Asianet News BanglaAsianet News Bangla

ডু অর ডাই ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ, দেখে নিন এক নজরে

শুক্রবার নাগপুরে ভারত বনাম অস্ট্রেলিয়ার (India vs Australia) দ্বিতীয় টি২০ ম্যাচ (T20 match)। ৩ ম্যাচের সিরিজে প্রথম ম্যাচ হেরে সিরিডে পিছিয়ে রয়েছে টিম ইন্ডিয়া (Team India)। আজ অ্যারন ফিঞ্চের (Aaron Finch) দলের বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচ জিততে মরিয়া রোহিত শর্মার (Rohit Sharma)দল। 

India vs Australia 2022 Probavle playing 11 of Ind and Aus in 2nd T20 match at Nagpur spb
Author
First Published Sep 23, 2022, 4:01 PM IST

আজ ভারত বনাম অস্ট্রেলিয়ার দ্বিতীয় টি২০ ম্য়াচ। নাগপুরে মুখোমুখি হতে চলেছে রোহিত শর্মা ও অ্যারন ফিঞ্চের দল। সিরিজের প্রথম ম্যাচ অজিদের বিরুদ্ধে হারতে হয়েছে মেন ইন ব্লুদের। ফলে সিরিজে টিকে থাকতে হলে আজকের ম্য়াচ ভারতীয় দলের কাছে ডু অর ডাই। গত ম্যাচে ভারতীয় দদলের বোলাররা হতশ্রী পারফরম্যান্স করেছিল। দলের বাইরে ছিলেন ঋষভ পন্থ ও জসপ্রীত বুমরা। বল হাতে খুব একটা ক্যারিশ্মা দেখাতে পারেনি অস্ট্রেলিয়াও। তাই আজকের ম্যাচে দুই দলের সম্ভাব্য একাদশ কি হতে পারে তা নিয়ে ফ্যানেদের মধ্যে একটা কৌতুহল রয়েই গিয়েছে। নাগপুরে দ্বিতীয় টি২০ ম্যাচ শুরুর আগে এক ঝলকে দেখে নিন ভারত ও অস্ট্রেলিয়া দুই দলের সম্ভাব্য একাদশ।

ভারতীয় দলের ব্যাটিং লাইনআপের শুরুতে ওপেনিংয়ে থাকাটা পাকা রোহিত শর্মা ও কেএল রাহুলের। এরপর মিডল অর্ডারে থাকবেন বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব। দলে উইকেট রক্ষক-ব্যাটসম্যানের ভূমিকায় ঋষভ পন্থ ও  দীনেশ কার্তিকের মধ্যে একজন খেলতে পারেন। এছাড়া দলে পেসার অলরাউন্ডার হিসেবে খেলবেন হার্দিক পান্ডিয়া। স্পিনার অলরাউন্ডার হিসেবে খেলাটা পাকা অক্ষর প্যাটেলের। এছাড়া দলের বোলিং লাইনআপের স্পিন বিভাগে খেলবেন তারকা লেগ স্পিনার যুজবেন্দ্র চাহল। এছাড়া পেস অ্যাটাকে তিনজন পেসার থাকছে টিম ইন্ডিয়ার। দলে ফিরতে পারেন জসপ্রীত বুমরা। সঙ্গে থাকবেন ভুবনেশ্বর কুমার ও হার্শল প্যাটেল। 

ভারতের সম্ভাব্য একাদশ-
রোহিত শর্মা (অধিনায়ক)
কেএল রাহুল (সহ অধিনায়ক)
বিরাট কোহলি
সূর্যকুমার যাদব
হার্দিক পান্ডিয়া
দীনেশ কার্তিক / ঋষভ পন্থ(উইকেট রক্ষক)
অক্ষর প্যাটেল
হার্শল প্যাটেল
ভুবনেশ্বর কুমার
জসপ্রীত বুমরা 
যুজবেন্দ্র চাহল

অপরদিকে, উইনিং কম্বিনেশন ভাঙতে খুব একটা রাজি নয় ব্য়াগি গ্রিণরা।  অস্ট্রেলিয়া দলের ব্যাটিং লাইনআপের শুরুতে ওপেনিং থাকার সম্ভাবনা বেশি অ্যারন ফিঞ্চ ও জস ইঙ্গলিশের। মিডল অর্ডারে খেলবেন স্টিভ স্মিথ, গ্লেন ম্য়াক্সওয়েল ও টিম ডেভিড। ম্যাক্সওয়েল ও টিম ডেভিড দুজনেই প্রয়োজনে বল করে থাকেন। দলে অলরাউন্ডার হিসেবে খেলবেন ক্যামরন গ্রিন। উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে খেলতে পারেন ম্যাথু ওয়েড। এছাড়া দলের পেস বোলিং অ্যাটাকে খেলবেন প্যাট কামিন্স, জস হ্যাজেলউড ও ন্যাথান এলিস। দলে স্পিনার হিসেবে অ্যাডাম জাম্পার জায়গা পাওয়া নিয়ে কোনও প্রশ্ন থাকার কথা নয়। 

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ-
অ্যারন ফিঞ্চ (অধিনায়কক)
ক্যামরন গ্রিন
স্টিভ স্মিথ
গ্লেন ম্য়াক্সওয়েল
জস ইঙ্গলিশ
টিম ডেভিড
ম্যাথু ওয়েড (উইকেট রক্ষক)
প্যাট কামিন্স
জস হ্যাজেলউড
ন্যাথান এলিস
অ্যাডাম জাম্পা

Follow Us:
Download App:
  • android
  • ios