RR vs PBKS- বেয়ারস্টোর অর্ধশত রান, জিতেশ শর্মাব ঝোড়ো ব্য়াটিং, রাজস্থানকে ১৯০ রানের টার্গেট দিল পঞ্জাব

আইপিএল ২০২২ (IPL 2022) গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমুখি  রাজস্থান রয়্যালস ও পঞ্জাব কিংস (RR vs PBKS)।  ম্য়াচে প্রথমে ব্য়াট করে ১৮৯ রান করল মায়াঙ্ক আগরওয়ালের দল। সঞ্জু স্যামসনের দলের চার্গেট ১৯০ রান। 

Sudip Paul | Published : May 7, 2022 12:02 PM IST

আইপিএল ২০২২-এর গুরুত্বপূর্ণ ম্য়াচে রাজস্থান রয়্যালস ও পঞ্জাব কিংসের মধ্যে ম্য়াচের প্রথম ইনিংসে হাড্ডাহাড্ডি লড়াই। একদিকে ব্য়াট হাতে জনি বেয়ারস্টোর রানে ফেরা ও পঞ্জাবের অন্যান্য ব্য়াটসম্যানদের দলগত ব্য়াটিংয়ে ফাইটিং টোটাল খাড়া করা। অপরদিকে, দুরন্ত বোলিং যুজবেন্দ্র চাহল ও রবিচন্দ্রন অশ্বিনদের। ম্য়াচে টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেন পঞ্জাব কিংস অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৯ রান করল পঞ্জাব কিংস। দলের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন জনি বেয়ারস্টো। এছাড়া ৩৮ রান করেন জিতেশ শর্মা ও ২৭ রান করেন ভানুকা রাজাপক্ষ ও ২২ রান করেন লিযাম লিভিংস্টোন। রাজস্থানের হয়ে বল হাতে সর্বোচ্চ ৩টি উইকেট নেন যুজবেন্দ্র চাহল। 

এদিন ব্য়াট করতে নেমে ইনিংসের শুরুটা ভালোই করেছিল পঞ্জাব কিংস। ওপেনি জুটিতে দ্রুত গতিতে রান তুলতে থাকেন জনি বেয়ারস্টো ও শিখর ধওয়ান। এদিন ছন্দে পাওয়া যায় ইংল্য়ান্ড তারকাকে। তবে ষষ্ঠ ওভারে দলের ৪৭ রানের মাথায় প্রথম উইকেট পড়ে পঞ্জাবের। ১২ রান করে রবিচন্দ্রন অশ্বিনের বলে আউট হন শিখর ধওয়ান। এরপর ভানুকা রাজপক্ষ এসেও দ্রুত গতিতে রান তোলা শুরু করে। জনি বেয়ারস্টোর সঙ্গে ৪২ রানে পার্টনারশিপ করেন। ৮৯ রানে দ্বিতীয় দ্বিতীয় উইকেট হারায় পঞ্জাব। ২৭ রান করে যুজবেন্দ্র চাহলের লে বোল্ড হন ভানুকা রাজাপক্ষ। তিনি করেন ২৭ রান। একদিক থেকে উইকেট পড়লেও অপরদিকে নিজের ইনিংস চালিয়ে যান জনি বেয়ারস্টো। বেশ কিছু চোখ ধাঁধানো শট খেলেন তিনি। নিজের অর্ধশতরান পূরণ করেন ব্রিটিশ তারকা। যা এবারের আইপিএল মরসুমে প্রথম।

Latest Videos

অপরদিকে, এদিনও ব্য়াট হাতে বড় রান করতে ব্যর্থ হন পঞ্জাব অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল। বেয়ারস্টোর সঙ্গে জুটিতে ২৯ রান যোগ করার পর আউট হন তিনি। ১৫ রান করে যুজবেন্দ্র চাহলের দ্বিতীয় শিকার হন তিনি। ১১৮ রানে তৃতীয় উইকেট পড়ে। এরপর ১ রানের মধ্যে পড়ে পঞ্জাবের চতুর্থ উইকেট। ব্যক্তিগত ৫৬ রান করে চাহলের তৃতীয়  শিকার হন জনি বেয়ারস্টো। এরপর পঞ্জাবের ইনিংসের রাশ ধরেন জিতেশ শর্মা ও লিয়াম লিভিংস্টোন। দুজন মিলে দ্রুত গতিতে এগিয়ে নিয়ে যান দলের স্কোর বোর্ড। বেশ কয়েকটি মারকাটারি শট খেলেন তারা। শেষ পর্যন্ত ৫০ রানের পার্টনারশিপ করে আউট হন লিভিংস্টোন। ২২ রান করে প্রসিদ্ধ কৃষ্ণার বলে আউট হন তিনি। ১৬৯ রানে পড়ে পঞ্জাবের পঞ্চম উইকেট। শেষ ওভারেও বিধ্বংসী ব্য়াটিং করেন জিতেশ শর্মা। দলের স্কোর ১৮৯ রানে নিয়ে যান তিন। ১৮ বলে ৩৮ করে অপরাজিত থাকেন তিনি। ৫ রানে অপরাজিত থাকেন ঋষি ধওয়ান। রাজস্থান রয়্যালসের ম্যাচ জয়ের টার্গেট ১৯০ রান। 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

আরামবাগের খানাকুলে বন্যা দুর্গতদের পাশে শুভেন্দু, ক্ষতিয়ে দেখলেন গোটা এলাকা | Suvendu Adhikari
টর্নেডোর কবলে ট্রলার! কান্নায় ভেঙে পড়েছে নিখোঁজ মৎস্যজীবীর পরিবার! আদৌ বেঁচে ফিরতে পারবেন কী তাঁরা!
ডিভিসির সঙ্গে মুখ্যমন্ত্রীর সম্পর্ক ছিন্ন নিয়ে উদ্বিগ্ন বর্ধমানের চাষীরা, দেখুন কী বলছেন তাঁরা | DVC
'আমি আর মুখ দেখাতে আসব না যদি...' বন্যা দুর্গতদের সামনে দাড়িয়ে চরম কথা বললেন Suvendu Adhikari
ত্রাণ-ওষুধ নিয়ে Keshpur-এ বানভাসী মানুষদের পাশে RG Kar-এর জুনিয়র ডাক্তাররা | Keshpur Flood |