ধোনি, আজহারের সর্বকালের রেকর্ড ভাঙলেন মিতালি রাজ

কুইন্সটাউনে সিরিজ সমতা আনতে ভারতের ব্যাটিং লাইন আপ নিজেদের সেরা পারফরমেন্স সামনে রাখছে। নিউজিল্যান্ডের সামনে জয়ের জন্য ২৭১ রানের লক্ষ্যমাত্রা রেখেছে ভারত।

Parna Sengupta | Published : Feb 15, 2022 4:32 AM IST / Updated: Feb 15 2022, 11:32 AM IST

যা করতে পারেননি ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ত এমএস ধোনি (MS Dhoni), ভারতীয় তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্য়াটসম্য়ান ও প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন (Mohammad Azharuddin) তা করে দেখালেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের (Indian Womens Cricket Team)অধিনায়ক মিতালি রাজ  (Mithali Raj)। নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতীয় ক্রিকেটে অনন্য নজির গড়লেন তিনি। নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে পরুষ ও মহিলা নির্বিশেষে ভারত অধিনায়কদের মধ্যে সর্বোচ্চ  রানের পাশাপাশি সবথেকে বেশি হাফ সেঞ্চুরি গড়ারও রেকর্ড গড়লেন মিতালি রাজ। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্য়াচে ৬৬ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন তিনি। এই ইনিংসের সৌজন্যের ধোনি-আজহারদের টপকে গেলেন মিতালি রাজ।

ওডিআইতে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতীয় অধিনায়কের সর্বোচ্চ রান

Latest Videos

৭৩৯* - মিতালি রাজ

৭২৩ - এমএস ধোনি

৬৭৮ - মহম্মদ আজহারউদ্দিন

একদিনের ক্রিকেটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় অধিনায়কের সর্বোচ্চ ৫০+ স্কোর

৭* - মিতালি রাজ

৬ - মহম্মদ আজহারউদ্দিন

৬ - এমএস ধোনি

কুইন্সটাউনে সিরিজ সমতা আনতে ভারতের ব্যাটিং লাইন আপ নিজেদের সেরা পারফরমেন্স সামনে রাখছে। নিউজিল্যান্ডের সামনে জয়ের জন্য ২৭১ রানের লক্ষ্যমাত্রা রেখেছে ভারত। পাঁচটা একদিনের ম্যাচের সিরিজে ইতিমধ্যেই একটিতে জয় পেয়েছে নিউজিল্যান্ড। চলছে দ্বিতীয় ম্যাচ। 

এর আগেও একাধিক মাইলফলক পেরিয়েছেন এই মহিলা ক্রিকেটার। ২০২১ সালের সেপ্টেম্বরে  অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডেতে তিনি টানা পঞ্চম অর্ধশতরান করলেন। আর এর ফলে তাঁর আন্তর্জাতিক কেরিয়ারে ২০,০০০ রান সম্পূর্ণ হয়। মিতালি এর আগে ইংল্যান্ডের বিপক্ষে ৭৫*, ৫৯ এবং ৭২ রানের ইনিংস খেলেছিলেন। আর ৭৯* রানের ইনিংস এসেছিল  দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এদিন তিনি ১০৭ বলে ৬১ রানের আরও একটি ঝকঝকে ইনিংস খেলেন। এটি তাঁর কেরিয়ারের ৫৯তম অর্ধশতক ছিল।

ক্রিকেটের তিন ফর্ম্যাট মিলিয়ে দেশের হয়ে ৩১৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলা মিতালি রাজ ১০,৩৩৭ রান করেছেন এবং এখনও খেলে চলেছেন। মহিলা ক্রিকেটে বিশ্বের অন্য কোনও ক্রিকেটারের ঝুলিতে এত সংখ্যক আন্তর্জাতিক রান নেই।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা