IPL 2021 Qualifier 1, CSK vs DC- দুই দলেই পরিবর্তনের সম্ভাবনা, দেখে নিন সম্ভাব্য একাদশ

আইপিএল ২০২১-এর (IPL 2021) প্রথম প্লে অফ। দুবাইতে মুখোমুখি দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ও চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। ম্য়াচ জিতে সরাসরি ফাইনালে উঠতে মরিয়া এমএস ধোনি (MS Dhoni)ও ঋষভ পন্থের (Rishabh Pant)দল।
 

Asianet News Bangla | Published : Oct 10, 2021 11:28 AM IST

আজ আইপিএল ২০২১-এর (IPL 2021) প্রথম প্লে অফে মাঠে নামছে এমএস ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)ও ঋষভ পন্থের (Rishabh Pant)দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে দুই দল। আজকের ম্য়াচ জিতে সরাসরি আইপিএল ফাইনালে ওঠাকর সুযোগ থাকছে দুই দলের কাছে। ফলে আজকের এই মেগা ম্য়াচে কী হতে পারে সিএসকে (CSK)ও দিল্লির (DC) প্রথম একাদশ, তা নিয়ে কৌতুহল রয়েছে সকলের মধ্যে। মনে করা হচ্ছে ধোনি ও পন্থের দলে হতে পারে একটি করে পরিবর্তন। দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ।

দিল্লি ক্যাপিটালস দল আরসিবির বিরুদ্ধে ৩ বিদেশী নিয়ে খেলেছিল। তবে আজকের ম্যাচে দলে ফেরার সম্ভাবনা রয়েছে অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার মার্কাস স্টয়নিসের। হায়দরাবাদের বিরুদ্ধে দিল্লির প্রথম ম্যাচেই হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ার পর থেকে আর কোন ম্যাচ খেলেননি স্টইনিস। আরসিবি ম্যাচের পর স্টয়নিসের ফিট হয়ে দলে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন পন্থ। সেক্ষেত্রে বাদ পড়তে পারেন রিপল প্যাটেল। আজ দিল্লি প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে থাকতে চলেছেন, শিখর ধওয়ান, পৃথ্বি শ, শ্রেয়স আইয়র, ঋষভ পন্থ (উইকেট রক্ষক ও অধিনাক), স্টিভ স্মিথ/ মার্কাস স্টয়নিস, শিমরন হেটমায়ার। দলে অলরাউন্ডারের ভূমিকায় থাকতে পারেন মার্কাস স্টয়নিস (যদি খেলেন) ও অক্ষর প্য়াটেল। বোলিং লাইনআপে রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাডা, আবেশ খান, আনরিখ নকিয়া।

দিল্লি ক্যাপিটালসের সম্ভাব্য একাদশ-
শিখর ধওয়ান
পৃথ্বি শ
শ্রেয়স আইয়র
ঋষভ পন্থ (উইকেট রক্ষক ও অধিনাক)
স্টিভ স্মিথ/ মার্কাস স্টয়নিস
শিমরন হেটমায়ার
অক্ষর প্যাটেল 
রবিচন্দ্রন অশ্বিন
কাগিসো রাবাডা
আবেশ খান
আনরিখ নকিয়া

অপরদিকে এমএস ধোনির দলেও দিল্লি বিরুদ্ধে নামার আগে একটি পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। অনেক ক্রিকেট বিশেষজ্ঞই সুরেশ রায়নাকে দলে ফেরানোর দাবি জানিয়েছে। সেক্ষেত্রে রবিন উথাপ্পার জায়গায় দলে ফিরতে পারেন সুরেশ রায়না। তাছাড়া সিএসকে ব্য়াটিং লাইনআপে থাকছে ঋতুরাজ গায়কোয়াড়, ফাফ ডুপ্লেসি, মঈন আলি, রবি উথাপ্পা/ সুরেশ রায়না, অম্বাতি রায়ডু, এমএস ধোনি (অধিনায়ক ও উইকেট রক্ষক)। দলে অলরাউন্ডারের ভূমিকায় থাকতে পারেন রবীন্দ্র জাদেজা, ডোয়েইন ব্রাভো। এছাড়া বোলিং লাইনআপে থাকতে পারেন জোস হ্যাজেলউড, শার্দুল ঠাকুর, দীপক চাহার।

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য একাদশ-
ঋতুরাজ গায়কোয়াড়
ফাফ ডুপ্লেসি
মঈন আলি
রবি উথাপ্পা/ সুরেশ রায়না
অম্বাতি রায়ডু
রবীন্দ্র জাদেজা
এমএস ধোনি (অধিনায়ক ও উইকেট রক্ষক)
ডোয়েইন ব্রাভো
জোস হ্যাজেলউড
শার্দুল ঠাকুর
দীপক চাহার

প্রসঙ্গত, ১৪  বছরের ইতিহাসে এখনও পর্যন্ত যে সকল দলের আইপিএল ট্রফি অধরা রয়ে গিয়েছে তাদের মধ্যে দিল্লি অন্যতম। গতবার এই মরুদেশেই ফাইনালে উঠলেও মুম্বইয়ের কাছে হেরে রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল দিল্লি ক্যাপিটালসকে। এবারও নিজেদের ফর্ম ধরে রেখেছে কোচ রিকি পন্টিংয়ের দল। তবে এবার আর এত কাছে এসে ট্রফি হাতছাড়া করতে নারাজ রাজধানীর দল। প্রতিযোগিতার শুরু থেকে দুরন্ত ছন্দে পাওয়া গিয়েছে চেন্নাই সুপার কিংস। কিন্তু লিগ রাউন্ডে শেষ ৩ ম্য়াচে টানা হার কিছুটা হলেও ব্যাকফুটে ঠেলে দিয়েছে এমএস ধোনির দলকে। তারউপর লিগের দুই পর্বেই দিল্লির কাছেও হারতে হয়েছে চেন্নাইকে। তবে প্লে অফে ফের ছন্দে ফিরতে মরিয়া ৩ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। চতুর্থ ট্রফি জয় পাখির চোখ সিএসকের।


Share this article
click me!