দলে কোন ভূমিকায় দেখা যাবে কেকেআরের দুই 'আইয়র' -কে, জানালেন অধিনায়ক শ্রেয়স

আইপিএল ২০২২ (IPL 2022) শুরু হতে বাকি কয়েকটা দিন। ইতিমধ্যেই অনুশীলন (Practice) শুরু করে দিয়েছে সবকটি দল। নতুন অধিনায়ক (Captain) শ্রেয়স আইয়রের (Shreyas Iyer) অধীনে নামবে কেকেআরের (KKR)।
 

Asianet News Bangla | Published : Mar 20, 2022 1:29 PM IST

২৬ মার্চ থেক আনুষ্ঠানিকভাবে ঢাকে কাঠি পড়তে চলেছে আইপিএল ২০২২ (IPL 2022) -এর । আর প্রথম ম্য়াচেই মাঠে নামতে চলছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। প্রতিপক্ষ গতবারের চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। এবার আইপিএল শুরুর আগে নিলামে কেকেআরকে দলকে ঢেলে সাজানো হয়েছে। নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব নিয়েছেন শ্রেয়স আইয়র (Shreyas Iyer)। নিলামে তারর পেছনে সর্বশক্তি দিয়ে ঝাপিয়ে দলে নেয় নাইট শিবির। খরচ করতে হয় ১২ কোটি ২৫ লক্ষ টাকা। এর আগে ২০২০ মরসুমে আইপিএলের দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দিয়ে ফাইনালে তুলেছিলেন শ্রেয়স। এবারের কেকেআরের হয়ে দায়িত্ব নিয়ে অধরা ট্রফিটা ছোঁয়ার স্বপ্ন পূরণ করতে বদ্ধপরিকর তিনি। নিজের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের নতুন সেনাপতি।

 

 

দিল্লি ক্যাপিটালস দলে যখন খেলেছেন শ্রেয়স ব্যাটিং পজিশন ওঠা-নামা করেছে, ভারতীয় দলের হয়ে খেলেন ৫ নাম্বারে। কিন্তু তার প্রিয় জায়গা কোনটা আর কেকেআরের হয়ে তিনি কোথায় ব্যাট করতে চান সেই ইচ্ছের কথা জানিয়েছেন শ্রেয়স। তবে দলের প্রয়োজনে সব জায়গাতেই ব্যাট করতে প্রস্তুত বলে জানিয়েছেন কেকেআর অধিনায়ক। শ্রেয়স আইয়র বলেছেন,'কোনও এক দিন আমাকে পাওয়ার হিটারের ভূমিকা নিতে হতে পারে, কোনও দিন হয়তো আমাকে ইনিংস গড়তে হতে পারে। পরিস্থিতি অনুযায়ী ভূমিকা পাল্টাবে। কোনও এক জন রোজ ইনিংস গড়বে সেটা হতে পারে না। তোমার দিন হলে দলকে ম্যাচ জিতিয়ে ফিরতে হবে তোমাকে। আমি নিজে তিন নম্বরে ব্যাট করতে ভালবাসি। আমার মনে হয় ওটাই আমার জায়গা। তিন নম্বরে আমি অনেক দিন ধরে ব্যাট করছি। তবে দল যেখানে চাইবে, আমি সেখানেই ব্যাট করতে রাজি।' আসন্ন মরসুমের জন্য যে তিনি পুোরপুরি তৈরি সেই কথাও সাফ জানিয়ে দিয়েছেন। 

&

শুধু নিজের নয় দলের অন্যান্য তারকা ক্রিকেটারদের নিয়ে পরিকল্পনা ধীরে ধীরে সাজাতে শুরু করেছেন। বিশেষ গত মরসুমে কেকেআরের হয়ে ওপেন করেই অভূতপূর্ব সাফল্য পেয়েছিলেন ভেঙ্কটেশ আইয়র (Venkatesh Iyer)। সেই সুবাদে তিনি ভারতীয় দলেও সুযোগ পেয়েছেন। কিন্তু জাতীয় দলে লোয়ার অর্ডারে তাকে দেখা যায় হার্ড হিটারের ভূমিকায়। ফলে কেকেআরে এবার আইপিএলের কোন ভূমিকায় দেখা গতবারের তারকাকে তা নিয়ে ফ্যানেদের মধ্যেও জল্পনা রয়েছে। এই বিষয়ে বলতে গিয়ে ভেঙ্কটেশ আইয়র বলেছেন,'এখনও ঠিক করিনি ও কোথায় ব্যাট করবে। নিভৃতবাস থেকে বেরিয়ে দলের সঙ্গে কথা বলতে হবে এটা নিয়ে। তবে ভারতীয় দলে খেলার সময় কথা হয়েছে বেঙ্কির (বেঙ্কটেশ) সঙ্গে। ও যে কোনও জায়গায় খেলার জন্য তৈরি। গত বার ওপেনার হিসাবে কলকাতার হয়ে ভাল খেলেছে সেটা মাথায় রাখতেই হবে'। 

Read more Articles on
Share this article
click me!