নয়া অধিনায়ক এবং বুড়ো ডিকে, সঙ্গে কিং কোহলি - রানের পাহাড় গড়ল আরসিবি

রবিবার, আইপিএল ২০২২-এর (IPL 2022) দ্বিতীয় দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি পাঞ্জাব কিংস (Punjab Kings)-এর বিরুদ্ধে রানের পাহাড় গড়ল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। ফাফ ডুপ্লেসিস (Faf Duplessis)-এর দুর্ধর্ষ ইনিংস, বিরাটের অ্যাঙ্কর ইনিংস এবং শেষে দেকা গেল ডিকে ঝড়। 

Web Desk - ANB | Published : Mar 27, 2022 3:55 PM IST / Updated: Mar 27 2022, 09:47 PM IST

রবিবার, আইপিএল ২০২২-এর (IPL 2022) দ্বিতীয় দিনের দ্বিতীয় ম্যাচে টসে জিতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)-কে আগে ব্যাট করতে পাঠিয়েছিলেন নয়া পাঞ্জাব কিংস (Punjab Kings) অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল। সিএসকে-র হয়ে যে মেজাজে ব্যাট করতেন ফাফ ডুপ্লেসিস (৮৮), জার্সি বদলে তাতে কোনো রদবদল ঘটেনি। বিরাটও (৪১*) তাঁকে যোগ্য সঙ্গত করলেন। তবে, আরসিবির রানটা অন্য স্তরে তুলে নিয়ে গেলেন প্রাক্তন কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক। ১৮তম ওভারে নেমে মাত্র ১৪ বলে ঝোড়ো ৩২ রানের ইনিংস খেলে গেলেন তিনি। ফলে, ২০ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ২০৫ রানের বিশাল ইনিংস গড়ল আরসিবি। পঞ্জাব কিংস দলে বিগহিটারের অভাব নেই, তবে কাজটা সহজ হবে না।

এদিন আরসিবির হয়ে ওপেন করতে নেমেছিলেন অধিনায়ক ফাফের সঙ্গে অনুজ রাওয়াত (২১)। পাওয়ার প্লে-তে উইকেট না হারালেও, খুব একটা মারতেও পারেনি ব্যাঙ্গালোর। রান এসেছিল ৪১। এরপর রাহুল চাহারকে আক্রমণে আনতেই, তিনি অনুজ রাওয়াতকে তুলে নেন। পঞ্জাবের বোলারদের মধ্যে তিনিই এদিন সেরা বল করেছেন। নিজের ৪ ওভারে মাত্র ২২ রান দিয়ে ১টি উইকেট নিয়েছেন। 

এরপরই জুটি বেঁধেছিলেন কোহলি এবং ডুপ্লেসিস। ১০ ওভার পর্যন্ত দেখেশুনে খেলেন তাঁরা। সেই সময়ে ডুপ্লেসিস খুবই মন্থর গতিতে ব্যাট করছিলেন, ৫০ বলে রান ছিল মাত্র ১৭। ১০ ওভার শেষে তাদের রান ছিল ১ উইকেট হারিয়ে ৭০। এরপরই গিয়ার বদলান তিনি।বিশেষ করে ১৩তম ওভারে ওডেন স্মিথের বলে পরপর একটি চার ও দুটি ছয় মেরে নিজের অর্ধশতরান পূর্ণ করেন অধিনায়ক। পরের ওভারে হরপ্রিত ব্রারকেও দুটি ছয় মারেন তিনি। অর্শদীপের ১৬তম ওভারে আরও দুটি।

তবে, ১৮তম ওভারে ফের খেলাটা গতি পরিবর্তন করেন অর্শদীপই। মাত্র ৩ রান দেন, আর তুলে নেন ফাফ ডুপ্লেসিসের উইকেট। সব মিলিয়ে এদিন ৩টি ৪ ও ৭টি বিশাল ছয় মেরেছেন নতুন আরসিবি অধিনায়ক। অন্যদিকে, নিজের গতিতে তাঁকে যোগ্য সঙ্গত করে গিয়েছেন বিরাট কোহলি। মারার বলে মেরেছেন, নাহলে স্ট্রাইক রোটেট করে গিয়েছেন। ডুপ্লেসিস আউট হওয়ার সময় আরসিবির স্কোর ছিল ২ উইকেটে ১৬৮। হাতে ছিল ১৭টি বল। এই সময়ই বিরাটের সঙ্গে ক্রিজে যোগ দেন দীনেশ কার্তিক। 

এদিন আরও একবার নিদহাস ট্রফির ফাইনালের কথা মনে করালেন ডিকে। নিজের খেলার দুর্দান্ত প্রয়োগ করে, ৩টি চার ও ৩টি ছয় মেরে, মাত্র ১৪ বলে ৩২ রান করে গেলেন তিনি। 

Read more Articles on
Share this article
click me!