RCB vs GT- আরসিবি বনাম গুজরাট টাইটানস ম্যাচে কেমন হতে পারে দুই দলের প্রথম একাদশ, দেখে নিন

আইপিএল ২০২২ (IPL 2022) -এর গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমুখি গুজরাট টাইটানস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর (RCB vs GT)।  একদিকে জয়ের ধারা ধরে রাখার বিষয়ে আত্মবিশ্বাসী হার্দিক পান্ডিয়া দল। অপরদিকে ঘুড়ে দাঁড়াতে মরিয়া ফাফ ডুপ্লেসির দল। আজকের ম্য়াচে দুই দলের প্রথম একাদশ কেমন হতে পারে, দেখে নিন এক ঝলকে।

Web Desk - ANB | Published : May 19, 2022 5:40 AM IST

একটি দল আইপিএল ২০২২-এর প্রথম দল হিসেবে কোয়ালিফাই করেছে প্লে অফের জন্য। মরসুমের শুরু থেকেই খেলেছে দারুণ ছন্দে। বর্তমানে ১৩ ম্যাচে ৯টি জয় ২০ পয়েন্ট নিয়ে রয়েছে লিগ টেবিলের ১ নম্বরে। গ্রুপের শেষ ম্য়াচ নিয়মরক্ষার হলেও জয়ের ধারা বজায় রাখাই লক্ষ্য। অপর দল ফর্ম ওঠা নামা করেছে মরসুম জুড়ে। বর্চমানে ১৩ ম্য়াচে ৭টি জয় ১৪ পয়েন্ট নিয়ে রয়েছে লিগ টেবিলের ৫ নম্বরে। প্লে অফের আশা জিইয়ে রাখতে গেলে আজকের ম্য়াচ তাদের কাছে ডু অর ডাই। এই পরিস্থতিতে বৃহস্পতিবার আইপিএলে মুখোমুখি হতে চলেছে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটানস ও ফাফ ডুপ্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আজকের ম্য়াচে দুই দলের প্রথম একাদশ কেমন হতে পারে, দেখে নিন এক ঝলকে।

গুজরাট টাইটানসের সম্ভাব্য একাদশ-
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে গুজরাট টাইটানসের প্রথম একাদশের ব্যাটিং লইনআপে ওপেনিংয়ে থাকতে চলেছেন শুবমান গিল ও ঋদ্ধিমান সাহা।  দলের মিডল অর্ডারে থাকতে পারেন ম্য়াথু ওয়োড সাই / সুদর্শন ও  ডেভিড মিলার। দলে একাধিক অলরাউন্ডার রয়েছে গুজরাট টাইটানসের।  এরপর থাকছেন  অধিনায়ক হার্দিক পান্ডিয়া, সাই কিশোর ও রাহুল তেওয়াটিয়া। ৩ জনেই জনেই ব্যাটিং-বোলিংয়ে পারদর্শী।  দলের স্পিন অ্যাটাকে থাকছেন আফগান তারকা রাশিদ খান।  পেস অ্যাটাক ভারতীয় তারকা পেসার মহম্মদ শামি, ক্যারেবিয়ান পেসার আলজারি জোসেফ ও যশ দয়াল লকি / ফার্গুসন। 

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সম্ভাব্য একাদশ-
গুজরাট টাইটানসের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রথম একাদশের ব্যাটিং লাইনে থাকতে চলেছেন ওপেনিংয়ে থাকতে চলেছেন অধিনায়ক ফাফ ডুপ্লেসি ও প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। মিডল অর্ডারে দলে থাকবেন গ্লেন ম্যাক্সওয়েল, মাহিপাল লোমর ও রজত পাতিদার। তারপর উইকেট রক্ষক ব্যাটসম্য়ান হিসেবে খেলবেন দীনেশ কার্তিক। লোয়ার মিডল অর্ডার ও দলে অলরাউন্ডার হিসেবে খেলবেন শাহবাজ আহমেদ  ও  ওয়ানিন্দু হাসরঙ্গা। আরসিবির স্পিন বিভাগের দায়িত্বও থাকছে এই হাসরঙ্গা ও শাহবাজ আহমেদের উপর। এছাড়া পেস অ্যাটাকে থাকছেন জস হ্যাজেলউড, হার্শল প্যাটেল ও মহম্মদ সিরাজ।

প্রসঙ্গত, গুজরাট টাইটানস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের  মধ্যে ম্য়াচ হতে চলেছে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ফাফ ডুপ্লেসি ও হার্দিক পান্ডিয়ার দলে একাধিক ম্যাচ উইনার রয়েছে। যারা একার দৌলত ম্যাচের ভাগ্য নির্ধারিত করতে পারে। খাতায় কলমে দুই দলে ব্য়াটিং-বোলিং বিভাগের শক্তি-ভারসাম্য ও গভীরতা বিচার করলে খুব একটা তফাৎ নেই দুই দলের। দুই দলের সাম্প্রতিক ফর্মের বিচার করলে অনেকটা এগিয়ে গুজরাট। তবে আজকের ম্যাচ হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনাই বেশি। রাতের খেলায় টস গুরুত্বপূর্ণ ফ্যাক্টর। তাই আজকের ম্য়াচে যেই দল টস জিতবে তাদেরই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

আরও পড়ুনঃRCB vs GT- আরসিবি বনাম গুজরাট টাইটানস, ডু অর ডাই ম্য়াচ জিততে কতটা প্রস্তুত ডু্প্লেসিরা, জানুন বিস্তারিত

আরও পড়ুনঃযেমন হট তেমন সেক্সি, চিনে নিন লখনউ সুপার জায়ান্টস ক্রিকেটারদের বউ ও বান্ধবীদের

Read more Articles on
Share this article
click me!