Christmas 2021: নতুন রূপে সান্তা, অনাথ শিশুদের জন্য বড়দিনে বিশেষ উদ্যোগ কেকেআরের

ক্রিসমাসে (Christmas) কলকাতার (Kolkata) অনাথ শিশুদের জন্য খাবার ও উপহারের ব্যবস্থা করল কেকেআরের (KKR) পার্পেল সান্টা ক্লজ (Purple Santa Claus)। একইসঙ্গে শহরের বিভিন্ন প্রান্তেও দেখা যাবে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) এই বিশেষ সান্তা ক্লজ।
 

Asianet News Bangla | Published : Dec 25, 2021 6:28 AM IST

বড় দিনের ২০২১-এর (Christmas 2021) উৎসবে মেতেছে গোটা বিশ্ব। করোনা আবহে বিধি নিষেধ মেনেই বছর শেষে উৎসবে মেতেছে আট থেকে আশি। পিছিয়ে নই শহর কলকাতাও। ক্রিসমাস পালন করছেন ক্রীড়া ক্ষত্রের ব্যক্তিত্ব বা সংস্থারাও। আর ২০২১ সালে বড় দিন একটু অন্যভাবেই পালন করল তিলোত্তমার প্রাণের দল আইপিএল (IPL) ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। খেলা ও ব্যবসার পাশাপাশি বরবরাই সমাজ সেবা মূলক নানা উদ্যোদ গ্রহণ করে থাকে কেকেআর কর্তৃপক্ষ। তা শহর জুড়ে বৃক্ষরোপণ হোক, কিংবা ঝড়ে বিধ্বস্ত জেলায় জেলায় ক্ষতিগ্রস্তদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া। কোভিড অতিমারীর সময়ও সচেতনতামূলক কর্মসূচি ও সাধারণের উদ্দেশ্যে সাহায্য করেছিল শাহরুখ খানের দল। এবার ব়ড় দিন উপলক্ষ্যে তেমনই এক মহৎ উদ্যোগ দেখা গেল কেকেআরের (KKR)।

বড়দিন উপলক্ষ্যে কলকাতা শহরের ৩০ হাজার দুঃস্থ শিশুদের মুখে অন্ন তুলে দেওয়ার ব্যবস্থা করল কলকাতা নাইট রাইডার্স। সংস্থার পক্ষ থেকে শহরের বেশকিছু অনাথ আশ্রমের সঙ্গে যোগাযোগ করা হয়। সেখানেই সব মিলিয়ে মোট ৩০ হাজার অনাথ শিশুর মুখে খাওয়ার তুলে দেওয়া হয়েছে। কেকেআরের তর থেকে জানানো হয়েছে, এইবার দুর্গাপুজোর সময় থেকেই এমন একটা উদ্যোগ নেওয়ার কথা ভাবা হয়েছিল। তখন তা বাস্তবায়িত করা হয়নি। তাই বড়দিনতেই বছে নেওয়া হয়েছে এই কর্মকাণ্ডের জন্য। কেকেআর দলের সিইও বেঙ্কি মাইসোর বলেন, বড়দিনের পাশাপাশি নববর্ষ, দুর্গাপুজো, দীপাবলির মতো দিনগুলিতেও অনাথদের খাবার বিতরণ করা হবে। যে কারণে মীর ফাউন্ডেশনের সঙ্গে হাত মিলিয়েছে এই ফ্র্যাঞ্চাইজি।

 

 

শুধু খাবার ব্যবস্থা করাই নয়, শিশুদের জন্য বড়দিন উপলক্ষ্যে উপহারের ব্যবস্থাও করা হয়েছে। তারজন্য এক অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে কেকেআরের তরফে। তার জন্য সান্তাক্লজের চিরাচরিত পোষাকের প্রথাও ভেঙেছে কেকেআর। সান্তা ক্লজের লাল রঙের পোষাকের প্রথা ভেঙে কেকেআরের বেগুনী রঙের পোষাক পড়েছে। সেইভাবই সকলের হাতে উপহার চুলে দিয়েছেন  সান্তা। তবে শুধু অনাথ আশ্রমের শিশুদের জন্য নয়, শহরের বিভিন্ন প্রান্তে দেখা যাবে কেকেআরের এই বিশেষ সান্তা ক্লজকে। সকলের সঙ্গে আনন্দ উপভোগ করার পাশাপাশি উপহারও দেবেন কেকেকেআরের বেগুনী সান্তা (Purple Santa Claus)। ফলে বড় দিন ও বছর শেষের উৎসবের মরসুমে কলকাতা নাইট রাইডার্সের এই উদ্যোগকে বাহবা জানিয়েছেন কেকেআর ভক্তরা।
 

Share this article
click me!