আইপিএলের শুরুতে দুটি লজ্জার রেকর্ড গড়লেন রোহিত শর্মা, জানুন বিস্তারিত

আইপিএল ২০২২ (IPL 2022) -এর প্রথম ম্য়াচে হারতে হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians )। দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে ৪ উইকেট হার। যার ফলে দুটি লজ্জার রেকর্ড গড়লেন  রোহিত শর্মা (Rohit Sharma)।

Asianet News Bangla | Published : Mar 28, 2022 9:57 AM IST

আর একটি আইপএলের (IPL) প্রথম ম্য়াচ। আরও একটি হার দিয়ে  মরসুম শুরু। আইপিএলের প্রথম ম্য়াচ হারের ট্র্য়াডিশন বানিয়ে ফেলেছে মুম্বই ইন্ডিয়ান্স। কারণ এক নয়, দুই নয়, এই নিয়ে আইপিএলের শেষ ১০টি মরসুমের প্রথম ম্য়াচ হার দিয়ে শুরু করল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) । রবিরা আইপিএলে ২০২২ (IPL 2022) -এর প্রথনম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হয়ছিল রোহিত শর্মার (Rohit Sharma)দল। সেখানে চার উইকেটে হারের মুখ দেখতে হয় মুম্বই ইন্ডিয়ান্সকে। জেতার পরিস্থিতি থেকে রোহিত শর্মার দলের হাত থেকে জয় ছিনিয়ে  যায় ললিত যাদব, শার্দুল ঠাকুর , অক্ষর প্যাটেলরা। এই হারের ফলেই ২০১৩ থেকে আইপিএলের প্রথম ম্য়াচে যে হারের ধারা শুরু হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্সের, তা ২০২২ সালের আইপিএলে এসেও বজায় থাকল।

টানা ১০ বছর ধরে আইপিএলের প্রথম ম্যাচ হারের নজির নেই কোনও দলের। ফলে এই লজ্জার রেকর্ডের সংখ্যাটা প্রতিবছর বাড়িয়েই চলেছে মুম্বই ইন্ডিয়ান্স। ২০১৩ সালে সেই ম্য়াচ মুম্বই হেরেছিল আরসিবির বিরুদ্ধে। সেই সময় মুম্বই ইন্ডিয়ান্সে খেলতেন বর্তমান দিল্লির কোচ রিকি পন্টিং। ২০১৪ ও ২০১৫ সালে হারতে হয় কেকেআরের বিরুদ্ধে। ২০১৬ এবং ২০১৭ সালে রাইজিং পুণে সুপারজায়ান্টসের বিরুদ্ধে হেরে যায় মুম্বই। ২০১৮ সালে আইপিএলের প্রথম ম্য়াচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হারতে হয়েছিল রোহিত শর্মার দলকে। ২০১৯ সালে দিল্লির বিরুদ্ধে প্রথম ম্য়াচ হেরেছিল মুম্বই। ২০২০ সালে সিএসকের বিরুদ্ধে হেরেছিল এমআই। আর ২০২১ সালে হেরেছিল আরসিবির বিরুদ্ধে। ২০২২ সালে হারল দিল্লির বিরুদ্ধে।

আরও পড়ুনঃরূপ ও গ্ল্যামারের আগুনে আইপিএল ২০২২-এ ঝড় তুলছেন যে ৫ মহিলা অ্য়াঙ্কার, দেখুন ছবি

আরও পড়ুনঃরাসেলের বউয়ের সঙ্গে কেকেআর তারকার বন্ধুত্ব, ফোনে হয় কথা, জানেন কী ক্য়ারেবিয়ান তারকা

শুধু টানা ১০  আইপিএলের প্রথম ম্যাচে হার নয়, ২০২২ আইপিএলের প্রথম অধিনায়ক হিসেবে আরও এক লজ্জার নজির গড়লেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়র রোহিত শর্মা। দিল্লির বিরুদ্ধে স্লো ওভার রেটের জন্য শাস্তি হল রোহিতের। রবিরা ম্য়াচে প্রথমে ব্য়াট করে ১৭৭ রান করে মুম্বই ইন্ডিয়ান্স। দলের হয়ে ৮১ রানের সর্বোচ্চ ইনিংস খেলেন  ইশান কিশান। জবাবে ব্যাট করতে নেমে ১৮.২ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৯ রান করে দিল্লি। কিন্তু বোলিংয়ের সময় অতিরিক্ত সময় নেন রোহিত শর্মা। সেই কারণে মুম্বই ইন্ডিয়ানসকে ১২ লক্ষ টাকা জরিমান করা হয়ছে। আইপিএলের মিডিয়া রিলিজে জানানো হয়েছে, ‘ব্র্যাবোর্ন স্টেডিয়ামে রবিবার দিল্লির বিরুদ্ধে স্লো ওভার রেটের কারণে মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মাকে ১২ লক্ষ টাকা জরিমানা দিতে হবে। আইপিএলের কোড অফ কন্ডাক্ট অনুযায়ী, মরশুমের প্ৰথম ভুল হওয়ায় ক্যাপ্টেনের স্রেফ ১২ লক্ষ টাকা জরিমানা দিয়ে ছাড় দেওয়া হল।’ফলে আইপিলের শুরুটা কোনও দিক থেকেই ভালো হল না রোহিত শর্মার। 

আরও পড়ুনঃআইপিএলের ইতিহাসে ২০টি হ্যাটট্রিক, যার মধ্য়ে ১১ জন ভারতীয়, ফিরে দেখা ইতিহাস

Read more Articles on
Share this article
click me!