কেকেআর বনাম আরসিবি দ্বৈরথ, দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

সিএসকে-কে হারিয়ে আইপিএল অভিযান শুরু করেছে কেকেআর। পঞ্জাব কিংসের বিরুদ্ধে প্রথম ম্যাচ হারতে হয়েছে আরসিবিকে। বুধবার আইপিএল ২০২২ (IPL 2022) -এ মুখোমুথি কেকেআর বনাম আরসিবি (KKR vs RCB) । জয় পেতে মরিয়া শ্রেয়স আইয়র ও ফাফ ডুপ্লেসির দল। ম্যাচের আগে দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ।

Web Desk - ANB | Published : Mar 30, 2022 5:44 AM IST / Updated: Mar 30 2022, 12:03 PM IST

একটি দল দুরন্ত জয় দিয়ে শুরু করেছ আইপিএল ২০২২ অভিযান। অপর দল অনবদ্য ব্যাটিং করলেও বোলারদের ব্যর্থতায় প্রথম ম্যাচে হারতে হয়েছে। আজ আইপিএল ২০২২-এর মেগা ম্য়াচে মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। শ্রেয়স আইয়র ও ফাফ ডুপ্লেসির দলের লড়াইকে ঘিরে ক্রিকেট প্রেমিদের মধ্যে উন্মাদনা তুঙ্গে। প্রথম ম্য়াচে সিএসকের বিরুদ্ধে জয়ের পর দ্বিতীয় ম্য়াচে আরসিবির বিরুদ্ধে জয়ের ধারা ধরে রাখতে মরিয়া কেকেআর। অপরদিকে, পঞ্জাবের বিরুদ্ধে হারের পর দ্বিতীয় ম্যাচে জয়ে ফিরতে মরিয়া আরসিবি। মুম্বইয়ের ডি ওয়াই পাতিল স্পোর্টস অ্যাকাডেমিতে হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। 

কেকেআক ও আরসিবির আইপিএলের চিরপ্রতীদ্বন্দ্বী দলগুলির মধ্যে অন্যতম। ফলে এই ম্য়াচে দুই দলের সম্ভাব্য একাদশ কেমন হতে পারে তা নিয়েও ক্রিকেট প্রেমিদের মধ্যে কৌতুহল তুঙ্গে। আজকের ম্য়াচে কেকেআরের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে ওপেনিংয়ে থাকছেন ভেঙ্কটেশ আইয়র, অজিঙ্কে রাহানে। দলের মিডল অর্ডারে থাকতে চলেছেন শ্রেয়স আইয়র (অধিনায়ক), নীতিশ রানা, স্যাম বিলিংস। উইকেট রক্ষক হিসেবে খেলবেন শেলডন জ্যাকসন। দলে অলরাউন্ডার ও হার্ড হিটারের ভূমিকায় খেলতে চলেছেন আন্দ্রে রাসেল। স্পিন অ্যাটাকে খেলবেন কেকেআরে দুই মিস্ট্রি স্পিনার সুনীল নারিন, বরুণ চক্রবর্তী। দলে পেস বোলিং লাইনআপে একটা পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। শিবম মাভির জায়গায় খেলতে পারেন টিম সাউদি এছাড়া খেলবেন উমেশ যাদব। 

অপরদিকে, কেকেআরের বিরুদ্ধে প্রথম ম্য়াচে আরসিবির প্রথম একাদশের ব্যাটিং লাইনে থাকতে চলেছেন ওপেনিংয়ে অধিনায়ক ফাফ ডুপ্লেসি ও তরুণ অনুজ রাওয়াত। মিডল অর্ডারে খেলবেন প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি,  শেরফিন রাদারফোর্ড ও উইকেট রক্ষক ব্যাটসম্য়ান দীনেশ কার্তিক। লোয়ার মিডল অর্ডার ও দলে অলরাউন্ডার হিসেবে খেলবেন শাহবাজ আহমেদ  ও  ওয়ানিন্দু হাসরঙ্গা। আরসিবির স্পিন বিভাগের দায়িত্বও থাকছে এই দুই ক্রিকেটারের উপর। এছাড়া পেস অ্যাটাকে থাকছেন ডেভিড উইলি, হার্শল প্যাটেল ও মহম্মদ সিরাজ। পঞ্জাবের বিরুদ্ধে একেবারেই ছন্দে পাওয়া যায়নি আরসিবির বোলিং লাইনকে, দ্বিতীয় ম্যাচে ছন্দে ফিরকে মরিয়া সকলেই।

প্রসঙ্গত, কেকেআর ও আরসিবির ব্যাটিং লাইনআপ সমান শক্তিশালী। দুই দলেই একাধিক ম্যাচ উইনার রয়েছে। তবে বোলিং বিভাগের শক্তির বিচার করলে ফাফ ডুপ্লেসির দলের থেকে এগিয়ে রাখতেই হবে শ্রেয়স আইয়রের দলকে। পাশাপাশি প্রথম ম্যাচ জয়ের একটা আত্মবিশ্বাস রয়েছে। ফলে সবদিক বিচার করে কেকেআরকে কিছুটা এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

আরও পড়ুনঃকেকআর বনাম আরসিবি ম্য়াচে এগিয়ে কোন দল, কী বলছে পিচ রিপোর্ট, জানুন বিস্তারিত

আরও পড়ুনঃস্টাইল স্টেটমেন্ট থেকে বাড়ি-গাড়ি-নারী, দেখুন কেমন বিলাস বহুল জীবন যাপন করেন কেকেআর অধিনায়ক
 

Read more Articles on
Share this article
click me!