রাজস্থানের বিরুদ্ধে টস জিতল হায়দরাবাদ, ফিল্ডিংয়ের সিদ্ধান্ত কেন উইলিয়ামসনের

আইপিএল ২০২২ (IPL 2022) -এ পুণেতে মুখোমুখি রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাাদ (SRH vs RR)। জয় দিয়ে মরসুম শুরু করাই লক্ষ্য দুই অধিনায়ক সঞ্জু স্যামসন ও কেন উইলিয়ামসনের। 

Web Desk - ANB | Published : Mar 29, 2022 1:52 PM IST / Updated: Mar 29 2022, 07:34 PM IST

আজ আইপিএলের আরও একটি  মেগা ম্য়াচ। আইপিএল ২০২২ মরসুমরে শুরু করল সানরাইজার্স হায়দরাবাদ ও রাজস্থান রয়্য়ালস। বিগত কয়েকটি মরসুম ভালো যায়নি এই দুই দলের। ২০০৮ সালে প্রথম আইপিএল জয়ের পর এখনও ট্রফির খরা রাজস্থান শিবিরে। অপরদিকে ২০১৬ সালে শেষবার চ্যাম্পিয়ন হয়েছিল সানরাইজার্স। তবে এবার আইপিএল নিলামে ঢেলে দল সাজিয়েছে দুই ফ্র্য়াঞ্চাইজি। বিশেষ আইপিএলের ১৫ তম মরসুমের খাতায় কলমে বিচার করলে সবথেকে শক্তিশালী দল রাজস্থান। অপরদিকে, হায়দরাবাদ দলেও একাধিক পরিবর্তন হয়েছে। তবে এই দুই দল অধিনায়ক পরিবর্তনের পথে হাঁটেনি। সানরাইজার্সের দায়িত্বে কিউই তারকা কেন উইলিয়ামসন ও রাজস্থানের দায়িত্বে রয়েছে সঞ্জু স্যামসন। জয় দিয়ে এই মরসুম শুরু করতে মরিয়া দুই অধিনায়ক।

শক্তিশালী দল গড়লেও আইপিএল ২০২২-এর প্রথম ম্যাচে  টস ভাগ্য কিন্তু সাথ দিল রাজস্থান রয়্যালসের। টল হারলেন সঞ্জু স্য়ামসন। অপরদিকে ভাগ্য সাথ দেওয়ায় টস জিতলেন কেন উইলিয়ামসন। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্দান্ত নিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক। পুণের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে হচ্ছে আজকের ম্য়াচ। এই পিচ সবসময় ব্য়াটিং সহায়ক হয়। একইসঙ্গে লাল মাটির উইকেট হওয়ায় স্পিনাররাও সাহায্য পেয়ে থাকে এই উইকেটে। একইসঙ্গে ডিউ সমস্যা একটা বড় ইস্যু টসে জিতে প্রথমে বোলিং করার। কারণ রাতের দিকে কুয়াশার পরিমাণ আরও বাড়ে। তখন যেই দল বোলিং করে তাদের সমস্যা হয়। আর দ্বিতীয় ব্যাটিং করার দলের জন্য সুবিধা হয়ে যায়।  সেই কারণেই টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন কেন উইলিয়ামসন। টস হারলেও বড় রানে টার্গেট দিয়ে বিপক্ষকে পাল্টা চাপে ফেলার লক্ষ্য নিয়ে নামছে রাজস্থান রয়্যালস।

 

 

আজকের ম্য়াচে রাজস্থান রয়্যালস দলের প্রথম একাদশে ব্যাটিং লাইনআপেওপেনিংয়ে  যশশ্বী জয়সওয়াল, জস বাটলার। মিডল অর্ডারে খেলছেন দেবদূত পাড়িকল, সঞ্জু স্যামসন (উইকেট রক্ষক, অধিনায়ক), শিমরন হেটমায়ারকে। দলে অলরাউন্ডারেপ ভূমিকায় দেখা খেলছেন  রিয়ান পরাগ ও ন্যাথান কুল্টারনাইলকে। স্পিন অ্য়াটেকে দলকে ভরসা দেবেন রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহল। পেস অ্য়াটাকে থাকছেন ট্রেন্ট বোল্ট , প্রসিদ্ধ কৃষ্ণা।

 

 

সানরাইজার্স হায়দরাবাদ দলের প্রথম একাদশের ব্য়াটিংলাইনআপে ওপেনিংয়ে খেলছেন রাহুল ত্রিপাঠী ও আইডেন মার্করাম। মিডল অর্ডারে খেলছেন কেন উইলিয়ামসন, রাহুল ত্রিপাঠী ও নিকোলাস পুরান (উইকেট  রক্ষক)। দলে অলরাউন্ডারের ভূমিকায় খেলছেন আবদুল সামাদ ও ওয়াশিংটন সুন্দর। হায়দরাবাদের পেস অ্য়াটাকে রয়েছেন   রোমারিও শেফার্ড, ভুবনেশ্বর কুমার, টি নটরাজন,উমরান মালিক। 

Read more Articles on
Share this article
click me!