কেএল রাহুল ও হার্দিক পান্ডিয়ের দ্বৈরথ, কেমন হতে চলছে দুই দলের সম্ভাব্য একাদশ

আইপিএল ২০২২ (IPL 2022) -এর প্রথম ম্যাচ খেলতে নামছেন দুই নতুন দল গুজরাট টাইটানস বনাম লখনউ সুপার জায়ান্টস (Gujarat Titans vs Lucknow Super giants) । জয় দিয়ে আইপিএল অভিযান শুরু করতে মরিয়া কেএল রাহুল (KL Rahul) ও হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) দল। ম্যাচের আগে দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ (Probable Playing 11) । 

Asianet News Bangla | Published : Mar 28, 2022 6:54 AM IST

আইপিএল ২০২২  (IPL 2022) -এর চতুর্থ ম্য়াচে আজ মুখোমুখি হতে চলেছে দুই নতুন ফ্র্য়াঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টস বনাম গুজরাট টাইটানস (Gujarat Titans vs Lucknow Super giants)। আইপিএল ইতিহাসে প্রথম ম্যাচ খেলতে নামছে এই দুই ফ্র্যাঞ্চাইজি। দুই দলের দুই নতুন অধিনায়ক  লখনউয়ের কেএল রাহুল  (KL Rahul) ও গুজরাটের হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) কাছেও তাই আজকের ম্য়াচ খুবই স্পেশাল। প্রথম ম্য়াচ জয় দিয়ে শুরু করতে মরিয়া দুই নতুন দলের দুই নতুন অধিনায়ক। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আয়োজিত হতে লা এই ম্য়াচ ঘিরে ক্রিকেট প্রেমিদের মধ্যেও উন্মদনা তুঙ্গে। 

লখনউ সুপার জায়ান্টসের সম্ভাব্য একাদশ-
প্রথম ম্যাচে দুই গলের প্রথম একাদশ কী হবে তা নিয়েও চলছে জল্পনা। লখনউ সুপার জায়ান্টস নিলামে খবউ শক্তিশালী দল গড়েছে। তাদের একাধিক জায়গায় একাধিক অপশন রয়েছে। তবে প্রথম ম্য়াচে দলের  তারকা অলরাউন্ডার মার্কাস স্টয়নিসকে পাচ্ছে না লখনউ দল। আজকের ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে থাকতে পারেন  ওপেনিংয়ে কেএল রাহুল ও কুইন্টন ডি কক।  মিডল অর্ডারে খেলবেন মনীশ পাণ্ডে, দীপক হুডা ও মনন ভোরা। দলে অলরাউন্ডার হিসেবে খেলতে পারেন ক্রপণাল পাণ্ডিয়া, অঙ্কিত রাজপুত ও কৃষ্ণাপ্পা গৌতম। বল হাতে এই তিন ক্রিকেটারের উপর গুর দায়িত্ব থাকবে। এছাড়া বোলিং লাইনআপে স্পিন বিভাগে থাকছেন রবি বিষ্ণোই ও পেস অ্যাটাকে দুষ্মান্তা চামিরা ও আভেশ খান। 

গুজরাট টাইটনসের সম্ভাব্য একাদশ-
অপরদিকে গুজরাট টাইটানস দলেও একাধিক তারকা ক্রিকেটার রয়েছে।  ফলে হার্দিক পান্ডিয়ার দলের প্রথম একাদ কী হবে তা নিয়েও কৌতুহল রয়েছে গুজরাট তথা অন্যান্য ক্রিকেট প্রেমিদের মধ্যে। গুজরাট টাইটানসের প্রথম একাদশের ব্যাটিং লইনআপে ওপেনিংয়ে থাকতে পারেন শুবমান গিল ও ম্য়াথিউ ওয়েড। দলের মিডল অর্ডারে থাকতে পারেন  অভিনব মনোহর, ডেভিড মিলার। দলে একাধিক অলরাউন্ডার রয়েছে গুজরাটে। অধিনায়ক হার্দিক পান্ডিয়া, বিজয় শংকর ও রাহুল তেওয়াটিয়া। তিন জনেই ব্যাটিং-বোলিংয়ে পারদর্শী।  বল হাতে চমক দেখানোর কথা বলেছেন গুজরাট টাইটানস অধিনায়ক। এছাড়া দলের স্পিন অ্যাটাকে থাকছেন রাশিদ খান ও  পেস অ্যাটাকে আর সাই কিশোর , লকি ফার্গুসন ও মহম্মদ শামি। 

প্রসঙ্গত, এই ম্যাচ ঘিরে গুজরাট ও লখনউয়ে ক্রিকেট প্রেমি থেকে শুরু করে সাধারণ মানুষদের মধ্যে ব্যাপক উন্মাদনা রয়েছে। কারণ এর আগে গুজরাট থেকে আইপিএল দল খেললেও তা মাত্র দুটি মরসুম। দীর্ঘ বছর পর এই রাজ্য থেকে আইপিএল দল নামতে চলেছে। অপরদিকে এই প্রথম লখনউ থেকে কোনও দল আইপিএলে খেলতে নামছে। ফলে সেখানকার মানুষের মধ্যে উন্মদনা হওয়াটাই স্বাভাবিক। এখন এই ম্য়াচে শেষ হাসি কে হাসবে কিছু সময়ের মধ্যে তার উত্তর মিলবে মুম্বইয়েকর ওয়াংখেড়ে স্টেডিয়ামে। 

আরও পড়ুনঃগুজরাট টাইটানস বনাম লখনউ সুপার জায়ান্টস, দুই দলের রণনীতি থেকে ম্য়াচ প্রেডিকশন, জানুন বিস্তারিত

আরও পড়ুনঃরাসেলের বউয়ের সঙ্গে কেকেআর তারকার বন্ধুত্ব, ফোনে হয় কথা, জানেন কী ক্য়ারেবিয়ান তারকা

​​​​​​​আরও পড়ুনঃসমুদ্র সৈকত থেকে সুইমিং পুল, চূড়ান্ত ঘনিষ্ঠ অবস্থায় ভাইরাল আরসিবি অধিনায়ক, কে এই সুপার হট সুন্দরী
 

Read more Articles on
Share this article
click me!