MI vs LSG- মুম্বই ইন্ডিয়ান্স বনাম লখনউ সুপার জায়ান্টস, দুই দলেই পরিবর্তন, টস জিতে ফিল্ডিং করছে রোহিত ব্রিগেড

আইপিএল ২০২২ (IPL 2022) -এর  সুপার স্যাটার ডে-র প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স ও লখনউ সুপার জায়ান্টস (Mumbai Indians vs Lucknow Super Ginats)। প্রথম জয়ের খোঁজে রোহিত শর্মার দব। অপরদিকে, চতুর্থ জয় পেতে মরিয়া কেএল রাহুলের দল। 
 

Web Desk - ANB | Published : Apr 16, 2022 9:45 AM IST / Updated: Apr 16 2022, 03:16 PM IST

আইপিএলের সুপার স্যাটার ডে-র প্রথম ম্য়াচে মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স ও লখনউ সুপার জায়ান্টস। ব্রাবোন স্টেডিয়ামে নিজের আইপিএল কেরিয়ারের শততম ম্য়াচে টস ভাগ্য সাথ দিল না লখনউ সুপার জায়ান্টস অধিনায়ক কেএল রাহুলের। ম্য়াচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। টার্গেট দেখে রান চেজ করার রণনীতি সাজাতেই এমন সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। মুম্বই ইন্ডিয়ান্স দলে গত ম্যাচের থেকে একটি পরিবর্তন হয়েছে। বাসিল থাম্পির জায়গায় দলে সুযোগ পেয়েছেন ফ্যাবিয়ান অ্যালেন। চারজন বিদেশী নিয়ে খেলছে মুম্বই। অপরদিকে, লখনউ সুপার জায়ান্টস দলেও একটি পরিবর্তন হয়েছে। অলরাউন্ডার কৃষ্ণাপ্পা গৌতমকে বসিয়ে দলে ফের সুযোগ পেয়েছেন মনীশ পাণ্ডে। 

 

Latest Videos

 

আজকের ম্যাচে মুম্বই ইন্ডিয়ন্সের বিরুদ্ধে লখনউ সুপার জায়ান্টসের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে রয়েছেন  ওপেনিংয়ে কেএল রাহুল (অধিনায়ক) ও কুইন্টন ডি কক (উইকেট রক্ষক)।  মিডল অর্ডারে মনীশ পাণ্ডে, দীপক হুডা, আয়ূশ বাদোনি। দলের অলরাউন্ডার বিভাগে দেখা যাবে মার্কাস স্টয়নিস, জেসন হোল্ডার ও ক্রুণাল পাণ্ডিয়া। ফলে একাধিক অলরাউন্ড অপশন থাকছে কেএল রাহুলের কাছে।  এছাড়া বোলিং লাইনআপে স্পিন বিভাগে রয়েছেন রবি বিষ্ণোই । সঙ্গে ক্রুণাল পাণ্ডিয়া আছেই।  পেস অ্যাটাকে দুষ্মান্তা চামিরা ও আভেশ খান। সঙ্গে দুই অলরাউন্ডার জেসন হোল্ডার ও মিডিয়াম পেসার মার্কাস স্টয়নিস।

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্স দলের ব্যাটিং লাইনআপের ওপেনিংয়ে রয়েছেন দলের দুই তারকা রোহিত শর্মা ও ইশান কিশান। এরপর মিডল অর্ডারে দেখা  যাবে ডিওয়াল্ড ব্রেভিসকে।  এরপর লাগাতার ম্যাচে দুরন্ত পারফর্ম করা সূর্যকুমার যাদব। তারপর তরুণ ভারতীয় ব্য়াটসম্য়ান তিলক ভার্মা। মুম্বই দলে অলরাউন্ডারের ভূমিকায় খেলছেন কায়রন পোলার্ড, ও ফ্যাবিয়ান অ্যালেন। দলের বোলিং লাইনআপে স্পিন অ্যাটাকে খেলছেন মুরগান অশ্বিন। সঙ্গে থাকবেন ফ্যাবিয়ান অ্যালেন। পেস অ্যাটাকে  রয়েছেন জসপ্রীত বুমরা, জয়দেব উনাদকাট ও তাইমিল মিলস।

 

 

প্রসঙ্গত, আইপিএল ২০২২ -এ একদিকে পরপর পাঁচটি ম্যাচ হারের পর দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া জায়গা থেকে ঘুড়ে দাঁড়াতে মরিয়া রোহিত শর্মার দল। প্রতিযোগিতার বাকি ম্য়াচ কার্যত ডু অর ডাই ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নদের কাছে। অপরদিকে, প্রথম ম্য়াচ হারের পর  টানা তিনটি ম্য়াচে জিতেছিল কেএল রাহুলের দল। কিন্তু শেষ ম্য়াচে রাজস্থান রয়্যালসের কাছে হাড্ডাহাড্ডি ম্যাচে হারতে হয়েছে মাত্র ৩ রানে। ফলে আজকের ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া লখনউ সুপার জায়ান্টস। হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। 
 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood