ভারত বনাম দক্ষিণ আফ্রিকার তৃতীয় টি২০ ম্যাচে এগিয়ে কোন দল, কী বলছে ম্যাচ প্রেডিকশন

মঙ্গলবার সিরিজের তৃতীয় টি২০ (T20) ম্যাচে বিশাখাপত্তমে মুখোমুখি হবে ভারত ও দক্ষিণ আফ্রিকা (India vs South Africa)। সিরিজের প্রথম দুটি ম্যাচ হারতে হয়েছে টিম ইন্ডিয়াকে (Team India)। তৃতীয় ম্যাচে ঘুড়ে দাঁড়াতে মরিয়া ঋষভ পন্থের (Rishabh Pant) দল। 
 

Web Desk - ANB | Published : Jun 13, 2022 2:22 PM IST

দিল্লিতে প্রথম টি২০ ম্যাচে ২১১ রান করেও হার। ৭ উইকেটে ম্যাচ জেতে দক্ষিণ আফ্রিকা। কটকে দ্বিতীয় ম্য়াচে ১৪৮ রান ১০ বল বাকি থাকতে প্রোটিয়াদের বিরুদ্ধে ৪ উইকেটে হার। সিরিজের বাকি তিনটি ম্য়াচই টিম ইন্ডিয়ার কাছে ডু অর ডাই। এই পরিস্থিতিতে মঙ্গলবার বিশাখাপত্তনমে সিরিজের তৃতীয় ম্য়াচে নামতে চলেছে ঋষভ পন্থের দল। ফেভারিট হিসেবে সিরিজ শুরু করেও পরপর দুটি ম্যাচ হেরে এখন কোচ রাহুল দ্রাবিড়ের ভারতের সামনে সিরিজ হারের ভ্রুকুটি।  অপরদিকে আর একটি জয় পেলেই সিরিজ পকেটে পুরে ফেলবে টেম্বা বাভুমার দল। তৃতীয় ম্যাচে মাঠে নামার আগে আত্মবিশ্বাসে টবগগ করে ফুটছে দক্ষিণ আফ্রিকা।  অপরদিকে, পরিস্থিতিতে তৃতীয় ম্যাচে ঘুড়ে দাঁড়াতে মরিয়া টিম ইন্ডিয়া। হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। 

জয় ছাড়া গতি নেই ভারতীয় দলের-
প্রথম ম্যাচে ভারতীয় দলের ব্যাটিং লাইনআপ ভালো পারফর্ম করেছিল। কিন্তু বোলারদের ব্যর্থতার কারণে ম্যাচ হারতে হয়েছিল। অপরদিকে, দ্বিতীয় ম্য়াচে ফেল করে টিম ইন্ডিয়ার ব্যাটিং লাইআপ। সঙ্গে ক্লিক করেনি বোলিংও। ফলে তৃতীয় ম্য়াচে নামার আগে ব্য়াটিং-বোলিং দুই বিভাগই চাপে রেখেছে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচের মাঝে একদিন গ্যাপ থাকায় অনুশীলনের খুব একটা সুযোগ পায়নি ভারতীয় দল।  তবে তৃতীয় ম্য়াচের আগে যেটুকু সুযোগ পাচ্ছে দল তাতেই দলের যাবতীয় খামতি শুধরে নেওয়ার চেষ্টা করেছেন রাহুল দ্রাবিড়ি সহ ভারতীয় কোচেরা। অপরদিকে দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া অবস্থায় নিজেদের সেরাটা দিতে মরিয়া ইশান কিশান, ঋষভ পন্থ, শ্রেয়স আইয়র, যুজবেন্দ্র চাহল, ভুবনেশ্বর কুমাররা।

আত্মবিশ্বাসী দক্ষিণ আফ্রিকা দল-
সিরিজ শুরু আগে নিজেদের সম্পূর্ণ শক্তির দল ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা বুঝিয়ে দিয়েছিল ভারতের মাটিতে তারা বিনা লড়াইয়ে এক ইঞ্চিও জমি ছাড়বে না। তবে শুরুটা যে এমন হবে যে দুটি ম্যাচেই দাপটের সঙ্গে জিতবে তা হয়তো ভাবেনি টেম্বা বাভুমার দল। পরপর দুটি ম্য়াচ জিতে আত্মবিশ্বাসে ভরপুর প্রোটিয়া ব্রিগেড। প্রথম ম্য়াচে বোলিং লাইন কিছুটা ব্যর্থ হলেও কটক ম্য়াচে বল হাতেও দুরন্ত পারফর্ম করেছে সকলেই। এই পরিস্থিতিতে তৃতীয়  ম্যাচে ব্য়াট হাতে আরও একবার নিজেদের সেরাটা দেওয়ার লক্ষ্যে টেম্বা বাভুমা, ডেভিড মিলার, রাসি ভ্যান ডার ডুসেন, হেনরিক ক্লাসেন, ডোয়াইন প্রিটোরিয়াসরা। অপরদিকে বল হাতে ভাল পারফর্ম করার বিষয়ে আত্মবিশ্বাসী কাগিসো রাবাডা, আনরিখ নকিয়া, ওয়েন পার্নেল, তাবরেজ সামসীরা।

ম্য়াচ প্রেডিকশন-
প্রথম দুটি ম্য়াচে যেভাবে জয় পেয়েছে তাতে তৃতীয় ম্য়াচে নামার আগে বিশাখপত্তনমে কিছুটা মানসীক দিক থেকে এগিয়ে শুরু করবে দক্ষিণ আফ্রিকা। দুই শক্তির বিচার করলেও একটু এগিয়ে প্রোটিয়ারা। তৃতীয় ম্য়াচেও টস গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হতে চলেছে। তবে দক্ষিণ আফ্রিকাকে একটু এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

আরও পড়ুনঃরঞ্জি সেমির আগে কতটা প্রস্তুত বাংলা দল, মনোজের চোট নিয়ে এল বড় আপডেট

আরও পড়ুনঃকোন খাবার প্রিয়, তার ডায়েট চার্ট কেমন, জানুন এমএস ধোনির শক্তির আসল রহস্য

Read more Articles on
Share this article
click me!