জীবনের ২২ গজে হাফ সেঞ্চুরির দোরগোড়ায় 'ক্রিকেট ঈশ্বর', জন্মদিনে শুভেচ্ছার জোয়ারে ভাসছেন সচিন

আজ সচিন তেন্ডুলকরের জন্মদিন (Sachin Tendulkar Birthday)। ৪৯-এ পা দিলেন মাস্টার ব্লাস্টার। সকাল থেকে শুভেচ্ছার জোয়ারে ভাসছেন মাস্টার ব্লাস্টার। শুভেচ্ছা জানাল আইসিসি (ICC), বিসিসিআই (BCCI), মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)সহ প্রাক্তন-বর্তমান ক্রিকেটাররা থেকে ভক্তরা।
 

Web Desk - ANB | Published : Apr 24, 2022 6:54 AM IST

২৪ এপ্রিল। 'ক্রিকেট ঈশ্বরের' জন্মদিন। দেখতে দেখতে ৪৯-এ পা দিলেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। অনেকের মতেই এই তো সেদিন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়ছিল ছোট্ট ছেলেটার। কোকরানো চুল, উচ্চতায়ও খুব একটা বেশি নয়, কিন্তু ক্রিকেট জীবনের শুরুতেই ওয়াকার ইউনিসের বল হেলমেটে লাগার পরও ভয়ডরহীনভাবে বলেছিলেন 'ম্য়ায় খেলেগা'। সেই যে খেলা শুরু করলেন ছোট্ট সচিন  'চারা গাছ' থেকে প্রায় আড়াই দশকের আন্তর্জাতিক কেরিয়ারে হয়ে উটলেন 'মহীরুহ'। একশো আন্তর্জাতিক সেঞ্চুরি ৩৪ হাজারের উপর আন্তর্জাতিক রান, বিশ্ব জুড়ে ফ্যানেদের কাছে তিনিই 'ক্রিকেটের ঈশ্বর'। 

২০১৩ সালে ক্রিকেটকে বিদায় জানানোর পরও কেটে গিয়েছে বেশ কয়েকটি বছর। তবে বিশ্ব ক্রিকেটে সচিন নামের প্রতি মানুষের ভালোবাসা, উন্মাদনা এতটুকু কমেনি। জীবনের ৪৮টি বসন্ত পার করে ৪৯-এও তাই সচিন নাম এখনও মনে করিয়ে দেয় শারজার সেই মরু ঝড়কে।  মনে করিয়ে দেয়  একদিনের ক্রিকেটে প্রথম দ্বিশতরান, আন্তর্জাতিক ক্রিতেটে শততম শতরান থেকে শুরু করে আরও কত মুহুর্ত। জন্মদিনের  সকাল থেকেই বিশ্ব জুড়ে ভক্তরা শুভেচ্ছার জোয়ারে ভাসিয়ে দিচ্ছেন মাস্টার ব্লাস্টারকে। শুভেচ্ছা জানাচ্ছেন বর্তমান থেকে প্রাক্তন ক্রিকেটাররাও। 

সচিনকে জন্মদিনে শুভেচ্ছা জানানো হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে। শুভেচ্ছা বার্তায় কিংবদন্তী বলে সম্বোধন করার পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটে সচিন তেন্ডুলকরের মোট ম্যাচ ও রান, শতরান উইকেটের সংখ্যাও তুলে ধরা হয়েছে বিসিসিআইয়ের তরফে। সঙ্গে একটি ছোট্ট ভিডিও যেখানে সচিনের ছবির সঙ্গে ব্য়াকগ্রাউন্ডে বাজছে সচিন-সচিন ধ্বনি।

 

 

আইসিসির তরফ থেকেও সচিন তেন্ডুলকরকে জন্মদিনে শুভেচ্ছা বার্তা জাননো হয়েছে। নিজেদের ট্যুইটার অ্যাকাউন্টে ব্য়াটসম্যান সচিনের পাশাপাশি বোলার সচিনের  গুরুত্বও তুলে ধরেছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। 

 

 

সচিনকে জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছে তার প্রাক্তন আইপিএল দল মুম্বই ইন্ডিয়ান্সও। ক্রিকেটকে বিদায় জানানোর পরও মুম্বই দলের সঙ্গে যুক্ত রয়েছেন সচিন। নিজেকে এখনও মুম্বই ইন্ডিয়ান্স পরিবারের সদস্য মনে করেন তিনি।

 

 

এছাড়া বিরাট কোহলি, সেওয়াগ, সুরেশ রায়না, রোহিত শর্মা থেকে শুরু করে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী সকলেই শুভেচ্ছা জানিয়েছেন মাস্টার ব্লাস্টারকে। দিনভর বিভিন্ন ফ্যানেদের শুভেচ্ছা জোয়ারে ভেসে যাচ্ছেন  'ক্রিকেট ঈশ্বর'।

Read more Articles on
Share this article
click me!