রোহিতের ঝোড়ো ব্য়াটিং, ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারাল টিম ইন্ডিয়া

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের (India vs West Indies) প্রথম একদিনের ম্য়াচ (1st ODI Match)।  প্রথমে ব্য়াট করে ১৭৬ রানে অল আউট হয়ে যায় কায়রন পোলার্ডের দল। জবাবে ৬ উইকেটে জয় পায় টিম ইন্ডিয়া। ৬০ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন রোহিত শর্মা (Rohit Sharma)। 
 

Asianet News Bangla | Published : Feb 6, 2022 3:00 PM IST

ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে ৩ ম্য়াচের একদিনের সিরিজে জয় দিয়ে শুরু করল ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)।   আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium)মাইল ফলক ম্য়াচ স্মরণীয় করে রাখল টিম ইন্ডিয়া (Team India)। ভারতীয় দলের হাজারতম একদিনের ম্য়াচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারাল মেন ইন ব্লুরা (Men In Blue)। একইসঙ্গে ভারতীয় একদিনের দলের সম্পূর্ণ সময়ের অধিনায়ক হিসেবে দায়িত্ব নিয়ে অনবদ্য শুরু করলেন রোহিত শর্মা (Rohit Sharma)। শুধু দলের জয় নয়, ব্য়াট হাতে অধিনায়কোচিত ইনিংস খেলেন হিটম্যান। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ১৭৬ রান করে ওয়েস্ট ইন্ডিজ দল। ক্যারেবিয়ানদের হয়ে সর্বোচ্চ ৫৭ রানের ইনিংস খেলেন জেসন হোল্ডার। ভারতের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন যুজবেন্দ্র চাহল। জবাবে ৬ ওভার ১ বল বাকি থাকতেই ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় ভারতীয় দল। সর্বোচ্চ ৬০ রান করেন অধিনায়ক রোহিত শর্মা।

ম্য়াচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। ব্য়াট করতে নেমে প্রথম থেকেই নিয়মিত ব্যবধানের উইকেট হারিয়ে চাপ বাড়তে ওয়েস্ট ইন্ডিজ দলের ব্য়াটিং লাইনআপের উপর। ক্যারেবিয়ান দলের প্রথম সারির ব্যাাটসম্যানরা সকলেই এদিন ব্য়াটে বড় রান করতে ব্যর্থ হন। দলের ১৩ রান থেকে উইকেট পড়া শুরু হয় ও ৭৯ রানের মধ্যে ৭ উইকেট পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজের। এরপর জেসন হোল্ডার ও ফ্যাবিয়েন অ্যালেন দলের রাশ  কিছুটা না ধরলে  লজ্জাজনক স্কোরের সম্মুখীন হতে হত ওয়েস্ট ইন্ডিজ দলকে। দুজন মিলে ৭৮ রানের পার্টনারশিপ করেন। নিজের অর্ধশতরান পূরণ করেন জেসন হোল্ডার।  ৪টি বিশাল ছক্কা মারেন হোল্ডার। ২৯ রানে আউট হন অ্যালেন। ৫৭ রান করে আউট জোসন হোল্ডার। শেষ পর্যন্ত  ১৭৬ রানে অলআউট হয়ে যায় কায়রন পোলার্ডের দল। চাহলের ৪ উইকেট ছাড়া ৩টি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। ২টি উইকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণা। একটি উইকেট নেন মহম্মদ সিরাজ। 

 

 

রান তাড়া করতে নেমে অনবদ্য শুরু করে ভারতীয় দল। রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে নামেন ইশান কিষাণ। ওপেনিং জুটিতে প্রথম থেকেই একের পর এক অনবদ্য শট খেলেন দুই ওপেনার। বিশেষ করে বিধ্বংসী মেজাজে ব্যাট করেন রোহিত শর্মা।  ৮৪ রানের পার্টনারশিপ করার পর প্রথম উইকেট পড়ে ভারতীয় দলের। ততক্ষণে ঝোড়ো ইনিংস খেলে নিজের অর্ধশতরান পূরণ করে ফেলেন রোহিত শর্মা। ৫১ বলে ৬০ রানের ইনিংস খেলে আউট হন রোহিত। ১০টি চার ১টি ছয়ে সাজানো তার ইনিংস। ব্য়াট হাতে এদিন নিরাশ করেন বিরাট কোহলি। ৮ রান করে আউট হন তিনি। এরপর ২৮ রান করে প্যাভেলিয়নে ফেরেন ইশান কিষান। ১১ রান করে আউট হন ঋষভ পন্থ। শেষে সূর্যকুমার যাদবের অপরাজিত ৩৪ ও এই ম্য়াচে অভিষেককারী দীপক হুডার ২৬ রানের অপরাজিত ইনিংসের সৌজন্যে জয়ের লক্ষ্যে পৌছে যায় টিম ইন্ডিয়া।

Read more Articles on
Share this article
click me!