অজিদের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার ঘুড়ে দাঁড়ানোর ম্যাচ, কিন্তু বাধা হতে পারে বৃষ্টি

শুক্রবার নাগপুরে ভারত বনাম অস্ট্রেলিয়ার (India vs Australia) দ্বিতীয় টি২০ ম্যাচ (T20 match)। ৩ ম্যাচের সিরিজে প্রথম ম্যাচ হেরে সিরিডে পিছিয়ে রয়েছে টিম ইন্ডিয়া (Team India)। আজ অ্যারন ফিঞ্চের (Aaron Finch) দলের বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচ জিততে মরিয়া রোহিত শর্মার (Rohit Sharma)দল। কিন্তু ম্যাচের সময় হতে পারে বৃষ্টি (Rain)।

Web Desk - ANB | Published : Sep 23, 2022 11:15 AM IST

আজ নাগপুরে ভারত বনাম অস্ট্রেলিয়ার টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ। সিরিজে টিকে থাকতে হলে এই ম্যাচ জেতা ছাড়া কোনও গতি নেই টিম ইন্ডিয়ার। কারণ ইতিমধ্যেই প্রথম ম্যাচে বাজে বোলিং ও ফিল্ডিংয়ের খেসারত দিয়ে ম্যাচ হারতে হয়েছে রোহিত শর্মার দলকে। তাই দ্বিতীয় ম্যাচে ঘুড়ে দাঁড়াকে মরিয়া ভারতীয় দল। কিন্তু ভারতের জন্য খারাপ খবর রয়েছে হাওয়া অফিসের তরফে। কারণ রিপোর্ট অনুযায়ী আজ ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচ চলাকালীন নাগপুরের জামঠায় বিদর্ভ ক্রিকেট সংস্থার মাঠে বৃষ্টির পূর্বভাস রয়েছে। যা কিছুটা হলেও চিন্তায় বাড়িয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের। 

মোহালিতে প্রথম ম্যাচ খেলার পর বুধবার নাগপুরে পৌছায় ভারতীয় ক্রিকেট দল। তারপর থেকেই শুরু হয়ে যায় বৃষ্টি। বৃহস্পতিবার সকালে থামলেও আকাশে ঘন কালো মেঘ ছিল। অর্থাৎ, যে কোনও মুহূর্তে বড় ধরনের বৃষ্টির সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। হোটেলের জিমে অনুশীলন করেছে। দুপুরে মাঠের আচ্ছাদন কিছু ক্ষণ ওঠানো হয়েছিল। কিন্তু বৃষ্টির পূর্বাভাস থাকায় মাঠ বেশি ক্ষণ খুলে রাখা হয়নি।  হাওয়ার অফিসের পূর্বাভাস অনুযায়ী ম্যাচের সময়ও হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিকেল ৫টায় বৃষ্টির সম্ভাবনা ৩৪ শতাংশ। সন্ধ্যা ৬টায় ২৯ শতাংশ। এর পর থেকে এই সম্ভাবনা কমে হবে ২০ শতাংশ। ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। বৃষ্টির কারণে ম্যাচ না হলে টাকা ফেরত দেওয়ার পরিকল্পনা রয়েছে সংস্থার।

প্রসঙ্গত, ভারত বনাম অস্ট্রেলিয়া প্রথম টি২০ ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান করল টিম ইন্ডিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৩০ বলে ৭১ রানের ইনিংস খেলেন হার্দিক পান্ডিয়া। এছাড়া কেএল রাহুল করেন ৩৫ বলে ৫৫ ও সূর্যকুমার যাদব করেন ২৫ বলে ৪৬। রান তাড়া করতে নেমে ৪ বল বাকি থাকতেই ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় অস্ট্রেলিয়া। অজিদের হয়ে সর্বোচ্চ ৩০ বলে ৬১ রানের ইনিংস খেলেন ক্যামেরন গ্রিন। এছাড়া ২১ বলে ৪৫ রান করেন ম্যাথু ওয়েড ও ২৪ বলে ৩৫ রান করেন স্টিভ স্মিথ। এই জয়ের ফলে ৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে অস্ট্রেলিয়া।

আরও পড়ুনঃডু অর ডাই ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ, দেখে নিন এক নজরে

আরও পড়ুনঃহার্দিকের প্রেম কাহিনিকে দিতে পারে ১০ গোল, ক্রুণাল পান্ডিয়ার বিয়ের গল্প না জানলেই মিস

Read more Articles on
Share this article
click me!