RR vs PBKS- রাজস্থান রয়্যালস দলে একটি পরিবর্তন, টস জিতে ব্য়াট করছে পঞ্জাব কিংস

আইপিএল ২০২২ (IPL 2022) গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমুখি  রাজস্থান রয়্যালস ও পঞ্জাব কিংস (RR vs PBKS)।  পরপর দুটি ম্য়াচ হারের পর জয়ে ফিরতে মরিয়া সঞ্জু স্যামসনের দল। অপরদিকে টানা দ্বিতীয় জয়ের লক্ষ্যে মায়াঙ্ক আগরওয়ালের দল। 

Web Desk - ANB | Published : May 7, 2022 9:40 AM IST

আইপিএলে আজ আরও একটি সুপার স্যাটারডে। দুটি মেগা ম্য়াচের প্রথম ম্য়াচে মুখোমুখি রাজস্থান রয়্যালস ও পঞ্জাব কিংস। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হতে চলেছে এই ম্যাচ। মেগা ম্য়াচে টস ভাগ্য সাথ দিল মায়াঙ্ক আগরওয়ালের। দুপুরের খেলায় টস জিতে ব্য়াটিং করার সিদ্ধান্ত নিয়েছেন পঞ্জাব কিংসের অধিনায়ক। দুপুরের খেলায় গরমের কারণেই এই সিদ্ধান্ত নিয়েছেন মায়াঙ্ক আগরওয়ালের। আজকের ম্য়াচে পঞ্জাব দলের কোনও পরিবর্তন হয়নি। প্রথমে ব্য়াট করে বড় স্কোর করে বিপক্ষকে চাপে রাখাই লক্ষ্য পঞ্জাবের। অপরদিকে টস হারাটা অভ্যাসে পরিণত করে ফেলেছেন সঞ্জু স্যামসন। রাজস্থান  রয়্য়ালস দলে একটি পরিবর্তন হয়েছে। করুণ নায়ারের জায়গায় দলে সুযোগ পেয়েছেন যশশ্বী জয়সওয়াল।

 

 

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে পঞ্জাব কিংস দলের ব্য়াটিং লাইনআপে ওপেনিংয়ে  রয়েছেন মায়াঙ্ক আগরওয়াল (অধিনায়ক), শিখর ধওয়ান। মিডল অর্ডারে খেলবেন ভানুকা রাজাপক্ষ, লিয়াম লিভিংস্টোন ও জনি বেয়ারস্টো। উইকেট রক্ষক ব্য়াটসম্যান হিসেবে পঞ্জাব দলে খেলছেন জিতেশ শর্মা। দলে অলরাউন্ডারের জায়গায় রয়েছেন ঋষি ধওয়ান। স্পিন  অ্যাটাকে রয়েছেন তারকা লেগ স্পিনার রাহুল চাহার। পঞ্জাবের পেস বোলিং লাইনআপে পেস অ্যাটাকে খেলছেন কাগিসো রাবাডা, অর্শদীপ সিং ও সন্দীপ শর্মা। 

এবার আইপিএলে সবথেকে শক্তিশালী দলগুলির মধ্যে অন্যতম হল রাজস্থান রয়্যালস।  দলের ব্য়াটিং-বোলিং বিভাগে একাধিক ম্য়াচ উইনার রয়েছে। পঞ্জাব কিংসের বিরুদ্ধে আজকের ম্য়াচে রাজস্থানের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে রয়েছেন জস বাটলার ও যশশ্বী জয়সওয়াল।  বিধ্বংসী ফর্মে রয়েছেন বাটলার। মিডল অর্ডারে খেলতে খেলছেন দেবদূত পাড়িকল, সঞ্জু স্যামসন (উইকেট রক্ষক, অধিনায়ক), শিমরন হেটমায়ারকে। দলে অলরাউন্ডারের ভূমিকায় রিয়ান পরাগকে। স্পিন অ্য়াটেকে দলকে ভরসা দেবেন দুই ভারতীয় তারকা রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহল। দুরন্ত ফর্মে রয়েছেন দুজনই। পেস অ্য়াটাকে রয়েছেন ট্রেন্ট বোল্ট , প্রসিদ্ধ কৃষ্ণা  ও কুলদীপ সেন।

 

 

প্রসঙ্গত, মরসুমের শুরুটা দুরন্ত করলেও শেষ দুটি ম্যাচ মুম্বই ও কেকেআরের কাছে হেরে একটু ধাক্কা খেতে হয়েছে সঞ্জু স্যামসনের দলকে। বর্তমানে ১০টি ম্যাচের মধ্যে ৬টি জিতে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে রয়েছে রাজস্থান রয়্যালস। অপরদিকে শেষ ম্যাচে গুজরাটের  বিরুদ্ধে জয় পেলেও ধারাাহিকতার অভাব পঞ্জাব কিংস দলের প্রধান সমস্যা। বর্তমানে ১০টি ম্যাচের মধ্যে ৫টিতে জিতে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের সপ্তম স্থানে রয়েছে মায়াঙ্ক আগরওয়ালের দল। শেষ চারে যাওয়ার আশা জিইয়ে রাখতে আজকের ম্য়াচ জয় পেতে মরিয়া পঞ্জাব। হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। 

Read more Articles on
Share this article
click me!