের হয়ে ৩টি উইকেট নেন কাগিসো রাবাডা ও ২টি করে উইকেট নেন ঋষি ধওয়ান ও রাহুল চাহার। 

 

 

ব্য়াট করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্যাট করে পঞ্জাব কিংসের দুই ওপেনার জনি বেয়ারস্টো ও শিখর ধওয়ান। বিশেষ করে বিধ্বংসী ব্য়াটিং করেন জনি বেয়ারস্টো।  ঝড়ের গতিতে অর্ধশতরানের পার্টনারশিপ পূরণ করে ওপেনিং জুটি।  অবশেষে ৬০ রানে পড়ে প্রথম উইকেট। ২১ রান করে গ্লেন ম্য়াক্সওয়েলের বলে আউট হন শিখর ধওয়ান।  নিজের অর্ধশতরানও পূরণ করেন তিনি। ৮৫ রানে দ্বিতীয় উইকেট পড়ে পঞ্জাবের। ১ রান করে ওয়ানিন্দু হাসরঙ্গার বলে আউট হন ভানুকা রাজাপক্ষ। এরপর লিয়াম লিভিংস্টোন ও জনি বেয়ারস্টো কিছুটা এগিয়ে নিয়ে যান দলের ইনিংস। ১০১ রানে তৃতীয় উইকেট পড়ে। ৬৬ রান করে শাহবাজ আহমেদের বলে আউট হন জনি বেয়ারস্টো। এরপর ক্রিজে আসেন মায়াঙ্ক আগরওয়াল। লিভিংস্টোনের সঙ্গে অর্ধশকতরানের পার্টনারশিপ করেন। ১৫২ রানের মাথায় ব্যক্তিগত ১৯ রান করে হার্শল প্য়াটেলের বলে আউট হন মায়াঙ্ক আগরওয়াল। এরপর একদিক থেকে নিজের ইনিংস লিভিংস্টোন চালিয়ে যান লিভিংস্টোন। অপরদিকে ৯ রান করে হাসরঙ্গার বলে আউট হন জিতেশ শর্মা ও ৭ রান করে হার্শল প্যাটেলের বলে আউট হন হরপ্রীত ব্রার।  নিজের অর্ধশতরান পূরণ করেন লিভিংস্টোন। দলের ২০৬ রানের মাথায় ব্যক্তিগত ৭০ রান করে হার্শল প্য়াটেলের বলে আউট হন লিভিংস্টোন। এরপর ৭ রান করে হার্শল প্য়াটেলের বলে আউট ঋষি ধওয়ান। শেষ বলে ২ রান করে রান আউট হন রাহুল চাহার। ২০৯ রানে শেষ পঞ্জাবের ইনিংস। 

 

 

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হলেও তারপর নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে চাপে পড়ে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ওপেনিং জুটিতে শুরুটা ভালো করে ফাফ ডুপ্লেসি ও বিরাট কোহলি। ৩৩ রানের পার্টনারশিপ করেন দুজনে। এরপর ২০ রান করে কাগিসো রাবাডার বলে আউট হন বিরাট কোহলি। এরপর ১ রানের মধ্যে সাজঘরে ফেরেন আরসিবি অধিনায়ক। ১০ রান করে ঋষি ধওয়ানের বলে আউট হন ডুপ্লেসি। বড় রান করতে পারেননি মাহিপাল লোমরও। দলের ৪০ রানের মাথায় ব্যক্তিগত ৬ মাহিপাল লোমর ঋষি ধওয়ানের দ্বিতীয় শিকার হন। এরপর ইনিংসের রাশ  ধরেন গ্লেন ম্য়াক্সওয়েল ও রজত পাতিদার। দুজন মিলে বেশ কিছু অনবদ্য শটও খেলেন। অর্ধশতরানের পার্টনারশিপও করে পাতিদার-ম্য়াক্সওয়েল জুটি। ১০৪ রানে চতুর্থ ও পঞ্চম উইকেট পড়ে পঞ্জাবের। ২৬ রান করে রাহুল চাহারের বলে আউট হন রজত পাতিদার। অপরদিকে ৩৫ রান করে হরপ্রীত ব্রারের বলে আউট হন গ্লেন ম্যাক্সওয়েল। দীনেশ কার্তিকও এদিন ব্যাট হাতে ব্যর্থ হন। ১১ রান করে অর্শদিপ সিংয়ের বলে আউট  হন তিনি। ১২০ ষষ্ঠ উইকেট পড়ে। ১২৪ রানে পড়ে সপ্তম উইকেট। ৯ রান করে কাগিসো রাবাডার বলে আউট হহন শাহবাজ আহমেদ। এরপর ১৩৭ রানে পড়ে অষ্টম উইকেট। ১ রান করে রাহুল চাহারের বলে আউট হন হাসরঙ্গা। ১৪২ রানে নবম উইকেট পড়েষ ১১ রান করে রাবাডার বলে আউট হন হার্শল প্য়াটেল। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১৫৫-তে থামে আরসিবির ইনিংস। ৫৪ রানে ম্য়াচ জিতে লিগ টেবিলের ৬ নম্বরে থাকল পঞ্জাব কিংস। 

Read more Articles on
Share this article
click me!