IPL 2021, কেন হারল হায়দরাবাদ, কোথায় বাজিমাত করল কেকেআর, জানুন ম্য়াচের টার্নিং পয়েন্ট

সানরাইজার্স হায়দরবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে ৬ উইকেটে জিতল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। ম্য়াচে প্রথমে ব্যাট করে ১১৬ রান করে কেন উইলিয়ামসনের (Kane Williamson) দল। কেকেআরের (KKR) হয়ে হাফ সেঞ্চুরি করেন শুভমান গিল (Shubman Gill)। ২ বল বাকি থাকতেই ম্যাচ জেতে ইয়ন মর্গ্যানের (Eoin Morgan) দল।
 

Asianet News Bangla | Published : Oct 3, 2021 7:20 PM IST

আইপিএল ২০২১- (IPL 2021) এর গুরুত্বপূর্ণ ম্যাচে সানরাইজার্স হায়জদরাবাদকে (Sunrisers Hyderabad) ৬ উইকেটে হারাল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৫ রানে করে কেন উইলিয়ামসনের (Kane Williamson) দল। জবাবে ২ বল বাকি থাককেই জয়ের লক্ষ্যে পৌছে যায় ইয়ন মর্গ্যানের (Eoin Morgan) দল। এক ঝলকে জেনে নিন কেকেআর (KKR) বনাম এসএরএইচ (SRH) ম্য়াচের গুরুত্বপূর্ণ  অংশ।

কেন উইলিয়ামসনের রান আউট-
কেকেআরের বিরুদ্ধে প্রথমে ব্য়াট করে মাত্র ১১৫ রান করে সানরাইজার্স হায়দরাবাদ। ওপেনিংয়ে পরপর ২ উইকেট হারানোর পর ইনিংসের রাশ ধরে ছিলেন অধিনায়ক কেন উইলিয়ামসন। বেশ কিছু আক্রমণাত্মক শটও খেলেন তিনি।  কিন্তু বেশিক্ষণ ক্রিজে দাঁড়াতে পারেননি উইলিয়ামসন। দুর্ভাগ্যের শিকার হন সানরাইজার্স অধিনায়ক। তাকে অনবদ্য রানআউট করেন শাকিব আল হাসান। ২৬ রান করেন উইলিয়ামসন আউট হওয়ার পর আর ঘুড়ে দাঁড়াতে পারেনি দল।

সেট হয়েও বড় রান করতে ব্যর্থ হায়দরাবাদের ব্যাটসম্যানরা-
কেন উইলিয়ামসন ২৬ রান করে রান আউট হন। কিন্তু অন্যান্য ব্যাটসম্যানরা সেট হয়ে নিজেদের উইকেট ছুঁড়ে দিয়ে আসেন। ১০ রান করেও শিবম মাভির বলে আউট হন জেসন রয়।  ২১ রান করে আউট হন প্রিয়ম গর্গ। তার শিকার করেন বরুণ চক্রবর্তী। শেষের দিকে আবদুল সামাদ ১৮ বলে ২৫ রান করলেও, বড় হিট করতে গিয়ে টিম সাউদির বলে আউট হন তিনি।

কেকেআর বোলিং ডিপার্টমেন্টের অনবদ্য পারফরমেন্স-
সানরাইজার্সের বিরুদ্ধে প্রথম থেকেই দলগতভাবে ভালো বোলিং করে কেকেআর। দলের তিন জন বোলার ২টি করে উইকেট নেন। ৪ ওভারে ২৬ রান দিয়ে ২ উইকেট নেন টিম সাউদি। ৪ ওভারে ২৯ রান দিয়ে ২ উইকেট নেন শিবম মাভি। ৪ ওভারে ২৬ রান দিয়ে ২ উইকেট নেন বরুণ চক্রবর্তী। এছাড়া ৪ ওভারে ২০ রান দিয়ে ১ উইকেট নেন শাকিব আল হাসান।

শুভমান গিলের হাফ সেঞ্চুরি-
রান তাড়া করতে নেমে প্রথম থেকেই অনবদ্য ব্যাটিং করেন শুভমান গিল। ভেঙ্কটেশ আইয়র ও রাহুল ত্রিপাঠী এদিন ব্য়াটে রান না পেলেও, অপরদিক থেকে নিজের ইনিংস চালিয়ে যান শুভমান গিল। প্রথমে শুরুটা একটু ধীর গতিতে করলেও, পরের দিকে গতি বাড়ান শুভমান গিল। বেশ কয়েকটি চোখ ধাঁধানো শটও খেলেন কেকেআর তারকা। নিজের অর্ধশতরানও পূরণ করেন শুভমান গিল। শেষে ৫৭ রান করে আউট হন তিনি। ১০টি চারে সাজানো তার ইনিংস।

রানা-কার্তিকের ইনিংস-
শুভমান গিল প্রধান ইনিংস খেললেও তাকে যোগ্য সঙ্গত দেন নীতিশ রানা। দুজন মিলে ৫৫ রানের পার্টনারশিপ গড়ে কেকেআরের জয়ের ভিত গড়ে দেন। শেষ ২৫ রান করে আউট হন তিনি। এর পাশাপাশি ইনিংশের শেষে ছোট হলেও ১২ বলে ১৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন দীনেশ কার্তিক। ম্যাচের ফিনিশিং শটও আসে তার ব্যাট থেকে।

হায়দরাবাদ বোলারদের মরিয়া চেষ্টা-
মাত্র ১১৫ রানের পুঁজি নিয়ে লড়াই করতে নামলেও, ভালো চেষ্টা করেন সানরাইজার্স হায়দারাবাদের বোলাররা। ৪ ওভারে ৩২ রান দিয়ে ২ উইকেট নেন জেসন হোল্ডার। ৪ ওভারে ২৩ রান দিয়ে ১ উইকেট নেন রাশিদ খান। ৩ ওভার ৪ বলে ১৭ রান দিয়ে ১ উইকেট নেন সিদ্ধার্থ কল।

প্লে অফের লড়াইয়ে থাকল কেকেআর-
সানরাইজার্স হায়দরাবাদকে ৬ উইকেটে হারিয়ে প্লে অফের লড়াইয়ে টিকে রইল কেকেআর। বর্তমানে ১৩ ম্য়াচে ৬টি জয়ের সৌজন্যে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চতুর্থ স্থানে রয়েছে নাইটরা। শেষ ম্য়াচ রাজস্থানের বিরুদ্ধে জিততে পারলে শেষ চারে যাওয়ারল আশা রয়েছে ইয়ন মর্গ্যানের দলের।

Share this article
click me!