রাজস্থান বনাম হায়দরাবাদ ম্য়াচের সম্ভাব্য একাদশ ও মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান, দেখে নিন এক নজরে

আইপিএল ২০২২ (IPL 2022) -এ পুণেতে মুখোমুখি রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাাদ (SRH vs RR)। জয় দিয়ে মরসুম শুরু করাই লক্ষ্য দুই অধিনায়ক সঞ্জু স্যামসন ও কেন উইলিয়ামসনের।  দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ ও মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান।

Web Desk - ANB | Published : Mar 29, 2022 6:53 AM IST

আইপিএল ২০২২-এ মঙ্গলবার  অভিযান শুরু করতে চলেছে রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদ। পিঙ্ক সিটি ও নিজামের শহরের দলের প্রথম ম্য়াচ ঘিরে ক্রিকেট প্রেমিদের মধ্যে  উন্মাদনার পারদ তুঙ্গে। লাগাতার কয়েকটি মরসুমে ব্যর্থতার পর এই মরসুমে সফল্য পেতে মরিয়া দুই দল। আইপিএলের অন্য়ান্য একাধিক দলের অধিনায়ক পরিবর্তন হলেও রাজস্থান ও হায়দরাদ ভরসা রেখেছে তাদের গত মরসুমের অধিনায়কদের উপরই। ফলে গতবারের ব্যর্থতা ভুলে নিজেদের প্রমাণ করা ও দলকে সাফল্য এনে দেওয়ার জন্য মরিয়া রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্য়ামসন ও সানরাইজার্স হায়দরবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন। 

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ-
এবার আইপিএলে সবথেকে শক্তিশালী দলগুলির মধ্যে অন্যতম হল রাজস্থান রয়্যালস।  দলের ব্য়াটিং বোলিং বিভাগে একাধিক ম্য়াচ উইনার রয়েছে। ফলে এই দলের প্রথম একাদশ কেমন হতে পারে তা নিয়েও জল্পনা রয়ছে ক্রিকেট প্রেমিদের মধ্য়ে। সানরাইজার্সের বিরুদ্ধে আজকের ম্য়াচে রাজস্থানের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে থাকতে পারেন ওপেনিংয়ে  যশশ্বী জয়সওয়াল, জস বাটলার। মিডল অর্ডারে খেলতে দেখা যাবে দেবদূত পাড়িকল, সঞ্জু স্যামসন (উইকেট রক্ষক, অধিনায়ক), শিমরন হেটমায়ারকে। দলে অলরাউন্ডারেপ ভূমিকায় দেখা যাবে রিয়ান পরাগ ও জিমি নিশাম/ন্যাথান কুল্টারনাইলকে। স্পিন অ্য়াটেকে দলকে ভরসা দেবেন রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহল। পেস অ্য়াটাকে থাকছেন ট্রেন্ট বোল্ট , প্রসিদ্ধ কৃষ্ণা।

সানরাইজার্স হায়দরাবাদের সম্ভাব্য একাদশ-
অপরদিকে এবাপ নিলামে সানরাইজার্স হায়দরাবাদ দলেও একাধিক পরিবর্তন হয়েছে। দলে একাধিক তারকা প্লেয়ার এসেছে। আজকের ম্যাচে হায়দরাবাদের প্রথম একাদশের ব্য়াটিংলাইনআপে ওপেনিংয়ে থাকতে পারেন রাহুল ত্রিপাঠী ও অভিষেক শর্মা। মিডল অর্ডারে খেলবেন কেন উইলিয়ামসন, নিকোলাস পুরান (উইকেট  রক্ষক), আইডেন মার্করাম। দলে অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে আবদুল সামাদ ও ওয়াশিংটন সুন্দরকে। হায়দরাবাদের পেস অ্য়াটাকে খেলার সম্ভাবনা মার্কো জেনসন/ রোমারিও শেফার্ড, ভুবনেশ্বর কুমার, টি নটরাজন,উমরান মালিক। 

মুখোমুকি সাক্ষাতের পরিসংখ্য়ান-
আইপিএলের ইতিহাসে এই দুই দল যখনই মুখোমুখি হয়েছে তখন বেশিরভাগ সময় হাড্ডাহাড্ডি ম্য়াচ হয়েছে। দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসখ্যানও সেউ ইঙ্গিত দিচ্ছে। এখনও পর্যন্ত ১৫ বার সাক্ষাৎ হয়েছে দুই দলের। সানরাইজার্স হায়দরাবাদ জিতেছে ৮ বার ও রাজস্থান রয়্যালস জিতেছে ৭ বার।

প্রসঙ্গত, পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্য়াসোসিয়েশন স্টেডিয়ামে। এই মাঠে অতীতে আইপিএলেও একাধিক হাই স্কোরিং ম্য়াচ হয়েছে। ব্য়াটসম্য়ানদের পাশাপাশি এই মাঠের লাল মাটির উইকেটে ব্য়াটসম্য়ানদের পাশাপাশি স্পিনাররাও সুবিধা পেতে পারে। ফলে হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

আরও পড়ুনঃপুণেতে মুখোমুখি রাজস্থান-হায়দরাবাদ, কে জিততে পারে ম্য়াচ, কী বলছে পিচ রিপোর্ট

আরও পড়ুনঃআরসিবি ম্যাচের আগে পুল সেশনে কেকেআর, ভাইরাল শ্রেয়স-রাসেল-নারিনদের কাণ্ড কারখানা

আরও পড়ুনঃরূপ ও গ্ল্যামারের আগুনে আইপিএল ২০২২-এ ঝড় তুলছেন যে ৫ মহিলা অ্য়াঙ্কার, দেখুন ছবি

Read more Articles on
Share this article
click me!