'তোমাকে মিস করব', শেন ওয়ার্নের আকষ্মিক মৃত্যুতে চোখ ভিজল সচিন থেকে লারার

'তোমাকে মিস করব', শেন ওয়ার্নের আকষ্মিক মৃত্যুতে চোখ ভিজল সচিন থেকে লারার।  মাত্র ৫২ বছর বয়েসে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্ন।  

Web Desk - ANB | Published : Mar 5, 2022 5:25 AM IST / Updated: Mar 05 2022, 11:07 AM IST

অস্ট্রেলিয়ান ক্রিকেটার শেন ওয়ার্নের (Shane Warne ) আকষ্মিক মৃত্যুতে শোকাহত প্রাক্তন ক্রিকেটার সচিন ( Sachin Tendulkar )। শুক্রবার সন্ধ্যায় আচমকাই আসে তাঁর মৃত্যু সংবাদ। মাত্র ৫২ বছর বয়েসে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্ন। তাঁর মৃত্য়ুতে টুইট করে শোকপ্রকাশ করেছেন সচিন, শেওয়াগ থেকে লারা ( Sachin Tendulkar, Brain Lara ,Ricky Ponting, Virendar Sehwag )।

 

 

সচিন টুইট করে অস্ট্রেলিয়ান ক্রিকেটার শেন ওয়ার্নের আকষ্মিক মৃত্যুতে লিখেছেন,'শকড, স্তম্ভিত এবং দুঃখজনক।ওয়ার্নকে মিস করব।মাঠে বা মাঠের বাইরে কখনোই তোমার কখনই আনন্দ উপভোগ করা ছাড়া কাটায়নি। ভারতে আপনার জন্য সব সময় একটি বিশেষ জায়গা ছিল। এবং প্রত্যেক ভারতীয়র কাছেই আপনার স্থান বিশেষ জায়গা পেয়েছে।' খুব অল্পবয়েসে চলে যাওয়া নিয়ে দুঃখপ্রকাশ করেছেন সচিন। বীরেন্দ্র সেওয়াগ শোকপ্রকাশ করে জানিয়েছেন, বিশ্বাস করতে পারছি না। সেরা স্পিনারদের মধ্যে একজন, যিনি স্পিনকে একটা চরম পর্যায়ে নিয়েগিয়েছিলেন, সেই দুর্দান্ত সুপারস্টার শেন ওয়ার্ন আর নেই। জীবন খুবই ক্ষণস্থায়ী। তাঁর পরিবার, বন্ধু বান্ধব-বিশ্বব্যাপী অনুগামীদের প্রতি আমার সমবেদনা জানাই।'

 

 

অস্ট্রেলিয়ান ক্রিকেটার শেন ওয়ার্নের আকষ্মিক মৃত্যুতে বাকরুদ্ধ বলে জানিয়েছেন ব্রায়ান লারা। শোকাহত হয়ে লারা লিখেছেন, 'আমি আক্ষরিকভাবে জানি না কীভাবে এমনটা হল। আমার বন্ধু চলে গেছে।  সর্বকালের সেরা খেলোয়ারকে হারিয়েছি। তাঁর পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। তোমাকে মিস করব শেন ওয়ার্ন।' সতীর্থ রিকি পন্টিং লিখেছেন, 'বিধ্বংস্ত লাগছে। আমরা একজন কিংবদন্তিকে হারিয়েছি।একজন দুর্দান্ত খেলোয়াড়। একজন দুর্দান্ত কোচ। আমার দেখা সেরা ব্যক্তিদের মধ্যে একজন। '

'কিংবদন্তির মৃত্যু হয় না', লেগ স্পিনার শেন ওয়ার্নের আকস্মিক মৃত্যুতে শোকস্তব্ধ বলিউড

 

প্রসঙ্গত, শুক্রবার সকালেই প্রয়াত হন আরেক কিংবদন্তী ক্রিকেটার রড মার্শ। সেই খবরেই শোকস্তব্ধ আগে থেকেই ছিল ক্রিকেট বিশ্ব। রড মার্শের মৃত্যুতে শোক প্রকাশ করেছিলেন শেন ওয়ার্নাও। এদিকে শুক্রবার সন্ধ্যায় আচমকাই আসে অস্ট্রেলিয়ান ক্রিকেটার শেন ওয়ার্নের মৃত্যু সংবাদ।  হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন টেস্ট ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫২ বছর। তাইল্যান্ডে নিজের ভিলায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় কিংবদন্তী লেগ স্পিনারের। 

 

 

নিজের কেরিয়ারে অসংখ্যা মাইলস্টোন রয়েছে শেন ওয়ার্নের ঝুলিতে। ১৪৫টি টেস্ট ম্য়াচ খেলে শেন ওয়ার্নের ঝুলিতে রয়েছে ৭০৮টি উইকেট। শ্রীলঙ্কার মুথাইয়া মুরলীধরনের পর তিনি দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী তিনি। একদিনের ক্রিকেটে ১৯৪ ম্য়াচে খেলে নিয়েছেন ২৯৩টি উইকেট। দেশের হয়ে জিতেছেন ক্রিকেট বিশ্বকাপ।ফ্র্যাঞ্চাইজি বেস ক্রিকেট লিগেও নিজের জাত চিনিয়েছেন কিংবদন্তী লেগ স্পিনার।

 

Read more Articles on
Share this article
click me!