গ্রামের ৪০ টাকার বৈদ্যকে দেখাচ্ছেন এমএস ধোনি, এমন কী অসুখ হল মাহির

ফের ভাইরাল (Viral) এমএস ধোনি (MS Dhoni)। নিজের হাঁটুর ব্যথার জন্য গ্রামের আয়ূর্বেদিক বৈদ্যকে দেখালেন প্রাক্তন ভারত অধিনায়ক। যেই ছবি ঝড় তুলেছে নেট দুনিয়ায়। 

Web Desk - ANB | Published : Jul 1, 2022 5:51 PM IST

ভারতের হয়ে জিতেছোন ভিন্ন ফর্ম্যাটে দুটি বিশ্বকাপ জিতেছেন এমএস ধোনি। বিশ্বের একমাত্র অধিনায়ক হিসেবে জিতেছেন আইসিসির  সব ট্রফি। ভারতীয় ক্রিকেট দলকে দীর্ঘ বছর নেতৃত্ব দিয়েছেন। আইপিএলের ৪ বার চ্যাম্পিয়ন করেছেন তার দল চেন্নাই সুপার কিংসকে। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও ধোনির জনপ্রিয়তায় এতটিকি ভাটা পড়েনি। সর্বোপরি ভারতের তথা বিশ্বের সবথেকে ধনী ক্রীড়া ব্যক্তিত্বদের মধ্যে অন্যতম তিনি। গ্যারাজে রয়েছে কোটি কোটি টাকার গাড়ি। কিন্তু ভাবছেন এইসব তো সকলেরই জানা, আবার কেন বলছি। আসলে এমন একজন মানুষ যদি নিজের রোগের চিকিৎসার জন্য গাছতলায় বসা ৪০ কবিরাজী চিকিৎসকের কাছে যান, মাত্র ৪০ টাকার ওষুধ খান, তাহলে অবাক হবেন না কী? অবাক লাগলেও এটাই সত্যি। যেই খবর সামনে আসার পর ঝড়ে গতিতে ছড়িয়েছে নেট মাধ্যমে।

ধোনির কোনও অসুখ বা শারীরিক সমস্যা হলে কোনও নামকরা ডাক্তারের কাছে যাবেন এটাই স্বাভাবিক। দেশের নামী-দামী চিকিৎসকরা স্বেচ্ছায় ধোনির চিকিৎসা করতে এগিয়ে আসবেন। কিন্তু জানা গিয়েছে সম্প্রতি হাঁটুর ব্যথায় ভুগছিলেন এমএস ধোনি। কিন্তু কার্যত সকলকে অবাক করে দিয়ে রাঁচির স্থানীয় এক আয়ুর্বেদ চিকিৎসকের কাছে পৌঁছে গিয়েছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক। রাঁচি থেকে ৭০ কিলোমিটার দূরে লাপুং থানার কাটিংকেলায় এক বৈদ্যের কাছে যান। একটি গাছের তলায় তাঁবু খাটিয়ে বৈদ্য বন্ধন সিং খারওয়ার নামে ওই ব্যক্তি গত ২৮ বছর ধরে রোগী দেখছেন। তার নামডাকও রয়েছে যথেষ্ট। গাছের তলায় রোগী দেখলেও লাইন পড়ে যায়। গত এক মাস ধরে তাঁর কাছে যাচ্ছেন ধোনি। ওষুধ আনতে একাধিকবার গিয়েছেন। চারদিনের ব্যবধানে একটি করে ডোজ দেওয়া হয়। বৈদ্য যে ওষুধ দেন, তা বাড়িতে নিয়ে যেতেন ধোনি। 

 

 

আশ্চর্যের বিষয় হল ধোনির নাম শুনলেও তাকে চিনতেন না ওই আয়ূর্বেদিক চিকিৎসক বন্ধন সিং। তাই প্রাক্তন ভারত অধিনায়ক তাঁর কাছে গেলেও আর পাঁচজন রোগীর মতোই তাঁর চিকিৎসা করেছিলেন। কিন্তু তিনি নাা চিনলেও ওই বৈদ্যের কাছে অন্যন্য লোকেরা ধোনিকে চিনে ফেলেন। ধোনি কয়েকবার সেখানে যাওয়ায় রীতিমত ভিড় পড়ে যায়। তারপর বুঝতে পারেন বন্ধন সিং কার চিকিৎসা করছেন তিনি। ভিড় সামাল দিতে রীতিমত হিমসিম খেতে হয়। সকলেই মাহির সঙ্গে সেলফি তোলার জন্য উৎসুক হয়ে পড়েন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে দেই মুহূর্তের ভিডিও। ধোনির মধ্যে কোনও সেলিব্রেটি সুলভ আচরণ নেই দেখে অবাক হয়েছেন বন্ধন সিং। এরপর আর ধোনি এখন গাড়ি থেকে নামেন না। গাড়িতে বসে থাকেন, তার কাছে ওষুধ পৌছে যায়। ধোনির এই সাদামাটা জীবন যাপন আরও একবার মন জয় করে নিয়েছে সকলের।

Read more Articles on
Share this article
click me!