জেসন রয়ের পরিবর্ত পেয়ে গেল গুজরাট, দলে এলেন আফগানিস্তানের মারকাটারি ব্যাটসম্যান

গুজরাট টাইটানস (Gujarat Titans) নিলামে নিলেও ব্যক্তিগত কারণে আইপিএল ২০২২ (IPL 2022) থেকে সরে দাঁড়ান জেসন রয় (Jason Roy)। এবার সেই জায়গায় পরিবর্ত ক্রিকেটার হিসেবে আফগানিস্তানের (Afghanistan) রহমানুল্লাহ গুরবাজকে (Rahmanullah Gurbaz)দলে নিল গুজরাট।
 

Asianet News Bangla | Published : Mar 8, 2022 2:49 PM IST

ইনিংসের শুরুতে আগ্রাসী ব্য়াটিংয়ের জন্য আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা নিলামে ইংল্যান্ডের তারকা ওপেনার জেসন রয়কে দলে নিয়েছিল গুজরাট টাইটানস (Gujarat Titans)। তাকে নিলামে দলে পাওয়ার জন্য ২ কোটি টাকা খরচ করে গুজরাট ফ্র্যাঞ্চাইজি। ওপেনিংয়ে তাকে রেখে পরিকল্পনাও শুরু করে দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু হঠাৎ আইপিএল না খেলার সিদ্ধান্তের কথা জানিয়ে দেন জেসন রয় (Jason Roy)। ব্যক্তিগত কারণ দেখিয়েই আইপিএল (IPL)থেকে সরে দাঁড়ান জেসন রয়। ফলে বেশ কিছুদিন ধরেই জেসন রয়ের পরিবর্ত ক্রিকেটারের খোঁজ চালাচ্ছিল গুজরাট টাইটানস। অবশেষ তাদের খোঁজ শেষ হল। জেসন রয়ের জায়গায় আফগানিস্তানের (Afghanistan) আগ্রাসী উইকেটকিপার-ব্যাটসম্যান রহমানুল্লাহ গুরবাজকে (Rahmanullah Gurbaz)নিতে চলেছে গুজরাট।

আফগান ক্রিকেটারকে দলে নেওয়ার বিষয়ে এখনও সরকারি কোনও ঘোষণা করেনি গুজরাট ফ্র্যাঞ্চাইজির তরফে। তবে সোশ্যাল মিডিয়ায় গুরবাজ নিজেই ইঙ্গিত দিয়েছেন এবিষয়ে। ইনস্টাগ্রাম স্টোরিতে জেসনের পরিবর্ত হিসেবে প্রথমবার আইপিএলে ঢুকে পড়ার বিষয়ে স্পষ্ট ইঙ্গিত দিয়েছেন আফগান তারকা। ২০ বছর বয়সী রহমানুল্লাহ এখনও পর্যন্ত আফগানিস্তানের হয়ে ৯টি ওয়ান ডে ও ২০টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। ইতিমধ্যেই বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘরোয়া লিগ খেলে বেড়ান তিনি। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে তাঁর স্ট্রাইক-রেট দেড়শোর উপরে। আর সবথেকে উল্লেখযোগ্য হল সব ধরনের টি২০ ক্রিকেট মিলিয়ে ৬৯টি টি২০ ম্য়াচে ১১৩টি ছক্কা হাকিয়েছেন গুরবাজ। 

প্রসঙ্গত, আইপিএল নিলামেও নিজের নাম লিখিয়েছিলেন রহমানুল্লাহ গুরবাজ। আইপিএল নিলামে তাঁর বেস প্রাইস ছিল ৫০ লক্ষ টাকা। কিন্তু নিলামের সময় তিনি অবিক্রিত থেকে যান। যার ফলে সেই সময় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলার স্বপ্ন অধরাই থেকে গিয়েছিল। কিন্তু ভাগ্যের ফেরে আইপিএলে আঙিনায় নাম লিখিয়েই ফেললেন আফগানিস্তানের মারকাটারি ব্যাটসম্যান।  নতুন প্লেয়ার সংযোজনের পর এক ঝলকে দেখে নিন গুজরাট টাইটানস দল।

গুজরাট টাইটানস-

ব্যাটসম্য়ান: শুভমান গিল (৮ কোটি), অভিনব সাদারাঙ্গানি (২.৬০ কোটি), ডেভিড মিলার (৩ কোটি)

উইকেট রক্ষক: ঋদ্ধিমান সাহা (১.৯০ কোটি), ম্যাথিউ ওয়েড (২.৪০ কোটি), রহমানুল্লাহ গুরবাজ (৫০ লক্ষ)

অলরাউন্ডার: হার্দিক পান্ডিয়া (১৫ কোটি), রাহুল তেওয়াটিয়া (৯ কোটি), ডমিনিক ড্রেকস (১.১০ কোটি), বিজয় শঙ্কর (১.৪০ কোটি), জয়ন্ত যাদব (১.৭০ কোটি), দর্শন নালকান্দে (২০ লক্ষ) , বি সাই সুধারসন (২০ লক্ষ), গুরকিরাত সিং (৫০ লক্ষ), প্রদীপ সাংওয়ান (২০ লক্ষ)

স্পিনার: রশিদ খান (১৫ কোটি), নূর আহমেদ (৩০ লক্ষ), আর সাই কিশোর (৩ কোটি)

পেসার: মহম্মদ শামি (৬.২৫ কোটি), লকি ফার্গুসন (১০ কোটি), যশ দয়াল (৩.২০ কোটি), আলজারি জোসেফ (২.৪০ কোটি), বরুণ অ্যারন (৫০ লক্ষ)

Read more Articles on
Share this article
click me!