ভারতীয় তারকা ক্রিকেটারদের বিলাস বহুল বাড়ি, চলুন একবার ঢু মেরে আসা যাক

ভারতীয় ক্রিকেটারদের ( Indian cricketers) ব্যক্তিগত জীবন নিয়ে জানার কৌতুহল কম নয় ফ্যানেদের। আজ আপনাদের জানাব তারকা ভারতীয় ক্রিকেটারদের বিলাসবহুল বাড়ি ও তার দাম সম্পর্কে (Indian cricketers expensive homes)। 
 

Web Desk - ANB | Published : Aug 24, 2022 12:46 PM IST

ভারতীয় দলের ক্রিকেটাররা খেলা হোক বা ব্যক্তিগত জীবন সব সময় ফ্যানেদের চর্চার মধ্যে থাকেন। এক সময় ছোট পরিবার থেকে উঠে আসলেও নিজেদের যোগ্যতার জোরে বর্তমানে তারা বাস করেন বিলাসবহুল অ্যাপার্টমেন্ট বা বাংলোতে। এক নজরে দেখে নিন বিরাট কোহলি, রোহিত শর্মা, এমএস ধোনি, হার্দিক পান্ডিয়াদের মত  তারকা ক্রিকেটারদের বাড়ির অন্দরমহল এবং বাড়ির দাম।

বিরাট কোহলি-
ভারতীয় ক্রিকেট দলের তারকাদের বিলাস বহুল বাড়ি নিয়ে আলোচনা হবে সেখানে টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির কথা আসববে সে আবার হয় নাকি। বিরাট কোহলি এবং তাঁর স্ত্রী অভিনেত্রী অনুষ্কা শর্মার মহারাষ্ট্রে একাধিক সুম্পত্তি রয়েছে। গুরগাঁওয়ে তাদের বাংলো এবং আলিবাগে একটি হলিডে হোম রয়েছে বিরুষ্কার। তারা বেশিরভাগ সময় থাকেন  মুম্বইয়ের গগনচুম্বী অ্যাপার্টমেন্টে। যার দাম জানা যায় ৩৪ কোটি টাকা। বর্তমানে স্ত্রী অনুষ্কা শর্মা ও মেয়ে ভামিকাকে নিয়ে সুখী দাম্পত্য জীবন উপভোগ করছেন বিরাট।

রোহিত শর্মা-
ভারতীয় ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক রোহিত শর্মাও মুম্বই অন্যতম সেরা অ্যাপার্টমেন্টে থাকেন। সেখানেই নিজের স্ত্রী রীতিকা ও সামাইরার সঙ্গে থাকেন রোহিত। বিরাট কোহলির অ্যাপার্টমেন্টের কাছাকাছি ওরলিতে এই বিলাসবহুল অ্যাপার্টমেন্ট। ৫৩ তলা আহুজা টাওয়ারের ২৯ তম তলায়  থাকেন রোহিত। রোহিত শর্মার অ্যাপার্টমেন্টটি সি ফেসিং হওয়ায় ঘরে ববসেই মন ভালো করে দেয়। এটি ক্রিকেটারদের সবচেয়ে ব্যয়বহুল বাড়িগুলির মধ্যে একটি। ভারতীয় ক্রিকেটার এই অ্যাপার্টমেন্টটি প্রায় ৩০ কোটি টাকায় কিনেছিলেন।

এমএস ধোনি-
রাঁচিতে ধোনির ফার্ম হাউস মোট ৭ এক জমির উপর তৈরি। যা তৈরি করতে ৩ বছরেরও বেশি সময় কয়েক কোটি টাকা লেগেছিল বলে জানা যায়। রাঁচির রিং রোডের উপর অবস্থিত এই ফার্ম হাউস। ধোনির ফার্ম হাউসে মূলত দুটি জিনিসের উপর জোর দেওয়া হয়েছে। বড় উন্মক্ত মাঠ এবং ধোনি যা যা পছন্দ করেন তার সব কিছুই রয়েছে সেখানে।  এছাড়াও ধোনির কৃষিকাজ খুব পছন্দ। তাই ধোনির ফার্ম হাউসে বিশাল জমরি উপর কৃষিকাজ হয়। যা ধোনি নিজেই দেখভাল করেন। সেখানে মূলত সব্জি ও ফলের চাষ হয়। এছাড়াও ধোনির ফার্ম হাউসে ইন্ডোর স্টেডিয়াম, নেট প্র্যাকটিসের জন্য আলাদা মাঠ, সুইমিং পুল, অত্যাধুনিক জিম সহ একাধিক ব্যবস্থা রয়েছে যা ধোনির কাজে লাগতে পারে।

হার্দিক পান্ডিয়া-
খুবই অল্প সময়ে ভারতীয় দলের তারকা হয়ে উঠেছেন হার্দিক পান্ডিয়া। একবার একটি সাক্ষাৎকারে হার্দিক জানিয়েছিলেন, নিজের শহরে একটি বাড়ি কেনা তাঁর স্বপ্ন। বর্তমানে ৬০০০ বর্গমিটারের একটি বিলাসবহুল ফার্মহাউজের মালিক হার্দিক। সঙ্গে থাকেন স্ত্রী নাতাশা এবং ছোট্ট ছেলে অগ্যস্ত। হার্দিক পান্ডিয়ার বিলাস  বহুল বাড়ি অন্দর সজ্জা দেখলে চোখ ফেরানো যায় না।

যুবরাজ সিং-
ভারতীয় ক্রিকেট দলের একসময়ের অলরাউন্ডার যুবরাজ সিং বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা যে অ্যাপার্টমেন্টে থাকেন, সেই অ্যাপার্টমেন্টেই থাকেন স্ত্রী হেজেল কিচের সঙ্গে। যুবরাজের বাড়ির দাম ৬৪ কোটি টাকা। যুবরাজও নিজের অ্যাপার্টমেন্টকে রাজকীয়ভাবে সাজিয়েছেন।

সুরেশ রায়না-
সুরেশ রায়না তার গাজিয়াবাদের বাড়িতে তার স্ত্রী, প্রিয়াঙ্কা এবং বাচ্চা, গ্রাসিয়া এবং রিওর সাথে অবসরের পরের দিনগুলি কাটাচ্ছেন। সুরেশ রায়নার বাড়ি গাজিয়াবাদের রাজ নগরে অবস্থিত, বাড়িটির দাম ১৮ কোটি টাকা।

উপরের ছবি থেকেই পরিষ্কার যে বর্তমানে কতটা বিলাসবহুল জীবন যাপন করেন ভারতীয় ক্রিকেটাররা। 

 

Read more Articles on
Share this article
click me!