RCB vs SRH- ৯ উইকেটে আরসিবিকে হারাসল সানরাইজার্স, লিগ টেবিলের দ্বিতীয় স্থানে অরেঞ্জ আর্মি

আইপিএল ২০২২ (IPL 2022) -এর গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও সানরাইজার্স হায়দররাবাদ (RCB vs SRH)। প্রথমে ব্য়াট করে ৬৮ রানে অলআউট ফাফ ডুপ্লেসির দল। রান তাড়া করতে নেমে ১২ ওভার বাকি থাকতেই ৯ উইকেটে জয় পায় সানরাইজার্স।
 

Web Desk - ANB | Published : Apr 23, 2022 4:49 PM IST / Updated: Apr 23 2022, 10:25 PM IST

ব্য়াটে-বলে দুরন্ত সানরাইজার্স হায়দরাবাদ। এক তরফা ম্য়াচে কার্যত দুর্মুষ করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৯ উইকেটে হারাল অরেঞ্জ আর্মি। ম্য়াচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন। মাত্র ১৬ দশমিক  ১ ওভারে ৬৮ রানে অলআউট হয়ে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর। দলের কোনও ব্য়াটসম্য়ান ২০ রানের গণ্ডী পার করতে পারেনি। আরসিবির হয়ে সর্বোচ্চ ১৫ রানের ইনিংস খেলেন যুযশ প্রভুদেশাই। ১২ রান করেন গ্লেন ম্য়াক্সওয়েল। এরপর কেই ১০-এর গণ্ডীও টপকাতে পারেনি। অরেঞ্জ আর্মির হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন মার্কো জানসেন ও টি নটরাজন। ২টি উইকেট নেন জগদীশা সুচিত ও একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও উমরান মালিক। রান তাড়া করতে নেমে ১২ ওভার বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় সানরাইজার্স। দলের হয়ে সর্বোচ্চ ২৮ বলে ৪৭ রান করেন অভিষেক শর্মা। ১৬ রান করেন কেন উইলিয়ামসন।

 

 

এদিন ইনিংসের শুরুটা একেবারেই ভালো হয়নি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের। শুরু থেকে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে আরসিবি। দলের ৫ রানের মাথায় ব্যক্তিগত ৫ রানে মার্কো জানসেনের প্রথম শিকার হন  ফাফ ডুপ্লেসি। এরপর ক্রিজে এসে এদিনও খাতা না খুলেই জানসেনের প্রথম বলেই আউট হন বিরাট কোহলি।  সেই ওভারেই তৃতীয় উইকেটও পড়ে আরসিবির। দলের ৮ রানের মাথায় শূন্য রানে মার্কো জানসেনের তৃতীয় শিকার হন অনুজ রাওয়াত। ২০ রানে পড়ে চতুর্থ উইকেট। ১২ রান করে টি নটরাজনের বলে আউট হন ম্য়াক্সওয়েল। এরপর কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করে সূযশ প্রভুদেশাই ও শাহবাজ আহমেদ। দুজন মিলে ২৭ রানের পার্টনারশিপ করেন।  দলের ৪৭ রানের মাথায় ব্যক্তিগত ১৫ রান করে জগদীশা সুচিতের বলে আউট হন সুযশ প্রভুদেশাই। এরপর ক্রিজে এসেই সুচিতের বলে খাতা না খুলেই আউট হন দীনেশ কার্তিক। ৪৯ রানে সপ্তম উইকেট পরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। ৭ রান করে উমরান মালিকের বলে আউট হন শাহবাজ আহমেদ। এরপর ৫৫ রানে পরবর্তী উইকেট খোয়ায় ফাফ ডুপ্লেসির দল। ৪ রান করে টি নটরাজনের বলে আউট হন হার্শল প্যাটেল। এরপর আরও ১০ রান যোগ করার পর নবম উইকেট পড়ে আরসিবির। ৮ রান করে নটরাজনের বলে আউট ওয়ানিন্দু হাসরঙ্গা। ৬৮ রানে শেষে উইকেট পড়ে। ২ রান করে ভুবনেশ্বর কুমারের বলে আউট হন মহম্মদ সিরাজ।

 

 

এত ছোট টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাটিং শুরু করেন সানরাইজার্স হায়দরাাদের দুই ওপেনার অভিষেক শর্মা ও কেন উইলিয়ামসন। বিশেষ করে বিধ্বংসী মেজাজে ব্য়াট করেন অভিষেক শর্মা। একের এক আক্রমণাত্মক শট খেলেন তিনি। অপর দিক থেকে চতাকে যোগ্য সঙ্গ দিয়ে যান সানরাইজার্স অধিনায়ক কেন উইলিয়ামসন। পাওয়ার প্লের আগেই অর্ধশতরানের পার্টনারশিপ পূরণ করে ফেলেন দুই ওপেনার।  খুব দ্রুতগতিতেই জয়ের লক্ষ্যে পৌছে অরেঞ্জ আর্মি। অবশেষে জয়ের দোরগোরায় এসে প্রথম উইকেট সানরাইজার্সের। দলের ৬৪ রানের মাথায় ব্যক্তিগত ৪৭ রানে হার্শল প্য়াটেলের বলে আউট হন অভিশেক শর্মা।  ৮ ওভারে জয়ের লক্ষ্যে পৌছে যায় সানরাইজার্স হায়দরাবাদ। ১৬ রানে অপরাজিত থাকেন ১৬ রানে ও ৭ রানে অপরাজিত থাকেন রাহুল ত্রিপাঠী। এই জয়ের ফলে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এল সানরাইজার্স হায়দরাবাদ। 

Read more Articles on
Share this article
click me!