কেএল রাহুলের দুরন্ত ব্য়াটিং, একাধিক ক্যাচ মিসের খেসারত, পঞ্জাবের বিরুদ্ধে হার কেকেআরের

আইপিলে পঞ্জাব কিংসের কাছে হার কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders)। ম্য়াচে প্রথমে ব্যাট করে ১৬৫ রান করে কেকেআর (KKR)। দলের হয়ে হাফ সেঞ্চুরি করলেন ভেঙ্কটেশ আইয়র (Venkatesh Iyer)।  জবাবে অনবদ্য ইনিংস খেলেন কেএল রাহুল (KL Rahul)। ৫ উইকেটে ম্য়াচে জয় পায় পঞ্জাব।

Asianet News Bangla | Published : Oct 1, 2021 6:13 PM IST / Updated: Oct 02 2021, 12:19 AM IST

প্রথম থেকে শেষ পর্যন্ত একাধিক ক্যাচ মিস কেকেআরের (KKR)। তার খেসারত দিয়ে আইপিল ২০২১-এ (IPL 2021) পঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে ৫ উইকেটে হার কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders)। প্রথমে ব্য়াট করে নির্ধারিত ২০ ওভারে ১৬৫ রান করে কেকেআর। দলের হয়ে হাফ ৬৭ রানের দুরন্ত ইনিংস খেলেন ভেঙ্কটেশ আইয়র (Venkatesh Iyer)। জবাবে রান তাড়া করতে নেমে পঞ্জাবের হয়ে অনবদ্য ৬৭ রানের ইনিংস খেলেন কেএল রাহুল (KL Rahul)। শেষ পর্যন্ত ৩ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে গেল কেকেআর। এই ম্যাচে হারের ফলে প্লে ওঠার স্বপ্নে জোর ধাক্কা খেল কেকেআর। 

এদিন টসে জিতে কেকেআরকে ব্য়াটিং করার জন্য আমন্ত্রণ জানান পঞ্জাব কিংস অধিনায়ক কেএল রাহুল। এদিন ওপেনিংয়ে শুরুটা ভালো হয়নি কলকাতার। মাত্র ৭ রান করে প্যাভেলিয়নে ফেরত যান শুভমান গিল। এরপর কেকেআর ইনিংসে রাশ ধরেন ভেঙ্কটেশ আইয়র ও রাহুল ত্রিপাঠী। একেরল পর এক আক্রমণাত্মক শট খেলেন দুই তরুণ তারকা। নিজেদের মধ্যে অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন তারা। দ্বিতীয় উইকেটে ৭২ রানের পার্টনারশিপ করেন আইয়র ও ত্রিপাঠী জুটি। ব্যক্তিগত ৩৪ রান করে আউট হন রাহুল ত্রিপাঠী। অপর দিক থেকে নিজের ইনিংস চালিয়ে যান ভেঙ্কটেশ আইয়র। নিজের অর্ধশতরানও পূরণ করেন তিনি।

নীতিশ রানা ও ভেঙ্কটেশ আইর গিয়ে নিয়ে যান কেকেআরের ইনিংস। শেষে ১২০ রানের মাথায় তৃতীয় উইকেট পড়ে কেকেআরের। ব্যক্তিগত ৬৭ রান করে আউট হন ভেঙ্কটেশ আইয়র। এরপর একদিক থেকে নীতিশ রানা নিজের ইনিংস চালিয়ে যান। বেশ কিছু অ্যাটাকিং শটও খেলেন তিনি। কিন্তু অপরদিক থেকে শেষের দিকে অন্য কোনও কেকেআর তারকা তাকে সঙ্গ দিতে পারেননি। ৩১ রান করে আউট হন রানা। অপরদিকে, ব্যাট হাতে নিরাশ করেন মর্গ্যান, কার্তিক, টিম সেইফার্টরা। শেষ পর্যন্ত ১৬৫ রান করে কেকেআর। পঞ্জাবের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন অর্শদীপ সিং। এছাড়া ২টি উইকেট নেন রবি বিষ্ণোই ও একটি উইকেট নেন মহম্মদ শামি।

রান তাড়া করতে নেমে শুরুতেই ক্যাচ দেন পঞ্জাব কিংসের তারকা ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেনি কেকেআর। এরপরই বিধ্বংসী ইনিংস খেলতে শুরু করেন মায়াঙ্ক। একের পর এক বল বাউন্ডারি পাঠাতে থাকেন তিনি। প্রথম দিকে আক্রমণের দায়িত্ব মায়াঙ্ক নেওয়ায় ধীর গতিতে ইনিংস শুরু করেন পঞ্জাব অধিনায়ক কেল রাহুল। মায়াঙ্কের সঙ্গে স্ট্রাইক রোটেট করতে থাকেন তিনি। ওপেনিং জুটিতে ৭০ রানের পার্টনারশিপ গড়েন মায়াঙ্ক ও কেএল রাহুল জুটি। তারপরই বরুণ চক্রবর্তীর বলে ৪০ রান করে আউট হন মায়াঙ্ক আগরওয়াল। ক্রিজে এসেই ক্যাচের সুযোগ দেন নিকোলাস পুরান। সেই ক্যাচ মিস করলেও, বড় ইনিংস খেলতে পারেননি তিনি। ১২ রান করে বরুণ চক্রবর্তীর শিকার হন তিনি।

এরপর আইডেন মার্করাম ও কেএল রাহুল দলের ইনিংস এগিয়ে নিয়ে যান। নিজের অর্ধশতরানও পূরণ করেন রাহুল। ব্যক্তিগত ১৮ রান করে সুনীল নারিনের বলে আউট হন মার্করাম। দীপক হুডাও ব্যাট হাতে নিরাশ করেন। ৩ রান করে শিবম মাভির বলে আউট হন তিনি। এরপর শাহরুখ খান এসে কেএল রাহুলের সঙ্গে দলকে জয়ের দিকে নিয়ে যান। বেশ কিছু আক্রমণাত্মক শট খেলেন তিনি। শাহরুখ খানের একটি ক্যাচ কঠিন হলেও ধরতে পারেননি কার্তিক। শেষে কেএল রাহুলের একটি ক্যাচ রাহুল ত্রিপাঠী ধরলেও তা মাটিতে লাগায় বাতিল হয়ে যায়। যদিও সিদ্ধান্ত নিয়ে সন্দেহ রয়েছে। শেষে কেল রাহুল ৬৭ রান করে ভেঙ্কটেশ আইয়রে বলে আউট হন। পঞ্জাবের যখন শেষে ৪ বলে ৪ রাম দরকার শাহরুখ খানের শট বাউন্ডারিতে ক্যাচ মিস করে ছয় করে দেন রাহুল ত্রিপাঠী। ফলে ৫ উইকেটে ম্য়াচ জেতে পঞ্জাব। এই ম্যাচ হারের ফলে প্লে অফে উঠতে হলে নিজেদের শেষ দুটি ম্যাচ জিততেই হবে এবং অন্য ম্য়াচের ফলের দিকেও তাকিয়ে থাকতে হবে। ফলে রাস্তা অনেকটাই কঠিন।

Share this article
click me!