IPL 2021, প্লে অফের টিকিট পাকা কেকেআরের, প্রতিপক্ষ বিরাটের আরসিবি

আইপিএল ২০২১-এর (IPL 2021) প্লে অফের টিকিট পাকা করল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। মুম্বইয়ের দেওয়া ২৩৬ রানের টার্গেট চেজ করতে নেমে হায়দরাবাদ ৬৫ রান করতেই প্লে অফের টিকিট নিশ্চিত হয়ে য়ায় ইয়ন মর্গ্যানের (Eoin Morgan)দলের।
 

Asianet News Bangla | Published : Oct 8, 2021 5:16 PM IST / Updated: Oct 08 2021, 10:52 PM IST

অবশেষে চিন্তা মুক্ত হল কলকাতা নাইট রাউইডার্স (Kolkata Knight Riders) দল ও তার সমর্থকরা। আইপিএল ২০২১ (IPL 2021) এর প্লে অফের জন্য কোয়ালিফাই করে গেল ইয়ন মর্গ্যানের (Eoin Morgan)দল। ভারতের মাটিতে প্রথম পর্বটা খুব একটা ভালো যায়নি কেকেআরের (KKR)। তবে  আরব আমিরশাহিতে দ্বিতীয় পর্বে ঘুড়ে দাঁড়ায় ২ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৮৬ রানের জয়ের পর প্লে অফের টিকিট প্রায় পাকা হয়ে গিয়েছিল। তবে শেষ চারে জায়গা নিশ্চিৎ করার জন্য শুক্রবার মুম্বই বনাম হায়দরাবাদের ম্যাচের দিকে নজর ছিল কেকেআরের। 

মুম্বই যদি হায়দরাবাদকে ১৭১ রানের ব্যবধানে হারিয়ে দেয়, তাহলে শেষ চারের টিকিট পাকা করার সুযোগ ছিল রোহিত শর্মার দলের কাছে। তবে এমন অসাধ্য সাধন করাটা সহজ নয় তা জানা ছিল সকলেরই। তবে প্রাণপণ চেষ্টা করল ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। ম্য়াচের প্রথমে টস জিতে হায়দরাবাদের বিরুদ্ধে প্রথমে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেয় মুম্বই। ইশান কিশান ও সূর্যকুমার যাদবদের বিধ্বংসী ব্য়াটিং কিছুটা চিন্তা বাড়িয়েছিল কেকেআর সমর্থকদের। তবে এমন অসাধ্য সাধন করাটা মীরাকল ছিল মুম্বই ইন্ডিয়ান্সের কাছে। প্রথমে ব্যাটিং করে ২৩৫ রান করে রোহিত শর্মার সল। মুম্বইয়ের হয়ে ৮৪ ও ৮২ রানের ঝোড়ো ইনিংস খেললেন ইশান কিশান ও সূর্যকুমার যাদব। 

২৩৫ রান খাড়া করার পর কেকেআরে প্লে অফের টিকিট পাকা করতে সানরাইজার্স হায়দরাবাদকে করতে হত ৬৫ রান। সেই অপেক্ষাতেই ছিল কেকেআর দল ও সমর্থকরা। ইনিংসের শুরু থেকেই ঝোড়ো ইনিংস খেলতে শুরু করে হায়দরাবাদের দুই ওপেনার জেসন রয় ও অভিষেক শর্মা। একের পর এক আক্রমণাত্মক শট খেলতে থাকেন তারা। পাওয়ার প্লে-তেই এক উইকেটে হারিয়ে ৬৫ রান পেরিয়ে যায় সানরাইজার্স হায়দরাবাদ। ৩৪ রান করে আউট হন জেসন রয়। ৬৫ পেরোতেই প্লে অফে জায়গা পাকা হয়ে যায় কলকাতা নাইট রাইডার্সের।

 

 

প্লে অফে কলকাতা কোয়ালিফাই করতেই ঠিক হয়ে আইপিএলে যায় সূচি। আগামি ১০ অক্টোবর ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে এমএস ধোনির চেন্নাই সুপার কিংস। অপবরদিকে, ১১ অক্টোবর বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হবে ইয়ন মর্গ্যানের কলকাতা নাইট রাইডার্স। দিল্লি বনাম চেন্নাই ম্য়াচে পরাজিত দলের সঙ্গে ব্যাঙ্গালোর বনাম কলকাতা ম্যাচের জয়ী দল মুখোমুখি হবে ১৩ অক্টোবর। 

Share this article
click me!