দুই দলে একাধিক চমক, আরসিবির বিরুদ্ধে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত পঞ্জাব কিংসের

আইপিএল ২০২২ (IPL 2022) -এ আজ রাতের ম্যাচে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও পঞ্জাব কিংস (Royal Challengers Bangalore vs Punjab Kings)। প্রথম ম্য়াচে জয় পেতে মরিয়া দুই দলের দুই নতুন অধিনায়ক ফাফ ডুপ্লেসি (Faf du Plessis)ও মায়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal)। 
 

Asianet News Bangla | Published : Mar 27, 2022 2:00 PM IST / Updated: Mar 27 2022, 07:32 PM IST

আইপিএলের (IPL)সুপার সানডের দ্বিতীয় ম্য়াচে মুখোমুখি হতে চলেছে রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোর ও পঞ্জাব কিংস (Royal Challengers Bangalore vs Punjab Kings)। দুই দলই প্রথমবার নতুন অধিনায়করে অধীনে খেলতে নামছে। কেএল রাহুল পরিবর্তী সময় পঞ্জাবের ব্য়াটন সামলাতে দেখা যাবে মায়াঙ্ক আগরওয়ালকে (Mayank Agarwal)। অপরদিকে গত মরসুমের পর অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা করেছিলেন বিরাট কোহলি। এবার মেগা নিলামে ফাফ ডুপ্লেসিকে (Faf du Plessis) দলে নেওয়ার পর তাকে অধিনায়কত্বের দায়িত্ব দিয়েছে আরসিবি ফ্র্য়াঞ্চাইজি।  দুজনেরই আইপিএল খেলার দীর্ঘ দিনের অভিজ্ঞতা থাকলেও নতুন ভূমিকায় প্রথমবার দেখা যাবে। তাই জয় দিয়ে মরসুম শুরু করাই লক্ষ্য মায়াঙ্ক আগরওয়াল ওো ফাফ ডুপ্লেসির।  বিরাটের ব্য়াটেও রান দেখার প্রতীক্ষায় রয়েছেন ক্রিকেট প্রেমিরা। 

কিন্তু অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচে টস ভাগ্য সাথ দিল না ফাফ ডুপ্লেসির। অপরদিকে অধিনায়ক হিসেবে প্রথম ম্য়াচেই টস জিতলেন পঞ্জাব কিংসের অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫তম মরসুমের পঞ্জাবের প্রথম ম্য়াচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন মায়াঙ্ক আগরওয়াল। ডিওয়াই প্য়াটেল স্পোর্টস অ্য়াকাডেমি স্টেডিয়ামে সবসময় যে দল দ্বিতীয় ব্য়াটিং করে তারাই বেশিরভাগ ম্য়াচে সাহায্য পেয়েছে। ব্য়াটিং জন্য এই উইকেট ভালো। রাতের দিকে ব্য়াটসম্য়ানদের আর সুবিধা দিয়ে থাকে। সেই কারণেই টস জিতে এই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বলে মত ক্রিকেট বিশেষজ্ঞদের। এছাড়া রাতের দিকে শিশির সমস্য়া বাড়লে বোলারদের সমস্য়া হয় ও ব্য়াটসম্য়ানদের সুবিধা হয়। সেই কারমেই রান চেজের সিদ্ধান্ত। 

 

 

আরসিবির প্রথম একাদশের ব্যাটিং লাইনে রয়েছেন ওপেনিংয়ে অধিনায়ক ফাফ ডুপ্লেসি ও অনুজ রাওয়াত। মিডল অর্ডারে প্রথম ডাউনে রয়েছেন প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। গ্লেন ম্য়াক্সওয়েল দেশের খেলার জন্য না থাকায় আরসিবির মিডল অর্ডারে দেখা যাবে উইকেট রক্ষক ব্যাটসম্য়ান দীনেশ কার্তিক ও  শেরফিন রাদারফোর্ডকে। লোয়ার মিডল অর্ডারে থাকছেন অলরাউন্ডার শাহবাজ আহমেদ ও  ওয়ানিন্দু হাসরঙ্গা। স্পিন অ্য়াটাকের দায়িত্বও থাকছে তাদের উপর। বোলিং লাইনআপে রয়েছে ডেভিড উইলি, হার্শল প্যাটেল, মহম্মদ সিরাজ ও আকাশ দীপ।

 

 

অপরদিকে, পঞ্জাব কিংসের প্রথম একাদশের ওপেনিংয়ে দেখা যাবে দুই অভিজ্ঞ ব্য়াটসম্য়ান শিখর ধওয়ান ও অধিনায়ক মায়াঙ্ক আগরওয়ালকে। এচাড়া মিডল অর্ডারে দেখা যাবে লিয়াম লিভিংস্টোন, ভানুকা রাজাপকসাকে।  এছাড়া লোয়ার অর্ডারে বিধ্বংসী ইনিংস খেলার জন্য রয়েছে শাহরুখ খান, ওডিয়ান স্মিথ ও রাজ বাওয়া। লিয়াম লিভিংস্টোন ও শাহরুখ খান, ওডিয়ান স্মিথ , রাজ বাও বল করতে পারেন। ফলে একাধিক অলরাউন্ড অপশন থাকছে মায়াঙ্কের কাচে। এছাড়া বোলিং অ্য়াটাকে থাকছে  রাহুল চাহার ও পেস অ্য়াটাকে ঋষি ধওয়ান, অর্শদীপ সিং ও হরপ্রীত ব্রার।

Read more Articles on
Share this article
click me!