Virat Vs Rohit: টেস্টে রোহিতের চোট, ওয়ানডেতে নেই বিরাট - 'প্রমাণিত ফাটলের জল্পনা'

দক্ষিণ আফ্রিকায় (South Africa Vs India) টেস্ট সিরিজে নেই রোহিত শর্মা (Rohit Sharma), ওডিআই সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। তৈরি হয়েছে দুই ক্রিকেটারের মধ্যে ফাটল নিয়ে জল্পনা, যোগ দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনও (Mohammad Azharuddin)। 
 

Web Desk - ANB | Published : Dec 14, 2021 12:44 PM IST

দক্ষিণ আফ্রিকার (South Africa Vs India) বিরুদ্ধে আসন্ন ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে যাওয়ার ঠিক আগে বড় ধাক্কা খেয়েছে ভারতীয় দল (Team India)। হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য পুরো সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। হতাশ রোহিত ভক্তরা। তারপর একদিনের ম্যাচের সিরিজে অবশ্য, প্রথমবারের জন্য পূর্ণ সময়ের অধিনায়ক হিসাবে, ভারতীয় দলকে নেতৃত্ব দিতে দক্ষিণ আফ্রিকায় উড়ে যাবেন রোহিত। সেই সিরিজ থেকে আবার নিজেকে সরিয়ে নিয়েছেন ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। জানা গিয়েছে, পরিবারের সঙ্গে কিছুটা আলাদা সময় কাটাতে চান তিনি। আর এই দুই ঘটনার পর, সোশ্যাল মিডিয়ায় ভারতের ওডিআই অধিনায়কত্ব পরিবর্তনের পরিপ্রেক্ষিতে দুই ক্রিকেটারের মধ্যে ফাটল নিয়ে জল্পনা তৈরি হয়েছে। এমনকী, প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনও (Mohammad Azharuddin) এই জল্পনায় যোগ দেওয়া থেকে নিজেকে আটকে রাখতে পারলেন না। 

এদিন এই বিষয়ে একটি টুইট করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক। আজহারউদ্দিন লিখেছেন, বিরাট কোহলি ওয়ানডে সিরিজ থেকে নিজেকে সরিয়য়ে নিয়েছেন। ক্রিকেটাররা খেলা থেকে বিরতি নিতেই পারেন, কিন্তু, তার এই ক্ষেত্রে বিরতি নেওয়ার সময়টা নিয়েই প্রশ্ন উঠছে। আজহার এটাও বলেছেন, বিরাট ওয়ানডে খেলছেন না আর রোহিত টেস্ট - এই দুই ঘটনা দুই ক্রিকেটারের ফাটল সম্পর্কে যে জল্পনা চলছে তাকেই সত্যি বলে প্রমাণ করছে। তবে, আজহারের মতে দুজনের কেউই অন্য ফর্মের ক্রিকেট খেলা ছেড়ে দেবেন না।

দেখে নিন আজহারের টুইট - 

কোহলির ওয়ানডে সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন, এই খবর ছড়িয়ে পড়ার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় বিরাট-রোহিত ফাটলের জল্পনা শুরু হয়েছে। তবে, বিসিসিআই-এর পক্ষ থেকে, বেসরকারিভাবে, সোশ্যাল মিডিয়ার এইসব আলোচনা বিশ্বাস না করার অনুরোধ করা হয়েছে। দাবি করা হয়েছে, কোহলি ও রোহিতের মধ্যে কোনও ভুল বোঝাবুঝি নেই। বিরাট কোহলি পরিবারের সঙ্গে সময় কাটাতে চান বলেই ওডিআই সিরিজে খেলবেন না। তবে, মঙ্গলবার বিকালে আবার এক বোর্ড কর্তাকে উগ্ধৃত করে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, কোহলি নাকি আনুষ্ঠানিকভাবে বিসিসিআই-এর কাছে ওয়ানডে সিরিজে না খেলার বিষয়ে কিছু বলেননি। কাজেই, এখনও পর্যন্ত তাঁর খেলার সম্ভাবনাই বেশি। 

এদিন সকাল থেকেই কোহলির ওডিআই সিরিজে না খেলার গুজব শোনা যাচ্ছিল। অনেকে দাবি করেছেন, পরের মাসে কোহলির মেয়ে ভামিকার ১ বছরের জন্মদিন। ভারতের টেস্ট অধিনায়ক সম্ভবত ওডিআই সিরিজ থেকে বিরতি নিয়ে মেয়ের , প্রথম জন্মদিনটা, ছুটি কাটাতে কাটাতে উদযাপন করবেন। শেষ পর্যন্ত কোথাকার জল কোথায় গড়ায়, সেটাই দেখার। 

Read more Articles on
Share this article
click me!