RCB vs PBKS- আরসিবি বনাম পঞ্জাব কিংস ম্যাচে কেমন হতে পারে দুই দল, দেখে নিন এক নজরে

আইপিএল ২০২২ (IPL 2022) -এর শেষ চারে ওঠার লড়াইয়ের গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও পঞ্জাব কিংস (RCB vs PBKS)। জয় পেতে মরিয়া  মায়াঙ্ক আগরওয়াল ও ফাফ ডুপ্লেসির দল। 

Web Desk - ANB | Published : May 13, 2022 9:42 AM IST

একটি দল  ১২টি ম্য়াচ খেলে ৭টি জয়ের সৌজন্য ১৪ পয়েন্ট নিয়ে রয়েছে লিগ টেবিলের চতুর্থ স্থানে। অপরদিকে আরেকটি দল ১১টি ম্য়াচে ৫টি জয় ১০ পয়েন্ট নিয়ে রয়েছে লিগ টেবিলের অষ্টম স্থানে। এই পরিস্থিতিতে আইিএলের শেষ চারে ওঠার লড়াইয়ের মেগা ম্যাচে মুখোমুখি হতে চলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও পঞ্জাব কিংস। ফাফ ডুপ্লেসি ও মায়াঙ্ক আগরওয়ালের দলের লড়াই দেখতে মুখিয়ে রয়েছে ক্রিকেট প্রেমিরা। এই ম্য়াচে দুই দলে সম্ভাব্য একাদশ কী হতে চলেছে তা নিয়েও কৌতুহল রয়েছে ক্রিকেট প্রেমিদের মধ্যে। ম্য়াচের আগে দেখে নিন আরসিবি ও পঞ্জাব কিংসের সম্ভাব্য একাদশ। 

পঞ্জাব কিংসের সম্ভাব্য একাদশ-
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে পঞ্জাব কিংস দলের ব্য়াটিং লাইনআপে ওপেনিংয়ে  থাকছেন জনি বেয়ারস্টো, শিখর ধওয়ান। মিডল অর্ডারে খেলবেন ভানুকা রাজাপক্ষ, লিয়াম লিভিংস্টোন ও মায়াঙ্ক আগরওয়াল (অধিনায়ক)। উইকেট রক্ষক ব্য়াটসম্যান হিসেবে পঞ্জাব দলে খেলবেন জিতেশ শর্মা। দলে অলরাউন্ডারের জায়গায় খেলবেন ঋষি ধওয়ান। স্পিন  অ্যাটাকে থাকছেন তারকা লেগ স্পিনার রাহুল চাহার। পঞ্জাবের পেস বোলিং লাইনআপে পেস অ্যাটাকে খেলবেন কাগিসো রাবাডা, অর্শদীপ সিং ও সন্দীপ শর্মা। 

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সম্ভাব্য একাদশ-
পঞ্জাব কিংসের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রথম একাদশের ব্যাটিং লাইনে থাকতে চলেছেন ওপেনিংয়ে থাকতে চলেছেন অধিনায়ক ফাফ ডুপ্লেসি ও প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। মিডল অর্ডারে দলে থাকবেন গ্লেন ম্যাক্সওয়েল, মাহিপাল লোমর ও রজত পাতিদার। তারপর উইকেট রক্ষক ব্যাটসম্য়ান হিসেবে খেলবেন দীনেশ কার্তিক। লোয়ার মিডল অর্ডার ও দলে অলরাউন্ডার হিসেবে খেলবেন শাহবাজ আহমেদ  ও  ওয়ানিন্দু হাসরঙ্গা। আরসিবির স্পিন বিভাগের দায়িত্বও থাকছে এই হাসরঙ্গা ও শাহবাজ আহমেদের উপর। এছাড়া পেস অ্যাটাকে থাকছেন জস হ্যাজেলউড, হার্শল প্যাটেল ও মহম্মদ সিরাজ।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর ও পঞ্জাব কিংসের মধ্যে ম্য়াচ হতে চলেছে মুম্বইয়ের ব্রাবোন স্টেডিয়ামে। ফাফ ডুপ্লেসি ও মায়াঙ্ক আগরওয়ালের দলে একাধিক ম্যাচ উইনার রয়েছে। যারা একার দৌলত ম্যাচের ভাগ্য নির্ধারিত করতে পারে। খাতায় কলমে দুই দলে ব্য়াটিং-বোলিং বিভাগের শক্তি-ভারসাম্য ও গভীরতা বিচার করলে খুব একটা তফাৎ নেই দুই দলের। দুই দলের সাম্প্রতিক ফর্মের বিচার করলে কিছুটা এগিয়ে আরসিবি। তবে আজকের ম্যাচ হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনাই বেশি। রাতের খেলায় টস গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হলেও আজকের ম্য়াচে আরসিবিকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Read more Articles on
Share this article
click me!