দেশের অধিনায়ক, খেলেছেন আইপিএলেও, কী জানালেন নাবালিকাকে ধর্ষণের অভিযুক্ত সেই ক্রিকেটার

দেশের ক্রিকেট দলের (National Cricket Team) অধিনায়ক তিনি। খেলেছেন আইপিএলেও (IPL)। এবা সেই ক্রিকেটারের বিরুদ্ধে উঠল নাবালিকাকে ধর্ষণের (Rape)অভিযোগ। যেই খবর প্রকাশ্যে আসায় চাঞ্চল্য ক্রিকেট মহলে।
 

Web Desk - ANB | Published : Sep 7, 2022 10:09 AM IST / Updated: Sep 07 2022, 03:56 PM IST

ফের কলঙ্কিত ২২ গজ। জাতীয় দলের অধিনায়ক এবং আইপিএল খেলা ক্রিকেটারের বিরুদ্ধে উঠল ধর্ষণের অভিযোগ। তাও আবার এক নাবালিকাকে।  যেই অভিযোগ সামনে আসার পর তোলপার ক্রিকেট মহল। তবে অভিযুক্ত ক্রিকেটার ভারতের নয়। এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছে নেপালের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সন্দীপ লামিচানের বিরুদ্ধে। নেপালের হয়ে ক্রিকেট খেললেও খুব অল্প বসেই বিশ্ব ক্রিকেটের লাইম লাইটে চলে এসেছিলেন লামি চানে। আইপিএলে  দিল্লি ক্যাপিটালসের হয়ে দুটি মরসুমে খেলেছিলেন এই লেগ স্পিনার। খুব একটা খারাপ পারফরম্যান্সও করেননি তিনি। কিন্তু এবার তার বিরুদ্ধে এমব অভিযোগ শুনে হতবাক ক্রিকেট বিশ্ব।

সন্দীপ লামিচানের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা সংবাদ সংস্থা এএনআইয়ের তরফ থেকে ট্যুইট করে জানানো হয়। ঘটনাটি ঘটেছে নেপালের কাঠমাণ্ডুর কাছে একটি এলাকায়। সেখানেই নারি ১৭ বছরের এক নাবালিকাকে ধর্ষণ করেছেন নেপাল ক্রিকেট দলের অধিনায়ক। ঘটনা প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। নাবালিকার পরিবারের তরফ থেকে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এই ঘটনায় লামিচানের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেছে কিনা পুলিস সেই বিষয়ে কিছু জানা  যায়নি। তবে নাবালিকার বাবা-মায়ের অভিযোগ আসল দোষী লামিচানে। সেই মর্মেই তারা অভিযোগ দায়ের করেছেন।  এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেননি সনন্দীপ লামিচানেও। তবে অভিযোহ পেয়ে ঘটনার তদন্ত শুরু করে দিয়েছে পুলিস।

 

 

প্রসঙ্গত, ক্রিকেটার হিসেবে লেগ স্পিনার সন্দীপ লামিচানের উজ্জ্বল ভবিষ্যৎ ছিল। খুব অল্প বয়সেই ক্রিকেটে খ্যাতি পেয়েছিলেন তিনি। তার লেগ স্পিনের স্কিলের প্রশংসা করেছিলেন বিশ্বের তাবড় তাবড়া স্পিনাররা। ২০০১৮ সালে নেপালের জাতীয় দলে অভিষেক হয়েছিল লামিচানের। তার আগে দেশের অনুর্ধ্ব ১৯ দলের অধিনায়কত্বের দায়িত্বও সামলেথেন তিনি। ভারতীয় কোটিপতি লিগ আইপিএলেও দল পেয়ে যান লামিচানে। ২০১৮ ও ২০১৯ সালে খেলেছিলেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। আআইপিএলে ৯টি ম্যাচ খেলে ১৩টি উইকেট রয়েছে লামিচানের ঝুলিতে। যদিও পরবর্তী সময়ে আইপিএলে  আর দল পাননি তিনি। তবে বিশ্বের বিভিন্ন প্রান্তে অন্যান্য ফ্র্যাঞ্চাইজি বেস টি২০ লিগে খেলেছেন লামিচানে। ২০২১ সালে নেপালের জাতীয় দলের অধিনায়ক হন তিনি। এবার সেই ক্রিকেটারের বিরুদ্ধে ধর্ষণে অভিযোগ। 

 

Read more Articles on
Share this article
click me!