'আমার জন্য কঠিন দিন', ক্রিকেট জুতো তুলে রাখলেন শ্রীশান্ত


সব ধরণের ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করলেন এস শ্রীশান্ত (S Sreesanth announces retirement)। টুইট করে কী জানালেন তিনি? 

Web Desk - ANB | Published : Mar 9, 2022 3:09 PM IST / Updated: Mar 09 2022, 08:43 PM IST

'আজ আমার জন্য একটি কঠিন দিন, তবে এটা কৃতজ্ঞতা জানানোর দিনও বটে'। টুইটারে এই কথা লিখে নিজের পেশাদারি ক্রিকেট জীবনে দাঁড়ি টানলেন ভারতীয় জাতীয় ক্রিকেট (Team India) দলের প্রাক্তন জোরে বোলার এস শ্রীশান্ত (S Sreesanth announces retirement)। ঘরোয়া ক্রিকেট-সহ, ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকেই তিনি এদিন অবসর নেওয়ার কথা ঘোষণা করলেন।  সোশ্যাল মিডিয়ায় ৩৯ বছরের শ্রীশান্ত জানিয়েছেন, ক্রিকেট কেরিয়ারের প্রতিটি মুহূর্তকে তিনি উপভোগ করেছেন এবং অবসরের সিদ্ধান্ত নেওয়ার জন্য এটাই সঠিক সময় বলে মনে করেছেন তিনি।

এদিন একাধিক টুইট করে শ্রীশান্ত বলেছেন, একজন ক্রিকেটার হিসাবে তিনি তাঁর ২৫ বছরের কেরিয়ারে, সবসময় প্রতিযোগিতামূলকভাবে, আবেগ দিয়ে এবং সর্বোচ্চ মানের ক্রিকেট খেলার চেষ্টা করেছেন। ক্রিকেট মাঠে সবসময় সাফল্য পাওয়ার, জয় পাওয়ার চেষ্টা করেছেন। এবার পরবর্তী প্রজন্মের ক্রিকেটারদের জন্য জায়গা ছেড়ে দেওয়ার সময়। তাই, এই অবসরের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন কেরলের (Kerala) এই ক্রিকেটারটি। তিনি আরও জানিয়েছেন, এই সিদ্ধান্ত তাঁর একান্ত নিজের। এই সিদ্ধান্তটা কঠিন হলেও, সঠিক বলেই মনে করেন তিনি। 

আরও পড়ুন - IPL 2022:স্বপ্ন পূরণ থেকে আর এক ধাপ দূরে শ্রীসন্থ, আইপিএল নিলামের চূড়ান্ত পর্বে কেরল এক্সপ্রেস

আরও পড়ুন - ৯ বছর পর রঞ্জি ট্রফিতে উইকেট নিয়ে আবেগ ধরে রাখতে পারলেন না শ্রীসন্থ, দেখুন ঘটলানে কী কাণ্ড

আরও পড়ুন - IPL 2022: আইপিএলেই চান 'শাপমুক্তি', দাম কমিয়ে মেগা নিলামে শ্রীসন্থ

 

তিনি আরও জানিয়েছেন, ২২ গজে যে তিনি তাঁর পরিবার, তাঁর সতীর্থ এবং ভারতের জনগণের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছিলেন, তা তাঁর কাছে অত্যন্ত সম্মানের বিষয়। এছাড়া ইসিসি, এর্নাকুলাম (Ernakulam) জেলার হয়ে বিভিন্ন লীগ এবং টুর্নামেন্টে খেলা, কেরল স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশন, বিসিসিআই (BCCI), ওয়ারউইকশায়ার কাউন্টি ক্রিকেট দল, ভারতীয় বিমান সংস্থা ক্রিকেট দল, বিপিসিএল, এবং আইসিসির (ICC) টুর্নামেন্টে খেলার সুযোগ পাওয়ার জন্য তিনি সকলকে কৃতজ্ঞতা জানিয়েছেন। 

দারুণ প্রতিভাধর জোরে বোলার হিসাবে ২০০৫ সালে ভারতীয় জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক অভিষেক হয়েছিল শ্রীশান্তের। ভারতের হয়ে ২৭ টি টেস্টে ৮৭টি, ৫৩টি ওডিআই-তে ৭৫টি এবং ১০টি টি২০ ম্যাচে ৭টি উইকেট নিয়েছিলেন শ্রীশান্ত। ২০১১ সালের পর অবশ্য আর জাতীয় দলে ফিরতে পারেননি। আইপিএল-এ ৪৪ ম্যাচে ৪০টি উইকেট নিয়েছেন তিনি। তবে, বরাবরই তাঁর অতিরিক্ত আবেগ, তাঁর কেরিয়ারের পথে বাধা হয়ে দাঁড়িয়েছে। আইপিএল-এ গড়াপেটার অভিযোগে জড়িয়ে সাসপেন্ডও হয়েছিলে।  সম্প্রতি রঞ্জি ট্রফি ২০২২-এ (Ranji Trophy 2022) মেঘালয়ের (Meghalaya) বিরুদ্ধে একটি খেলায় প্রথম-শ্রেণীর ক্রিকেটে প্রত্যাবর্তন করেছিলেন। তাঁর রাজ্য দল, কেরলের এক ইনিংস এবং ১৬৬ রানে জয়ের পথে তাঁরও বড় অবদান ছিল। 
 

Share this article
click me!