টি২০ বিশ্বকাপের আগে বড় সুখবর, টিম ইন্ডিয়ার শক্তি বাড়তে চলেছে অনেকটাই

আগামি ১৫ অথবা ১৬ সেপ্টেম্বর টি২৯ বিশ্বকাপের (T20 World Cup 2022) জন্য ভারতীয় দল (Team India) ঘোষণা করা হতে পারে। তার আগে ভারতীয় সমর্থকদের জন্য সুখবর। দলে আসার জন্য তৈরি দুই তারকা ক্রিকেটার।
 

Web Desk - ANB | Published : Sep 11, 2022 10:16 AM IST

এশিয়া কাপে ভারতীয় দলকে ডুবতে হয়েছিল যে কারণের জন্য তা হল দলে পেস বোলিংয়েপ বৈচিত্রের অভা। আবেশ খান ছন্দে ছিলেন না, ভুবনেশ্বর কুমার ও আর্শদীপ সিং ভালো বোলিং করলেও কারোরই সভাবে পেস নেই। প্রতিযোগিতা শুরুর আগে জসপ্রীত বুমরা ও হার্শল প্যাটেল চোটের কারণে ছিটকে গিয়েছিলেন। যার কারণে দলের বোলিং লাইন কুমজুরি হয়ে পড়েছিল। এশিয়া কাপে তাদের না পাওয়া গেলেও টি২০ বিশ্বকাপের তাদের পাওয়া যাবে কিা তা নিয়ে এতদিন একটা ধন্দ ছিল। ব্যাঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে ছিলেন তারা।  অবশেষে টি২০ বিশ্বকাপের দল নির্বাতনের আগে ভারতীয় দলের জন্য় সুখবর। চোট সারিয়ে পুরোপুরি সুস্থ হয়ে উঠলেন জসপ্রীত বুমরা ও হর্শল প্য়াটেল। 

এশিয়া কাপ শুরুর আগে ইংল্যান্ড সফরে পিঠে চোট পেয়েছিলেন জসপ্রীত বুমরা। ইংল্যান্ড সফরের পর থেকে তিনি আর খেলেননি।  অপরদিকে পাঁজরে  চোট পান হার্শল প্যাটেল। ক্রিকেটের সবথেকে ছোট ফর্ম্যাটে ভারতীয় দলের বোলিংয়ের ৩ প্রধান স্তম্ভ ছিলেন এই দুই বোলার। টি২০ বিশ্বকাপের দল ঘোষণা করার আগের মহূর্ত পর্য্ন্ত এই ক্রিকেটারদের চোট নিয়ে রিপোর্ট পওয়ার অপেক্ষায় ছিল বিসিসিআইয়ের নির্বাচকরা। রিপোর্ট অনুযায়ী বুমরাহ এবং হার্ষাল ফিট হয়ে গেলেও, এখন তাঁদের ফিটনেস পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে। তবে তারা বিশ্বকাপের দলের থাকার জন্য যে পুরোপুরি ফিট সে বিষয়ে কোনও সন্দেহ নেই। জসপ্রীত বুমরা ও হার্শল প্যাটেল সুস্থ হয়ে যাওয়ায়  খুশি ভারতীয় ক্রিকেট প্রেমিরা।

প্রসঙ্গত, টি২০ বিশ্বকাপের জন্য ইতিমধ্যেই একাধিক দেশ দল ঘোষণা করে দিয়েছে। সেই তালিকায় রয়েছে গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া , দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা  যেই দল ঘোষণা করেছে টি২০ বিশ্বকাপে জন্য সেই একই দল খেলতে আসবে ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজে। যাতে চূড়ান্ত প্রস্তুতি সেরে নিতে পারে। ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে খবর তারা আগামি ১৫ ও ১৬ সেপ্টেম্বরের মধ্যে। মূলত টি২০ বিশ্বকাপে যারা যাবেন তাদের রেখেই দল ঘোষণা করা হতে পারে বলে খবর বিসিসিআই সূত্রে। বুমরা ফিটনেস টেস্টে পাস না করলেও তাঁকে দলে রেখে দেওয়ার কথা চলছিল। কারণ যতদিনে বিশ্বকাপ শুরু হত ততদিনে ম্যাচ ফিট হয়ে যেতেন তিনি। তবে তার আগেই বুমরা ও হার্শল ফিট হয়ে যাওয়ায় আর কোনও সমস্যা রইল না নির্বাচকদের।

Share this article
click me!