কেকেআর বনাম সিএসকে, আইিপিএল ২০২২-এর প্রথম ম্য়াচে এগিয়ে কোন দল, জানুন বিস্তারিত

২৬ মার্চ আইপিএল ২০২২ (IPL 2022) -এর প্রথম ম্য়াচে মুখোমুখি হতে চলছে কেকেআর বনাম সিএসকে (KKR vs CSK)। জয় দিয়ে মরসুম শুরু করাই লক্ষ্য রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ও শ্রেয়স আইয়রের (Shreyas Iyer) দলের।
 

Asianet News Bangla | Published : Mar 25, 2022 8:17 AM IST

আর কিছু সময়ের অপেক্ষ। তারপরই আনুষ্ঠানিকভাবে ঢাকে কাঠি পড়তে চলেছে আইপিএল ২০২২  (IPL 2022) -এর। আইপিএলের (IPL) নিয়ম অনুযায়ী প্রথম ম্যাচেই মাঠে নামতে চলেছে গতবারে দুই ফাইনালিস্টি দল। চ্য়াম্পিয়ন চেন্নাই সুপার কিংসের ( Chennai Super Kings) মুখোমুখি হবে রানার্সআপ কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders)। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (Indian Premier League) ১৫তম মরসুমকে ঘিরে এমনিতেই ক্রিকেট প্রেমিদের মধ্যে উন্মাদনা তুঙ্গে। ১০ দলের আইপিএল আগের থেকে আরও রোমাঞ্চকর  ও রুদ্ধশ্বাস হতে চলেছে  বলেই মনে করছেন বিশ্ব জুড়ে ক্রিকেট বিশেষজ্ঞ থেকে ক্রিকেট প্রেমিরা। আর প্রথম ম্য়াচে গতাবারের ফাইনালের পুনরাবৃত্তি সেই উন্মাদনাকে আরও কয়েক গুন বাড়িয়ে দিয়েছে।

জয় দিয়ে মরসুম শুর করতে মরিয়া কেকেআর-
আইপিএল ২০২২ উপলক্ষ্যে সম্পূর্ণ খোলনলচে পাল্টে ফেলেছে কেকআর। দলে একাধিক পরিবর্তন হয়েছে। নতুন অধিনায়ক  শ্রেয়স আইয়রের (Shreyas Iyer) এটা প্রথম ম্য়াচ। ফলে জয় দিয়ে আইপিএল কেরিয়ারের নতুন ইনিংস শুরু করতে মুখিয়ে রয়েছেন নাইটদের নতুন সেনাপতি। কলকাতা নাইট রাইডার্স দলও গতবার ফাইনাল হারের বদলা নেওয়া জন্য মরিয়া হয়ে রয়েছে। তবে প্য়াটস কামিন্স ও অ্যারন ফিঞ্চ না পাওয়া যায় কিছুটা সমস্যা রয়েছে দলে। ফিঞ্চ না থাকাটা খুব একটা সমস্য়ার কারণ না হলেও পেস অ্যাটাক কামিন্সের না থাকাটা দলের বোলিং লাইনআপকে কিছুটা শক্তিহীন করতে পারে।  তবে  তা নিয়ে না ভেবে নিজেদের সেরাটা দেওয়া ও জয় দিয়ে মরসুম শুরু করাই লক্ষ্যে শ্রেয়স আইয়রের দলের। 

 

 

সাফল্য ধরে রাখার বিষয়ে বিশ্বাসী সিএসকে-
টাইটেন ডিফেন্ড করার পাশাপাশি চেন্নাই সুপার কিংসের কাছেও আইপিএল ২০২২ একেবারেই অন্য়ান্যবারের আইপিএল থেকে অনেকটাই আলাদা। কারণ এই প্রথম আইপিএলে এমএস ধোনির অধিনায়কত্ব ছাড়া খেলতে নামবে সিএসকে। নতুন অধিনায়ক হিসেবে নিজেরে প্রমাণ করার চ্যালেঞ্জ রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) সামনে। তবে চোট সমস্যা, প্রথম ম্যাচে মইন আলিকে না পাওয়া যাওয়া এই সকল বিষয়গুলিও সামলাতে হবে জাড্ডুকে। চোটের কারণে নেই দলের প্রধান পেসার দীপক চাহার, ভিসা সমস্যা নেই মইন আলিও। রপতুরাজ গায়কোয়াড় অবশ্য গতবারের ফর্মকে ধরে রাখতে চাইবেন। অধিনায়ক হিসেবে না থাকলেও মাঠে থাকবেন ধোনিও। সব মিলিয়ে কেকেআরর বিরুদ্ধে গতবারের সাফল্য ধরে রাখার বিষয়ে আত্মবিশ্বাসী সিএসকে।

 

 

পিচ রিপোর্ট-
মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হবে আইপিএল ২০২২-এ কেকেআর বনাম সিএসকের প্রথম ম্যাচ। অতীতেও এই মাঠে আইপিএলের একাধিক রুদ্ধশ্বাস ম্য়াচ হয়েছে। এখানকার উইকেট ব্যাটসম্য়ানদের পক্ষে খুব ভালো। রাত বাড়ার সঙ্গে সঙ্গে যা আরো ভালো হতে শুরু করে। ফলে এখানে প্রথম ব্য়াট করে  স্কোর ডিফেন্ড করা একটু কঠিন। ফলে এখানে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেওয়াই সঠিক বলে মনে করা হচ্ছে।

ম্যাচ প্রেডিকশন-
কেকেআর ও সিএসকে দুই দলই সমান শক্তিশালী। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই একাধিক তারকা প্লেয়ার রয়েছে দুই শিবিরে। তবে গতাবাকে কেকেআরেক বিরুদ্ধে সাফল্য কিছুটা বাড়তি আত্মবিশ্বাস দেবে রবীন্দ্র জাদেজার  দলকে। মুম্বইয়েপ ওয়াংখেড়ে টসও খুব গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। কারণ এখানে চেজ করতে পছন্দ করে সব টিম। ফলে যেই দল টস জিতবে তাদেরকেই কিছুটা এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা।

আরও পড়ুনঃআইপিএল শুরুর দুদিন আগে ধোনি ধামাকা - ছেড়ে দিলেন সিএসকের অধিনায়কত্ব, বেছে নিলেন উত্তরসূরিও

আরও পড়ুনঃনেট দুনিয়ায় ঝড় তুলেছেন সিএসকের তারকার হট-সেক্সি বান্ধবী, চেনা আছে কী আপনার, দেখুন ছবি

আরও পড়ুনঃআইপিএলের ইতিহাসে সেরা ১০ উইকেট শিকারী কোন বোলাররা, দেখে নিন তালিকা

Read more Articles on
Share this article
click me!