দ্বিতীয় দিনে ম্যাচে ফিরল ইংল্যান্ড, প্রথম সেশনেই ভারত হারাল ৪ উইকেট

লর্ডস টেস্টে প্রথম দিনে চালকের আসনে ছিল ভারতীয় দল। দ্বিতীয় দিন ম্যাচে ফিরল ইংল্যান্ড। ১২৯ রানে শেষ হল কেএল রাহুলের ইনিংস। লাঞ্চের আগেই ৪ উইকেট হারাল টিম ইন্ডিয়া।
 

Asianet News Bangla | Published : Aug 13, 2021 12:53 PM IST / Updated: Aug 13 2021, 06:34 PM IST

লর্ডসে ভারত-ইংল্যান্ড দ্বিতীয় প্রথম দিনের শেষে চালকের আসনে ছিল ভারতীয় দল। ৩ উইকটে হারিয়ে স্কোর ছিল ভারতের সংগ্রহ ছিল ২৭৬ রান। এনবদ্য শতরান করে অপরাজিত ছিলেন কেএল রাহুল। ৮৩ রানের ইংনিংস খেলেছিলেন রোহিত শর্মা। দ্বিতীয় দিনে বড় রান করাই লক্ষ্য ছিল টিম ইন্ডিয়ার। কিন্তু দ্বিতীয় দিনে ম্যাচে ফিরল ইংল্যান্ড। লাঞ্চের আগেই ৪ উইকেট তুলে নিয়ে লড়াই থাকল ব্রিটিশ লায়ন্সরা। ১২৯ রানে শেষ হয় কেএল রাহুলের দুরন্ত ইনিংস।

এদিন দিনের শুরু থেকেই ক্রমাগত ব্যবধানে উইকেট হারাতে থাকে টিম ইন্ডিয়া। ২৭৮ রানে চতুর্থ উইকেট হারায় ভারত। ১২৯ রান করে অলি রবিনসনের বলে আউট হন তিনি। ব্যাট হাতে ফের ব্যর্থ হন অজিঙ্কে রাহানে।দলের ২৮২ রানের মাথায় ১ রান করে জেমস অ্যান্ডারসনের শিকার হন তিনি। এরপর ইনিংসের রাশ কিছুটা ধরেন রবীন্দ্র জাদেজা ও ঋষভ পন্থ। ৪৯ রানের পার্টনারশিপ করেন তারা। সেট হয়েও বড় রান করতে ব্যর্থ হন পন্থ। ৩৭ রান করে মার্ক উডের বলে আউট হন পন্থ। মহম্মদ শামিকে খাতায় খুলতে দেননি মঈন আলি। 

লাঞ্চ পর্যন্ত ভারতের স্কোর দাঁড়ায় ৩৪৬ রানে ৭ উইকেট। ক্রিজে ৩১ রান করে নট আউট রয়েছেন রবীন্দ্র জাদেজা ও সদ্য নেমেছেন ইশান্ত শর্মা। প্রাথমিকভাবে ৪০০ রানের গন্ডী টপকানোই লক্ষ্য ভারতীয় দলের। অপরদিকে যত দ্রুত সম্ভব বিরাট কোহলির দলের প্রথম ইনিংস শেষ করতে চাইছে ইংল্যান্ড। সব মিলিয়ে প্রথম দিনে লর্ডস টেস্টে ভারতীয় দল দাপট দেখালেও, দ্বিতীয় দিনে প্রথম সেশনে কামব্যাক করল ইংল্যান্ড।  

Share this article
click me!